সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
মোল্লাহাটে ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং | চ্যানেল খুলনা

মোল্লাহাটে ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং

বাগেরহাটের মোল্লাহাটে প্রধানমন্ত্রী কর্তৃক মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ৩য় পর্যায়ের ২য় ধাপ উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকাল ১১ টায় উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন প্রেস ব্রিফিংয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের ভূমিহীন ও গৃহহীনদের জন্য এ কার্যক্রম শুরু করেছিলেন। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে মুজিব শতবর্ষ উপলক্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেণির ভূমিহীন পরিবার পুনর্বাসন কার্যক্রম চলমান। যা, সারা দেশের ন্যায় মোল্লাহাট উপজেলায়ও চলমান রয়েছে। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মোল্লাহাটে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে সর্বমোট ২৬৫টি ঘর নির্মাণ করা হয়েছে। যার মধ্যে প্রথম পর্যায়ে ৩৫টি, দ্বিতীয় পর্যায়ে ৬০টি এবং তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ৭০টি ঘরের নির্মাণ শেষ হয়েছে। ওই সব ঘর উপকারভোগীদের মধ্যে প্রধানমন্ত্রী কর্তৃক প্রদান করা হয়েছে। মোল্লাহাট উপজেলাতে দ্বিতীয় ধাপের ১০০ টি ঘরের মধ্য হতে ৯২ টি ঘর আগামী বৃহস্পতিবার ২১ জুলাই ২০২২ খ্রিঃ তারিখে প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। বাকি ৮টি ঘর পরবর্তীতে একইভাবে দেয়া হবে।
তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ১০০ টি বরাদ্দ প্রাপ্ত ঘরের স্থানসমূহ হলো উপজেলার উদয়পুর ইউনিয়নের চর আস্তাইলে ২৮ টি, আটজুড়ী ইউনিয়নের কদমতলা এলাকায় ২৯ টি, গাংনী ইউনিয়নের মাতারচর এলাকায় ৩৮ টি ও চুনখোলা ইউনিয়নের শাসন এলাকায় ৫টি।
প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষণার সাথে সাথেই সকল উপকারভোগীদেরকে তাদের জন্য নির্ধারিত ঘর বুঝিয়ে দিয়ে, পর্যায়ক্রমে দলিলাদি সম্বলিত ফোল্ডার হস্তান্তর করা হবে। উল্লেখ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র বাংলাদেশ ব্যাপি জমিসহ নবনির্মিত ঘর ভূমিহীন ও গৃহহীনদের প্রদানের জন্য উদ্বোধন করবেন।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেনের সভাপতিত্বে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিয়া বেগম, অধ্যক্ষ এল জাকির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সিনিয়র সহ-সভাপতি শরীফ মাসুদুল করিম, ইউপি চেয়ারম্যান শিকদার উজির আলী, সাংবাদিক এস,এম , মিজানুর রহমান, ইমলাক শেখ, মোঃ আবুল বাশার মোল্লা প্রমূখ।

https://channelkhulna.tv/

বাগেরহাট আরও সংবাদ

ফকিরহাট কৃষি ব্যাংকে দু’জন ফরেন রেমিট্যান্স গ্রাহীতাকে পুরস্কার প্রদান

বাগেরহাটের যদুনাথ স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপণ অনুষ্ঠিত

ফকিরহাটের বেতাগা কালিবাড়ি গোবিন্দ মন্দির অঙ্গনে উল্টো রথযাত্রার সমাপনি

ফকিরহাটের দেয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে এসএমসি’র পরিচিতি ও মতবিনিময় সভা

চিতলমারীতে উপজেলা প্যানেল চেয়ারম্যান সুলতানা মল্লিককে সংবর্ধনা প্রদান

ফকিরহাটে দুই পরিবহনের সংঘর্ষ: নিহত ১ আহত ১২

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।