সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা সোমবার , ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
রাঙামাটিতে পার্বত্য সাংবাদিক ইউনিয়ন নামে আত্মপ্রকাশ | চ্যানেল খুলনা

রাঙামাটিতে পার্বত্য সাংবাদিক ইউনিয়ন নামে আত্মপ্রকাশ

রাঙামাটি শহরস্থ জেলা ও উপজেলায় গণমাধ্যম কর্মীদের নিয়ে সাংবাদিক পেশায় নিয়োজিত একজাক তরুণ সাংবাদিকদের সাথে নিয়ে রাঙামাটি জেলার তিন পার্বত্য অঞ্চলের তরুন সাংবাদিক গঠনকল্পের ভিত্তি করে রাঙামাটিতে পার্বত্য সাংবাদিক ইউনিয়ন নামে আত্মপ্রকাশ ঘটেছে। আত্মপ্রকাশের মধ্যে দিয়ে সমসাময়িকভাবে নতুন কমিটিও গঠন করা হয়েছে।
সংগঠনের নবনির্বাচিত সভাপতি মিল্টন বড়ুয়া জানান, দীর্ঘ সময় ধরে তরুণ সাংবাদিকদের সাথে নিয়ে আলোচনা পর্যালোচনা করেছি। মূলত যারা বিভিন্ন সাংবাদিক সংগঠনের কোন পদ বা সদস্যভুক্ত হতে পারেননি তাদেরকে নিয়ে এই সাংবাদিক সংগঠনটি গঠন করা হয়েছে। তরুন গণমাধ্যম কর্মীদেরকে প্রাধান্য দিয়ে এই সংগঠনের পথচলা। সেজন্য স্থানীয় তরুণ সাংবাদিকদের উপস্থিতিতে নতুন এ সংগঠনটি এর আত্মপ্রকাশ করা হয়েছে।

গতকাল সোমবার (১৬মে) বিকাল ৪ ঘটিকায় ‘সাপ্তাহিক পাহাড়ের সময়’ এর অফিসে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন পাহাড়ের সময় এর সম্পাদক ও প্রকাশক মিলটন বড়ুয়া। প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত শিক্ষিত তরুণদের উদ্যোগে আয়োজিত এ সভায় সাংবাদিক এ সংগঠনের গুরুত্ব ছিল সাংবাদিকতার পেশাগত দায়িত্বের মান উন্নয়নসহ প্রতিষ্ঠিত অন্যান্য সাংবাদিক সংগঠনের সাথে সমন্বয় ও উন্নয়ন সাধিত করা।
সভায় উপস্থিত সাংবাদিকরা বলেন, সাংবাদিকতা পেশাটি খুব মহৎ ও সম্মানী পেশা। ধৈর্যের সঙ্গে চলতে হয়। স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষে গণতন্ত্র, রাষ্ট্র ও জাতির উন্নয়নে এবং সকলের কল্যাণে একত্রিভূত হয়ে কাজ করাই এ সংগঠনের মূল লক্ষ্য।
এছাড়াও স্পর্শকাতর এ পেশাটিতে থেকে সার্বিক উন্নয়নে কাজ করতে হলে সামাজিক, রাজনৈতিক, সরকারি বেসরকারিসহ সর্বমহলের সহযোগীতা খুবই প্রয়োজন। তাই বিচ্ছিন্নভাবে নয় একটি সমন্বিত সংগঠনের মাধ্যমে তার মেধার এবং জ্ঞানের বিকাশ ঘটানো। প্রতিটি ভালো কাজের বিপরীতে প্রতিপক্ষ থেকে যায়। তবে আমরা পেশাগত দায়িত্বের মান বাড়াতে অবশ্যই গুণী ও জ্ঞানীকেই প্রতিপক্ষ ভাববো যাতে এর ভালো শিক্ষা ও সুফল পেতে পারি। ভবিষ্যতে আমাদের উন্নয়নের জন্য স্বপক্ষে হয়। সুতরাং এখানে কোন লোভ লালসায় নয় আমাদের লক্ষ্য থাকবে সমন্বিত উদ্যোগ এবং উন্নয়ন সাধিত করাটা প্রধান উদ্দেশ্য। তাই অতি শীঘ্রই শহরের যে কোন স্থানে সংগঠনের স্থায়ী কার্যালয় করা হবে। কার্যকরী কমিটির মেয়াদ হবে ৩ বছর।
তরুণ সাংবাদিকদের সর্বসম্মতিক্রমে মিল্টন বড়ুয়া (সম্পাদক ও প্রকাশক ‘সাপ্তাহিক পাহাড়ের সময়)-কে পার্বত্য সাংবাদিক ইউনিয়ন সভাপতি, মোহাম্মদ আজিজুল ইসলাম গ্লোবাল টেলিভিশন ও দৈনিক বাংলাদেশ সমাচার এর রাঙামাটি জেলা প্রতিনিধি)-কে সাধারণ সম্পাদক, পলাশ চাকমা(দৈনিক বাংলাদেশের আলো ও সহ বার্তা সম্পাদক পাহাড়ের সময়)-কে যুগ্ম সাধারণ সম্পাদক, সোহরাওয়ার্দী সাব্বির (দৈনিক শেয়ার বীজ’র রাঙামাটি প্রতিনিধি ও স্টাফ রিপোর্টার দৈনিক গিরিদর্পণ)কে সাংগঠনিক সম্পাদক, মনু মারমা (দৈনিক সকালের সময়’র জেলা প্রতিনিধি ও স্টাফ রিপোর্টার দৈনিক রাঙামাটি)-কে অর্থ সম্পাদক এবং মোঃ ইকবাল হোসেন (স্টাফ রিপোর্টার দৈনিক রাঙামাটি) এবং মোঃ আরিফুর রহমান (দৈনিক আমাদের অর্থনীতি ও নিজস্ব প্রতিবেদক পাহাড়ের সময়)কে কার্যকরী সদস্য করা হয়েছে। এছাড়া অনুষ্ঠিত সভায় অন্যান্য সাংবাদিক উপস্থিত থাকতে না পারলেও আগামী সভায় তাদেরও উপস্থিতি সহ সাংগঠনিক পদ পদবী এবং কর্মরত প্রতিষ্ঠানের নাম উল্লেখ করা হবে।
উল্লেখ্য, আগামী সভায় আরো কিছু তরুন গণমাধ্যমকর্মী সংগঠনে যোগদানের প্রস্তুতি অব্যাহত রয়েছে বলে জানান সংগঠনের নবনির্বাচিত সভাপতি মিল্টন বড়ুয়া।

https://channelkhulna.tv/

গণমাধ্যম আরও সংবাদ

খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ পরিষদের সভা বৃহস্পতিবার

কেইউজের নির্বাহী পরিষদের সভায় সাংগঠনিক গতি বাড়াতে বহুমুখি কর্মসূচি গ্রহণ

বিএফইউজের সভাপতির ওপর বিএনপির সন্ত্রাসীদের হামলায় কেইউজের নিন্দা

জাতীয় প্রেস ক্লাবের অভ্যন্তরে সন্ত্রাসী তৎপরতা বন্ধের আহবান

৩ সাংবাদিককে সংবর্ধনা দিল খুলনা গেজেট

অনুসন্ধানী সাংবাদিকতা তুলে আনে মানুষের না বলা কাহিনী : তথ্যমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।