সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
রাশিয়া থেকে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে 'ইসানিয়া' | চ্যানেল খুলনা

রাশিয়া থেকে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে ‘ইসানিয়া’

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর এবার রাশিয়া থেকে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মূল্যবান নানা ধরণের ইলেকট্রিক্যাল মালামাল নিয়ে সরাসরি মোংলা বন্দরে এসেছে রাশিয়ান পতাকাবাহী জাহাজ এম,ভি ইসানিয়া। রাশিয়ার নবরাশিশ বন্দর থেকে এ পণ্য নিয়ে ছেড়ে আসা জাহাজটি রবিবার সকাল সাড়ে ১০টায় বন্দরের ৮ নম্বর জেটিতে ভিড়ে।

বিদেশী এ জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট’র কনভেয়ার লজিস্টিক লিঃ এর প্রজেক্ট ম্যানেজার প্রকৌশলী মোঃ শিবলী জানান, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ইলেকট্রিক্যাল মালামাল নিয়ে গত ১৭ আগস্ট রাশিয়ার থেকে ছেড়ে আসে এ জাহাজটি। এরপর ২৪ দিনের মাথায় জাহাজটি রবিবার সকালে মোংলা বন্দর জেটিতে ভিড়েছে। এ জাহাজটিতে ২৭৪ প্যাকেজের ৯৮৭ মেট্টিক টন ওজনের ইলেকট্রিক্যাল মালামাল রয়েছে। জাহাজ থেকে এ পণ্য বিকেল ৪টা থেকে খালাসের কাজ শুরু করা হয়। খালাসের সাথে সাথেই এ পণ্য সড়ক পথে রুপপুর নেয়া হবে। ইসানিয়া জাহাজটির শিপিং এজেন্ট হলো কনভেয়ার শিপিং লাইন, আর পণ্য খালাস করে তা রুপপুর পৌঁছে দেয়ার কাজে রয়েছেন কনভেয়ার শিপিং লাইন’র অপর প্রতিষ্ঠান কনভেয়ার লজিস্টিক লিঃ।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম মুসা বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে মাঝখানে সাময়িক রুপপুরের মালামাল আসা বন্ধ ছিল। কিন্তু আবারো রাশিয়া থেকে রুপপুর পারমাণবিক কেন্দ্রের মালামাল আসতে শুরু করেছে মোংলা বন্দরে। তারই ধারাবাহিকতায় রাশিয়া থেকে রুপপুরের চতুর্থ চালানের মালামাল নিয়ে এম,ভি ইসানিয়া রবিবার সকালে মোংলা বন্দরে এসে পৌঁছেছে। আগে গত ১লা আগস্ট এম,ভি কামিল্লা, ৫ আগস্ট এম,ভি ড্রাগনবল ও ৬ সেপ্টেম্বর এম,ভি ইউনিউইসডম রাশিয়া থেকে রুপপুর পারমাণবিক কেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে। তিনি আরো বলেন, মুলত আউটারবা ড্রেজিংয়ের কারণে সরাসরি বড় জাহাজগুলো দেশের বিভিন্ন মেগা প্রকল্পের আমদানীকৃত মালামাল নিয়ে মোংলা বন্দর জেটিতে আসতে পারছেন। আর চলমান ইনারবার ড্রেজিং প্রকল্প সম্পন্ন হলে এরচেয়েও বড় বড় এবং অধিক গভীরতা সম্পন্ন জাহাজ আসতে পারবে এ বন্দরে। এতে এ বন্দর ব্যবহারে আমদানী-রফতানীকারকদের কাছে আরো বেশি গুরুত্ব বেড়ে যাবে। সুতরাং বন্দর ব্যবহারকারীদের স্বার্থে আমরা বন্দর চ্যানেলের ড্রেজিং, প্রয়োজনীয় যন্ত্রপাতির সমৃদ্ধির সাথে সাথে আধুনিককায়নসহ সর্বোচ্চ সেবা প্রদাণে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

https://channelkhulna.tv/

অর্থনীতি আরও সংবাদ

ইভ্যালি থেকে পদত্যাগ করল মানিকের নেতৃত্বাধীন পরিচালনা বোর্ড

২০ মিলিয়ন ডলার ঋণ সহায়তা দেবে এডিবি

৭ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা নিষিদ্ধ

ভরিতে ১২৮৩ টাকা কমলো সোনার দাম

রাশিয়া থেকে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে ‘ইসানিয়া’

বিশ্ববাজারে কমল জ্বালানি তেলের দাম

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।