সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
রাজপথে ছাত্র-শ্রমিকদের মিতালী আন্দোলনে সরকারের পতন হবে : শিমুল বিশ্বাস | চ্যানেল খুলনা

রাজপথে ছাত্র-শ্রমিকদের মিতালী আন্দোলনে সরকারের পতন হবে : শিমুল বিশ্বাস

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী এড. শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, কোনো আন্দোলনে যখন ছাত্র, যুবক আর শ্রমিকরা অংশ নেয় সেই আন্দোলন কখনো ব্যর্থ হয় না। ফ্যাসিবাদ বিরোধী গনতান্ত্রিক আন্দোলনে ছাত্র-শ্রমিকদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে। শনিবার (৪ মে) বিকাল ৪টায় জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর, জেলা ও খালিশপুর আঞ্চলিক শ্রমিকদলের উদ্যোগে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের প্রায় সাড়ে ৭ কোটি মানুষ শ্রমজীবী। আর এই শ্রমজীবী মানুষদের নিয়ে আমাদের রাজপথে আন্দোলন করতে হবে। বিদেশি প্রভুদের সমর্থনে যে জগদ্দল পাথর দেশের মানুষের ঘাড়ে চেপে বসেছে সেই জগদ্দল পাথর আন্দোলনের মাধ্যমেই নামাতে হবে। বিগত ৭ জানুয়ারির প্রহসনের নির্বাচনেও যেভাবে জনগণের অধিকার দখল করা হয়েছে, সেই দখল আন্দোলন করে মুক্ত করব ইনশাআল্লাহ। দেশের অর্থনীতি গড়ে তুলেছে দেশের সাড়ে ৭ কোটি শ্রমজীবী মানুষ। আওয়ামী লুটেরা শ্রেণির এই অর্থনীতিতে কোনো ভূমিকা নেই। অতীতে যেভাবে ছাত্র-শ্রমিকদের মিতালী আন্দোলনে আমরা গনতন্ত্র পেয়েছিলাম আবারো আন্দোলনের মাধ্যমে হারানো গনতন্ত্র পুনরুদ্ধার করতে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে। আন্দোলনের মাধ্যমে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আগামী রাষ্ট্রনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। খুন-গুম, জেল-জুলুম উপেক্ষা করেই চলমান আন্দোলন সফল করতে হবে।

শিমুল বিশ্বাস আরো বলেন, গরিব, অত্যাচারিত, দিন আনা দিন খাওয়া মানুষরা আজ বিএনপির পতাকাতলে। তারা এই সরকারকে আর চায় না। বাংলাদেশের প্রতিটি কারাগার বিএনপি নেতাকর্মী দিয়ে পূর্ণ। নেতাকর্মীদের কারাগারে ঢুকিয়ে নির্যাতন করছে সরকার।

লুটেরা সরকার শ্রমজীবী মানুষের শুধু সম্পদ আর টাকা পয়সা লুট করেই ক্ষান্ত হয়নি, তারা এখন জনগণের ভোট আর ভাতের অধিকারও কেড়ে নিয়েছে উল্লেখ করে আলোচনা সভায় প্রধানবক্তা বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল বলেছেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতিতে বেগম খালেদা জিয়ার অবদান অতুলনীয়। তিনি শুধু সাবেক সফল প্রধানমন্ত্রীই নন, সাবেক প্রেসিডেন্ট ও সেনাপ্রধানের স্ত্রী। মহান মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডারের সহধর্মিণী। যিনি দেশের সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আজ তার জীবন সংকটাপন্ন। কিন্তু ফ্যাসিস্ট তাঁবেদার সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবন নিয়ে রাজনৈতিক নোংরামি শুরু করেছে।

মহানগর শ্রমিক দলের আহবায়ক মো. মজিবর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ বক্তা ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ডু, বিশেষ অতিথি ছিলেন খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, বক্তব্য রাখেন জেলা শ্রমিকদলের সভাপতি উজ্জল কুমার সাহা, আবু দাউদ দ্বীন মোহাম্মাদ। সভা পরিচালনা করেন মহানগর শ্রমিকদলের সদস্য সচিব শফিকুল ইসলাম শফি, জেলা সাধারণ সম্পাদক খান ইসমাইল হোসেন ও আলমগীর হোসেন। আলোচনা সভা শেষে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের নেতৃতে¦ ডামী সরকারের অধীনে উপজেলা নির্বাাচনের ভোট বর্জনের আহবান জানিয়ে গল্লামারী এলাকায় লিফলেট বিতরণ করা হয়।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

খুবির অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক আনিসুর রহমানের ইন্তেকালে উপাচার্যের গভীর শোক

মানবিক কাজে প্রশংসিত হচ্ছে দিঘলিয়া উন্নয়ন সংস্থা

ব্রিটিশ রাষ্ট্রদূতের আহবানে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উদযাপন করলেন টমি মিয়া

খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সহ-সভাপতি শিশিরের সুস্থতা কামনা

কেইউজে’র নব-নির্বাচিত নেতৃবৃন্দের সালাহউদ্দিন জুয়েল এমপি’র সাথে সৌজন্য সাক্ষাৎ

খুবির প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) এস এম মনিরুজ্জামানের পিতার ইন্তেকালে উপাচার্যের গভীর শোক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।