সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
লেখাপড়ার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের নিয়মিত শরীর চর্চা করাতে হবে : কেসিসি মেয়র | চ্যানেল খুলনা

লেখাপড়ার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের নিয়মিত শরীর চর্চা করাতে হবে : কেসিসি মেয়র

খুলনা সিটি করপোরেশনের মেয়র ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক বলেছেন, বর্তমান সরকার সাধারন শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষার প্রতি গুরুত্ব দিয়েছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদ্রাসা শিক্ষা বোর্ড, ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে মাদ্রাসা শিক্ষাকে সমমান দিয়েছেন।

এখন উচ্চ শিক্ষায় মাদ্রাসার শিক্ষার্থীরা কলেজ- বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদর মতো সুযোগ পাচ্ছে। চাকুরির ক্ষেত্রে সাধারন শিক্ষার্থীদের মতো মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থীরাও সুযােগ পাচ্ছে। আওয়ামী লীগ সরকারের আমলে মাদ্রাসার যত উন্নয়ন হয়েছে তা পূর্বের কোন সরকারের আমলে হয়নি।

তিনি বলেন, রামপাল উপজেলার প্রতিটি মাদ্রাসা এক সময় ছিল জরাজীর্ণ। ছাত্র-ছাত্রীদর পড়াশোনা করার মতো পরিবেশ ছিলনা। বর্তমান সরকার সারা দেশের মতো রামপাল উপজেলার সকল মাদ্রাসা, মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয় ও কলেজের ব্যাপক উন্নয়ন করেছে।

এত উন্নয়ন করার পরেও এক শ্রেনির মানুষ আওয়ামী লীগ সরকারের উন্নয়ন নিয়ে সমালােচনা করেন, যা অত্যন্ত দুঃখজনক।
সরকার শুধু মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন করেনি, মাদ্রাসার ছাত্র-ছাত্রীদর উপবৃত্তি দিচ্ছে।

বছরের শুরুতেই কোটি কোটি নুতন বই বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে তুলে দিচ্ছে। এসব কিছু সম্ভব হয়ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে।

তিনি আরও বলেন, শালীনতা বজায় রেখে মাদ্রাসার শিক্ষার্থীদর খেলাধুলায় অংশগ্রহণ করতে উৎসাহ যোগাতে হবে। লেখাপড়ার পাশাপাশি ছাত্র-ছাত্রীদেরকে নিয়মিত শরীর চর্চা করাতে হবে। এতে তাদের শরীর ও মন সুস্থ থাকবে।

সরকার খেলাধুলার প্রসার ঘটাতে দেশে প্রতি বছর প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করছে। এতে প্রতি বছর গ্রামীন পর্যায় থেকে ভালো ও উদীয়মান খেলোয়াড় তৈরি হচ্ছে। ছাত্র- ছাত্রীরা যাতে নিয়মিত খেলাধুলায় অংশ গ্রহণ করে সেজন্য শিক্ষকদের দায়িত্বশীল ভুমিকা রাখতে হবে। খেলাধুলা শিক্ষার একটি অংশ। ভবিষ্যতের কথা মাথায় রেখে ছাত্র-ছাত্রীদের সবার আগ লেখাপড়ায় মনোযাগ দিতে হবে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বাগেরহাটের রামপাল উপজলার ঐতিহ্যবাহী গোবিন্দপুর এ জে এস ফাজিল ডিগ্রী মাদ্রাসার ৩৪ তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

মাদ্রাসার অধ্যক্ষ মুহাঃ ইউনুছ আলী সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ হোসনেয়ারা মিলি, জেলা পরিষদ সদস্য শেখ মনির আহমেদ প্রিন্স, সাবেক ইউপি চেয়ারম্যান গাজী আক্তারুজ্জামান, অধ্যক্ষ শেখ ওলিউর রহমান, আওয়ামী লীগ নেতা গাজী রাশেদুল ইসলাম ডালিম, হাওলাদার জুলফিকার আলি ভুট্টো, কাজী আসাফুজ্জামান বাবুল, মাসুদ বিল্লাল কাবিল, আশরাফুল আযম আকুঞ্জি ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ হাফিজুর রহমানসহ মাদ্রাসার পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, শিক্ষক শিক্ষিকা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

বাগেরহাট আরও সংবাদ

ফকিরহাটে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

রামপালে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে কেন্দ্রীয় বিএনপি’র অর্থ সহায়তা প্রদান

ফকিরহাটে জমি ও পাকা ঘর পেল আরো ১৫০টি পরিবার

ফকিরহাটে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক পৃথক সমন্বয় সভা

ফকিরহাটে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক ৬ দফা দিবস পালন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।