সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শনিবার খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ | চ্যানেল খুলনা

শনিবার খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ

আগামীকাল শনিবার (৪ ফেব্রæয়ারী) খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ। দুপুর ২টায় শুরু হবে আনুষ্ঠানিক কার্যক্রম। কর্মসূচি পালনে প্রশাসনিক অনুমতি পাওয়া গেছে। শুক্রবার জুম্মার নামাজের পর থেকে মাইক টানানো শুরু হয়েছে। রাতের মধ্যে নির্মিত হবে মঞ্চ।
মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা জানিয়েছেন, বিভাগীয় সমাবেশের ভেন্যু হিসেবে দুটি চয়েজ ছিল। সোনালী ব্যাংক চত্বর ও শহীদ হাদিস পার্ক। এ বিষয়ে সিটি মেয়র ও পুলিশ কমিশনারের সাথে কথা হয়। পরে বিকল্প ভেন্যু হিসেবে কেসিসি মার্কেট চত্বর চূড়ান্ত হয়।
দলীয় সূত্র জানিয়েছে, কেসিসি মার্কেট ও জেলা পরিষদের সামনের সড়কে নির্মিত হবে সমাবেশ মঞ্চ। মঞ্চ হবে থানার মোড় অভিমুখি। খুলনা মহানগর ও জেলা সহ বিভাগের অন্যান্য সকল জেলা থেকে বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দেবেন।
দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি, ফ্যাসিবাদী আওয়ামী সরকারের দমন পীড়ন, আওয়ামী সন্ত্রাস নির্যাতনের প্রতিবাদ, বিদ্যুৎ গ্যাস ও নিত্য প্রয়োজনীয় পণ্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে বিএনপি কেন্দ্রীয় ভাবে দেশের সকল বিভাগীয় সদরে এই সমাবেশ কর্মসূচি ঘোষণা করে।
খুলনা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ^র চন্দ্র রায়। বিশেষ অতিথি থাকবেন ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, বিভাগীয় সাংগঠনিক (ভারপ্রাপ্ত) সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, সহ তথ্য সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, সহ ধর্ম সম্পাদক অমলেন্দু দাস অপু প্রমুখ। এছাড়া বিভাগের ১০ জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। সমাবেশে সভাপতিত্ব করবেন মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা।
এদিকে বিভাগীয় সমাবেশ সফল করতে সপ্তাহব্যাপি খুলনায় ব্যাপক প্রস্ততি নেয়া হয়েছে। একাধিক কেন্দ্রীয় নেতা খুলনায় অবস্থান নিয়ে স্বশরীরে বিভিন্ন প্রস্ততি সভায় অংশ নিয়েছেন। জেলায় জেলায় হাটে বাজারে, জনগুরুত্বপূর্ণ স্থানে কয়েক লাখ লিফলেট বিতরণ করা হয়েছে। বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষ যাতে কর্মসূচিতে অংশ নেন সেজন্য ব্যাপক তৎপরতা চলেছে।
সমাবেশ সফল করতে গঠিত ১৪ টি উপ কমিটি দিনরাত পরিশ্রম করেছেন। শনিবারের সমাবেশে লক্ষাধিক লোকের জমায়েত ঘটবে বলে দলীয় নেতৃবৃন্দ আশা করছেন।
জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান বলেন, বিভাগীয় সমাবেশ হবে শতভাগ শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক। জনদূর্ভোগ লাঘবে সরকারের ব্যর্থতার প্রতিবাদে এবং একটি অর্থবহ নির্বাচনের জন্য তত্ত¡াবধায়ক সরকার ব্যবস্থা প্রবর্তনের দাবিতে। কর্মসূচিতে অংশ নিতে গিয়ে দূর দূরান্ত থেকে আগত নেতাকর্মীরা যাতে কোন ধরনের প্রতিবন্ধকতা, বাঁধা বা হামলা নির্যাতনের সম্মুখিন না হন সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি আহবান জানানো তিনি।

https://channelkhulna.tv/

রাজনীতি আরও সংবাদ

মহানগর স্বেচ্ছাসেবক লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

খুলনায় শ্রমিক দলের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালায় শামসুজ্জামান দুদু

নগর যুবদলের আনন্দ মিছিল

সোনাডাঙ্গা থানা বিএনপির ৫১ সদস্যের পুর্নাঙ্গ আহবায়ক কমিটি অনুমোদন

দেশবিরোধী সকল চুক্তি বাতিল করতে হবে, ভারতের রেল বাংলাদেশে চলতে দেয়া হবে না : আব্দুল আউয়াল

বেগম খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।