সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
যারা সুন্দরবনকে ধ্বংস করতে চায় তাদের আইনের আওতায় আনতে হবে - সিটি মেয়র | চ্যানেল খুলনা

যারা সুন্দরবনকে ধ্বংস করতে চায় তাদের আইনের আওতায় আনতে হবে – সিটি মেয়র

অনলাইন ডেস্কঃ খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন সুন্দরবন আমাদের এ অঞ্চলকে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করে আসছে। যারা সুন্দরবনকে ধ্বংস করতে চায় তাদের আইনের আওতায় আনতে হবে। সবাইকে বৃক্ষরোপণে আরো বেশি উদ্বুদ্ধ করতে হবে।
তিনি গতকাল বৃহস্পতিবার সকালে সার্কিট হাউস মাঠে ১৫ দিনব্যাপী মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। খুলনায় গতকাল থেকে শুরু হয়েছে বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও ১৫ দিনব্যাপী বৃক্ষমেলা। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় সুন্দরবন পশ্চিম বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে।
সিটি মেয়র বলেন, বৃক্ষ অমূল্য সম্পদ। নির্মল পরিবেশ নিশ্চিতকরণ এবং ঝড়-জলোচ্ছ্বাস থেকে জানমাল রক্ষায় বৃক্ষ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। গাছ বাতাস থেকে ক্ষতিকর কার্বন-ডাই-অক্সাইড গ্রহণ করে এবং আমাদের বেঁচে থাকার জন্য অতি প্রয়োজনীয় অক্সিজেন নিঃসরণ করে। তাই আমাদের নিজেদের অস্তিত্বের প্রয়োজনে অগ্রাধিকার ভিত্তিতে বন রক্ষায় কার্যকর ব্যবস্থা নিতে হবে।
খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, রেঞ্জ ডিআইজি ড. খ: মহিদ উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক কাজী আব্দুল মান্নান, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, কেএমপির উপ-কমিশনার মোঃ এহসান শাহ, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক পংকজ কান্তি মজুমদার। স্বাগত জানান সুন্দরবন পশ্চিম বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বশিরুল-আল-মামুন। নার্সারি মালিক সমিতির পক্ষে অনুষ্ঠানে বক্তৃতা করেন সমিতির সভাপতি মোঃ বদরুল আলম রয়েল।
এর আগে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করে। বৃক্ষমেলায় বিভিন্ন ধরণের ৬১টি স্টল রয়েছে। মেলা প্রতিদিন সকাল নয়টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।