সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
যশোরে বিদ্যুতায়িত হয়ে জালাল ফকির মারা যায়নিঃ তাকে পরিকল্পিত ভাবে হত্যা করছনে যশরের নির্বাহী প্রকৌশলী | চ্যানেল খুলনা

যশোরে বিদ্যুতায়িত হয়ে জালাল ফকির মারা যায়নিঃ তাকে পরিকল্পিত ভাবে হত্যা করছনে যশরের নির্বাহী প্রকৌশলী

চ্যানেল খুলনা ডেস্কঃযশোরে বিদ্যুত সংযোগ লাইনে কাজ করার সময় জালাল ফকির (৪৭) নামে একজন লাইনম্যানের মৃত্যু হয়েছে।মঙ্গলবার দুপুরে যশোর শহরতলীর খোলাডাঙ্গা এলাকায় আয়েশা আবেদ ফাউন্ডেশনে নয়া বিদ্যুত লাইন সংযোগ দেওয়ার সময় বিদ্যুতায়িত হয়ে তিনি মারা যান। নিহত জালাল ফকির নেত্রকোনার পূরর্বধলা উপজেলার জড়িয়াবর এলাকার জানিয়েল ফকিরের ছেলে। যশোর ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি-ওজোপাডিকো শ্রমিক কর্মচারী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর জানান, মঙ্গলবার দুপুরে খোলাডাঙ্গা এলাকায় আয়েশা আবেদ ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠানে বিদ্যুতের নতুন একটি সংযোগ দিতে গিয়েছিলেন। সেখানে ওই পোলে দুটি ফিডার রয়েছে। সেখানে থাকা প্রকৌশলীর নির্দেশনামতে জালাল পোলে উঠে বিদ্যুত সংযোগের কাজ শুরু করতে গেলে বিদ্যুতায়িত হয়ে সেখানে ঝুলে থাকেন। তার শরীর ঝলসে যায়। পরে সেখানে থাকা অন্য কর্মীরা তাকে নিচে নামিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার আহমেদ তারেক শামস সাংবাদিকদের জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্য হয়।
অপরদিকে যশোরের লাইনম্যান জালাল ফকিরবিদ্যুতায়িত হয়ে মারা যাননি তাকে পরিকল্পিত ভাবে হত্যা করেছেন যশোরের বিক্রয় বিতরন বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী । এমনটাই দাবী করছেন ওজোপাডিকো শ্রমিক কর্মচারীলীগ,বি-২১৩৫ এর কেন্দ্রীয় সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন হিটু । তিনি তার ফেসবুক পেজে এমটা দাবী করে এ হত্যা কান্ডের বিচারের দাবী জানান। তার ফেসবুক পোষ্টটি হুবহু তুলে ধরা হলো ।

এইটাকে খুন নাকি এক্সসিডেন্ট বলব?

মোঃ জালাল ফকির ওজোপাডিকোর একজন লাইনম্যান-এ। বাড়ী নেত্রকনা। চাকুরী করতেন সাতক্ষিরা বিদ্যুৎ সরবরাহে। ব্যাক্তিজীবনে তিনি একজন কর্মপাগল এবং সাচ্চা মুজিব প্রেমিক। যেহেতু অন্ধ মুজিব সৈনিক ছিলেন সেই হেতু চাকুরীজীবনে তিনি প্রথমে করতেন জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ,বি-১৯০২ পরে ধারাবাহিকতা অব্যাহত রেখে ওজোপাডিকো শ্রমিক কর্মচারী লীগ,বি-২১৩৫।

ওজোপাডিকো শ্রমিক কর্মচারী লীগ, বি-২১৩৫ করার অপরাধে গত ২২/৯/২০১৬ সালের সিবিএ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পরে বর্তমান ব্যাবস্থাপনা পরিচালক দায়িত্বে থাকা অবস্থায় তাকে বদলি পুর্বক পদস্থ করা হয় যশোর বিবিবি-১ এ। আমরা দুই বছর চেষ্টা করা পরেও তাকে সাতক্ষিরা পোষ্টিং করাতে ব্যার্থ হলে তাকে সাতক্ষিরা থেকে পরিবার নিয়ে যশোরে আসতে বাধ্য করি।

