সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
মুজিববর্ষে নতুন ঘরসহ জমি পাচ্ছে খুলনার ৯২২ পরিবার | চ্যানেল খুলনা

মুজিববর্ষে নতুন ঘরসহ জমি পাচ্ছে খুলনার ৯২২ পরিবার

3
Share

মুজিববর্ষ উপলক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘরসহ জমি প্রদান কার্যক্রমের অংশ হিসেবে সারাদেশের মতো খুলনা জেলার ৯টি উপজেলায় প্রথম পর্যায়ে ৯২২টি পরিবারকে দ্বি-কক্ষবিশিষ্ট নবনির্মিত ঘরসহ জমি প্রদান করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে ডুমুরিয়া উপজেলায় সংযুক্ত হয়ে আগামী ২৩ জানুয়ারি সকালে জমি ও ঘর প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন। খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে আজ (বৃহস্পতিবার) দুপুরে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং এ এসব তথ্য জানানো হয়।
অনুষ্ঠানে আরও জানানো হয় ‘দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মর্মে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে আশ্রয়-২ প্রকল্পের আওতায় জেলা প্রশাসকগণের মাধ্যমে বাংলাদেশের সকল গৃহহীন ও ভূমিহীন পরিবারের তালিকা প্রণয়ন করা হয়েছে। তালিকা অনুযায়ী বর্তমানে দেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ২ লাখ ৯৩ হাজার ৩৬১ এবং ‘যার জমি আছে কিন্তু ঘর নাই’ এমন পরিবারের সংখ্যা ৫ লাখ ৯২ হাজার ২৬১। মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে ৬৬ হাজার একশ ৮৯টি পরিবারের প্রত্যেককে দুই শতক সরকারি খাস জমি বন্দোবস্ত প্রদানসহ দ্বি-কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। এছাড়াও ২১ জেলার ৩৬ উপজেলার ৪৪টি প্রকল্পে ৩ হাজার সাতশ ১৫টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।
খুলনা জেলায় ক শ্রেণির তালিকাভুক্ত ভুমিহীন ও গৃহহীন ৫ হাজার ৮৮টি পরিবারকে পর্যায়ক্রমে গৃহ প্রদান করা হবে। এর অংশ হিসেবে খুলনা জেলা প্রশাসকের তত্ত্বাবধানে জেলার ৯টি উপজেলায় প্রথম পর্যায়ে ৯২২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য দ্বি-কক্ষ বিশিষ্ট একটি করে সেমিপাকা ঘর নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৩ জানুয়ারি নবনির্মিত ঘরগুলো জমিসহ পরিবারগুলোর কাছে হস্তান্তর প্রক্রিয়ার উদ্বোধন করবেন। দ্বিতীয় পর্যায়ে আরও দেড় হাজার ঘর নির্মাণের প্রস্তাবনা প্রেরণ করা হয়েছে।
মতবিনিময় ও প্রেস ব্রিফিং অনুষ্ঠানে খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মাহবুব আলম সোহাগ, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, বীর মুক্তিযোদ্ধা ও সিনিয়র সাংবাদিক মকবুল হোসেন মিন্টুসহ সরকারি কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

খুলনা মহানগর আরও সংবাদ

খুলনায় জাতীয় ভোটার দিবস পালিত

ইমাম প্রশিক্ষণ একাডেমীতে ইমামদের মাঝে সনদপত্র বিতরণ

খুলনায় জাতীয় বীমা দিবস পালিত

খুলনা স্বাস্থ্যকর শহর উপদেষ্টা কমিটির ২য় সভা খুলনা হবে বিশ্বের পাঁচটি স্বাস্থ্যকর শহরের একটি

কারিগরি শিক্ষা বস্তির শিশুদের ঝরে পড়া রোধের মোক্ষম হাতিয়ার : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

আগামী শনিবার জাতীয় পরিসংখ্যান দিবস

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.টিভি
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ২৬/১ শান্তিনগর, ট্রপিক্যাল রাজিয়া কমপ্লেক্স, ঢাকা-১২১৭।
ফোন- 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।