সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
রাঙ্গামাটিতে অগ্রযাত্রা'র ৩ দিনব্যাপী অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক বিশেষ প্রশিক্ষণ সম্পন্ন | চ্যানেল খুলনা

রাঙ্গামাটিতে অগ্রযাত্রা’র ৩ দিনব্যাপী অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক বিশেষ প্রশিক্ষণ সম্পন্ন

অনুসন্ধানমূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা’র সারাদেশে কর্মরত সংবাদকর্মীদের অংশগ্রহণে পার্বত্য জেলা রাঙ্গামাটি প্রেসক্লাবে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক বিশেষ প্রশিক্ষণমূলক সফর -২০২২ ইং সম্পন্ন হয়েছে। ২২ ডিসেম্বর থেকে শুরু হওয়া ৩ দিন ব্যাপি এ প্রশিক্ষণমূলক সফরটি ২৪ ডিসেম্বর সন্ধ্যায় রাঙ্গামাটি প্রেসক্লাব অডিটরিয়ামে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে সনদ ও পদক প্রদানের মধ্য দিয়ে শেষ হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ ও পদক বিতরণ করেন রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, বিপিএম(বার), এছাড়া উপস্থিত ছিলেন অগ্রযাত্রা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মেহেদী হাসান অর্নব, রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, ও সাধারণ সম্পাদক আনোয়ার আল হক। অগ্রযাত্রা’র অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক বিশেষ এ প্রশিক্ষণমূলক সফরে অংশগ্রহণ করেন অগ্রযাত্রা’র ২৮ জন ও দৈনিক সোনালি খবর, সিলেট তথ্যানুসন্ধান, দৈনিক বাংলাদেশ সমাচার, দৈনিক সন্ধ্যাবাণী পত্রিকার ৫ জন সাংবাদিক। অনুষ্ঠানে বার্ষিক কর্মমূল্যায়নের ভিত্তিতে সেরা অনুসন্ধানী সাংবাদিক পদক দেয়া হয় অগ্রযাত্রা’র সুনামগঞ্জ জেলা ব্যুরো প্রধান খালেদ মিয়াকে, সেরা উদীয়মান সাংবাদিক হিসেবে পদক দেয়া হয় রাজশাহী ব্যুরোর স্টাফ করেসপন্ডেন্ট মিজানুর রহমান কে, বার্তা বিভাগীয় সেরা পদক দেয়া হয় অগ্রযাত্রা’র সহকারী বার্তা সম্পাদক আশরাফ আলী ফারুকী কে, সেরা প্রতিবেদন পদক দেয়া হয় রাজশাহীর পুঠিয়া উপজেলা প্রতিনিধি শাহাদাত হোসেন কে, সেরা প্রশিক্ষণার্থী পদক দেয়া হয় নাঈম উদ্দিন কে, এছাড়া সেরা সক্রিয় সাংবাদিক পদক তুলে দেয়া হয় অগ্রযাত্রা’র চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট এনামুল হক রাশেদীকে।

সমাপনী আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, বিপিএম (বার) বলেন- সাংবাদিক ও পুলিশ অপরাধ দমনে একে অপরের পরিপূরক। বর্তমান গ্লোবালাইজেশনের যুগে গণমাধ্যমের ভূমিকা ব্যাপক, তাই গণমাধ্যমকর্মীদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণের বিকল্প নেই। অগ্রযাত্রা’র এ ধরণের আয়োজনকে আমি সাধুবাদ জানাই। অনুষ্ঠানে আরো দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক আনোয়ার আল হক। এছাড়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অগ্রযাত্রা’র ভারপ্রাপ্ত সম্পাদক মেহেদী হাসান অর্নব সঞ্চালনা করেন অগ্রযাত্রার সহকারী বার্তা সম্পাদক আশরাফ আলী ফারুকী।

এর আগে অগ্রযাত্রা’র অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক বিশেষ এ প্রশিক্ষণমূলক সফরের অংশ হিসেবে কয়েকটি সেশনে রাঙ্গামাটি প্রেসক্লাবের ইনডোরে ও রাঙ্গামাটির বিভিন্ন পর্যটন স্পটে আউটডোরে অনুসন্ধানমূলক সাংবাদিকতার বিভিন্ন বিষয়ে ট্রেনিং সেশন অনুষ্ঠিত হয়৷ এর মধ্যে ফিল্ড নেটওয়ার্কিং, সোর্স মেকিং, মাল্টিমিডিয়া রিপোর্টিং, সেফটি অন জার্নালিজম, ও পাবলিক এঙ্গেজমেন্ট বিষয় ছিলো উল্লেখযোগ্য। এছাড়া প্রশিক্ষণার্থীদের নিয়ে বিভিন্ন ট্যুরিস্ট স্পটে আনন্দ ভ্রমণ সম্পন্ন হয় এ নিয়ে প্রশিক্ষনার্থীরা নির্ধারিত বিষয়ের ওপর ভিডিও এসাইনমেন্টও জমা দেন। এভাবেই বিভিন্ন প্রাণবন্ত আয়োজনের মধ্য দিয়ে শেষ হয় অগ্রযাত্রা’র ৩ দিনব্যাপী অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক বিশেষ প্রশিক্ষণমূলক সফর।

Your Promo BD

গণমাধ্যম আরও সংবাদ

মানিক সাহা হত্যা মামলা পুন: তদন্তের দাবী সাংবাদিক ইউনিয়নের

শহীদ বুদ্ধিজীবী দিবসে কেইউজে’র আলোচনা সভা

খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সভা ২৮ ডিসেম্বর

৫ সাংবাদিক ও ১৯ পুলিশসহ ঢাকা মেডিকেলে ৫০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপন কেইউজে’র

খুবির সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের শিক্ষক তানভীর আহমেদ সোহেলের মাতার মৃত্যুতে উপাচার্যের শোক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।