সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শিক্ষা ব্যবস্থার মানোন্নয়নে পরিকল্পিত পদক্ষেপ গ্রহণ ছাড়া বিকল্প পন্থা নেই : আব্দুল আউয়াল | চ্যানেল খুলনা

শিক্ষা ব্যবস্থার মানোন্নয়নে পরিকল্পিত পদক্ষেপ গ্রহণ ছাড়া বিকল্প পন্থা নেই : আব্দুল আউয়াল

কেসিসি মেয়র নির্বাচিত হলে শিক্ষার মানোন্নয়ন নিশ্চিতকরণে কাজ করবেন বলে আশ্বস্ত করেছেন চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলনের মেয়র পদপ্রার্থী মাওলানা আব্দুল আউয়াল। শনিবার সকালে নির্বাচনী কাজের অংশ হিসেবে নগরীর ২৪ নং ওয়ার্ডের জনসাধারণের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন। এছাড়া তিনি নির্বাচনী চারটি ওয়ার্ড কমিটির মতবিনিময় ও যৌথসভায় অংশগ্রহণ করেন।

আব্দুল আউয়াল বলেন, “বিগত দিনে যারা মেয়রের দায়িত্ব পালন করেছেন তারা নগরীর শিক্ষা ব্যবস্থা নিয়ে পরিকল্পিত কোন পদক্ষেপ গ্রহন করেননি। যে কারণে প্রতিনিয়ত হাজারো শিক্ষার্থী তাদের শিক্ষা জীবন থেকে বিমুখ হচ্ছে। যে বয়সে তাদের শিক্ষা প্রতিষ্ঠানে থাকার কথা, সেই বয়সে শিশুরা জড়িয়ে পড়ছে নানা রকম শিশুশ্রমে। সুতরাং শিক্ষা ব্যবস্থার মানোন্নয়নে পরিকল্পিত পদক্ষেপ গ্রহণ ছাড়া বিকল্প পন্থা নেই বলে উল্লেখ করেন তিনি”

শিক্ষা ব্যবস্থা নিয়ে তিনি বলেন, “আমি নির্বাচিত হলে বিভিন্ন স্কুল ও কমিউনিটি সেন্টারে নৈশকালীন শিক্ষা কার্যক্রম পরিচালনার মাধ্যমে ওয়ার্ড ভিত্তিক শতভাগ সাক্ষরতার হার অর্জন করা হবে। নগরীর দরিদ্র জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষন, বিদেশি ভাষা শিক্ষা সহ কারিগরি কোর্সসমূহ চালু করা হবে। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তি ও উচ্চশিক্ষা ঋণ কার্যক্রম চালু করা হবে।”

তিনি আরও বলেন, “সিটি কর্পোরেশনের অধীন স্কুল, কলেজ ও মাদ্রাসা সমূহের আধুনিকায়নে ও সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিতকরনে বাস্তবমুখী গনশিক্ষা কার্যক্রম জোরদার করা হবে। শিক্ষার মান উন্নয়নের জন্য সকল প্রতিষ্ঠানে মাসিক প্রতিবেদন গ্রহন ও যোগ্য শিক্ষক প্রদানে সহায়তার ব্যবস্থা গ্রহণ করা হবে। সকল ধর্মের মানুষের জন্য প্রাথমিক ধর্মীয় শিক্ষার ব্যবস্থা করা হবে।”

এসময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর এর কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির প্রধান পরিচালক মোঃ নাসির উদ্দিন, সমন্বয়নকারী মুফতি ইমরান হুসাইন, নির্বাচনী প্রধান এজেন্ট শেখ হাসান ওবায়দুল করিম, অর্থ সমন্বয়নকারী আবু গালিব, সহ সম্বয়নকারী রবিউল ইসলাম তুষার, মিডিয়া সমন্বয়কারী আব্দুল্লাহ আল নোমান, ফেরদৌস গাজী সুমন, গনসংযোগ সমন্বয়কারী মোঃ সাইফুল ইসলাম, সহ মিডিয়া সমন্বয়ক এস.এম শাহীন হোসেন, সহ মিডিয়া সমন্বয়ক আব্দুল্লাহ আল-মামুন, সহ মিডিয়া সমন্বয়ক এম এ সাদী সহ ওয়ার্ড নেতৃবৃন্দ।

https://channelkhulna.tv/

রাজনীতি আরও সংবাদ

মহানগর স্বেচ্ছাসেবক লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

খুলনায় শ্রমিক দলের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালায় শামসুজ্জামান দুদু

নগর যুবদলের আনন্দ মিছিল

সোনাডাঙ্গা থানা বিএনপির ৫১ সদস্যের পুর্নাঙ্গ আহবায়ক কমিটি অনুমোদন

দেশবিরোধী সকল চুক্তি বাতিল করতে হবে, ভারতের রেল বাংলাদেশে চলতে দেয়া হবে না : আব্দুল আউয়াল

বেগম খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।