সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
শারিরীক ও মানসিক বিকাশে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা প্রয়োজন : হাবিবুন নাহার | চ্যানেল খুলনা

শারিরীক ও মানসিক বিকাশে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা প্রয়োজন : হাবিবুন নাহার

বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) সংসদীয় আসনের নবনির্বাচিত সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার বলেছেন, শিক্ষার্থীদের শারিরীক ও মানসিক বিকাশের জন্য পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন। বর্তমান ছেলেমেয়েরা মোবাইল ও ইন্টারনেটে আসক্ত হয়ে পড়েছে। মোবাইল ছাড়া ছেলেমেয়েদের চলেই না। মোবাইল ও ইন্টারনেটের আসক্তি থেকে ছেলেমেয়েদের দূরে রাখতে বেশি বেশি খেলাধুলার আয়োজন করা দরকার। এ লক্ষে আমাদের সরকার ছাত্র ছাত্রীদের সকল ধরনের আসক্তি থেকে দূরে রাখতে বছরের বিভিন্ন সময়ে নানামুখী ক্রীড়া ও সাংস্কৃতিক
প্রতিযোগিতার আয়োজন করে চলেছে।

তিনি আরও বলেন, এক সময়ে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে খেলাধুলার জন্য ভালো মাঠ ছিলনা। কিন্তু এখন শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার খেলাধুলার প্রয়োজনীয় উপলব্ধি করে সুন্দর সুন্দর মাঠের ব্যবস্থা করে দিয়েছে। কিন্তু দুঃখের বিষয় বর্তমানে ছাত্র ছাত্রীরা দিন দিন খেলাধুলার প্রতি বিভিন্ন ধরনের আসক্তির কারণে আগ্রহ হারাচ্ছে। দেশের এই প্রজন্মকে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে তাদেরকে খেলাধুলার গুরুত্ব অনুধাবন পূর্বক অংশগ্রহণের ব্যবস্থা করতে হবে।

তিনি আরও বলেন, ছেলেদের পাশাপাশি মেয়েরাও খেলাধুলায় অংশগ্রহণ করে দেশের জন্য সুনাম বয়ে আনছে। ফলে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও খেলাধুলায় অংশগ্রহণ করা প্রয়োজন।

রবিবার (২১ জানুয়ারি) বিকেলে ৫২ তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন বেগম হাবিবুন নাহার (এম.পি)।

রামপাল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলার ঝনঝনিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. হোসনেয়ারা মিলি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস, এ আনোয়ার-উল কুদ্দুস।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্লা আ. রউফ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ (অব:) মোতাহার রহমান, অধ্যক্ষ খালিদ আহমেদ, সাবেক ইউপি চেয়ারম্যান শেখ জামিল হাসান জামু, মো. বজলুর রহমান, প্রভাষক মো. মোস্তফা কামাল পলাশ, শেখ শাহ নেওয়াজ, মো. তাওহিদুল ইসলাম, জেলা পরিষদ সদস্য শেখ মনির আহমেদ প্রিন্স, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. হাফিজুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. ফরহাদ হোসেন, সাধারণ সম্পাদক শেখ বেলাল উদ্দিন, প্রধান শিক্ষক গাজী জাহাঙ্গীর আলম, বিষ্ণুপদ বিশ্বাস, শেখ আবু বকার, শেখ মতলুব হোসেন, সুশান্ত কুমার পাল, মল্লিক আনোয়ার সাদাত, শেখ বায়জীদ হোসেন, মল্লিক আনোয়ার হোসেনসহ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের প্রধানগণ, শিক্ষক শিক্ষার্থীবৃন্দসহ এলাকার ক্রীড়া প্রেমি লোকজন উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

বাগেরহাট আরও সংবাদ

ফকিরহাটে বিদ্যুৎস্পষ্ট হয়ে বড়ভায়ের মুত্যু ছোট ভাই আহত

ফকিরহাটে ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘর পুড়ে সম্পুর্ণ ভস্মিভূত

প্রাক্তন প্রধান শিক্ষক ছালমা বেগমের মৃত্যুতে এমপি শেখ হেলাল উদ্দীনের শোক

চিতলমারীতে নিত্য পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদসহ বিভিন্ন দাবীতে সপিবি’র বিক্ষোভ ও গণ মিছিল

রামপালে গলায় ফাঁস দিয়ে আট বছর বয়সী কিশোরী’র আত্মহত্যা

ফকিরহাট উপজেলার নতুন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।