গত ১০/৮/২০১৯ তারিখ থেকে ২৩/৮/২০১৮ পর্যন্ত ছুটি নিয়ে ছুটি নিয়ে পরিবারের সকলকে নিয়ে পবিত্র ঈদুল আজহা পালনের উদ্দেশ্যে যশোর থেকে নেত্রকোনা যান (বৌ ছেলে মেয়ে নিয়ে)। অথচ গতকাল ১৮/৮/২০১৯ তারিখে বিবিবি-১ যশরের নির্বাহী প্রকৌশলী মহাদ্বয়ের নির্দেশে তাহার ছুটি বাতিল করে তাহাকে বাধ্য করা হয় পরিবারের অন্য সদস্যদের বাড়ীতে রেখে যশোরে চলে আসতে। কারনে বলা হয় ষ্টাফ কম তাই তাহার ছুটি বাতিল করা হইল। ওজোপাডিকোতে ৬০% টেকনিক্যাল ষ্টাফ নেই এই দ্বায় কার? ওজোপাডিকো গঠনের পর চার/পাচ বার বিএসসি ও ডিপ্লমা ইঞ্জিনায়ার নিয়োগ দেওয়া হলেও একটিও ষ্টাফ নিয়োগ দেওয়া হয় নাই পরিকল্পিত ভাবে। নিয়োগ দিবেন না ম্যানেজমেন্ট এই কারনেকি ষ্টফরা তাহাদের প্রাপ্য ছুটি ভোগ করতে পারবেন না?

সারারাত জার্নি করে আজ সকাল ০৯ টার সময় জনাব জালাল ফকির যশোরে এসে পৌছান এবং অফিসে যান। দপ্তরে পৌছান পর প্রথমেই তাহাকে ধরিয়ে দেওয়া হয় একটি কৈফিয়ত তলবের চিঠি। আমার বিশ্বাস এটা করা হয় পরিকল্পিত ভাবে তাহাকে মানুষিক ভাবে দুর্বল করে দেওয়ার মানষে। পরেই তাহাকে পাঠান হয় একটি অভিযোগ মেরামত করতে। যেখান কাজ করতে হইলে অবশ্যই নুন্যতম দুইটি ১১ কেভি লাইন বন্ধ করা উচিৎ, আর একটি ৩৩ কেভি লাইন আছে। অথচ উপ সহ প্রকৌশলী জনাব সঞ্জয় বাবু সুধুমাত্র একটি লাইন চাচড়া ফিডার বন্ধ করেই জনাব জালাল ফকিরকে কাজ করার জন্যে নির্দেশ প্রদান করেন। আর ঐ কাজ করতে যেয়েই জনাব জালাল ফকির আজ(১৯/৮/২০১৯) দুপুর সোয়া বারটার সময় একই পোলের অন্য লাইন সুজল পুর ফিডারে বিদ্যুতের তারে প্রায় ৪৫ মিনিট ঝুলে দগ্ধ হয়ে মারা যান। উল্লেখ্য উক্ত সুজল পুর ফিডার জালাল ফকির দগ্ধ হওয়া অবস্থায় পর পর দুই বার ট্রিপ করলেও দুইবারই সঞ্জয় বাবুর নির্দেশে তাৎক্ষনিক চালু করা হয়।।

ওজোপাডিকো শ্রমিক কর্মচারীলীগ,বি-২১৩৫ এই মৃত্যুর বিচার দাবি করছে ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সহনুভুতি জ্ঞাপন করছে, সাথে ওজোপাডিকো ম্যানেজমেন্টের নিকট জোর দাবি জানাচ্ছে অনতি বিলম্বে শুন্যপদের বিপরিতে ষ্টাফ নিয়োগ দিয়ে শ্রমজীবী মানুষের প্রতি অমানুষিক নির্যাতন বন্ধ করতে।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।