সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ৫৩তম মহান বিজয় দিবস উদযাপন | চ্যানেল খুলনা

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ৫৩তম মহান বিজয় দিবস উদযাপন

বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলায় অবস্থিত শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে। বিজয় দিবস উপলক্ষ্যে শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ৮ ঘটিকায় জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে এক বিজয় র‌্যালী কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে কলেজে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

সকাল ৯ ঘটিকায় কলেজের স্বপন দাশ অডিটোরিয়াম ভবনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস। সভার শুরুতে শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর কোরআন থেকে তেলওয়াত করেন একাদশ শ্রেণির ছাত্রী নাইমা খাতুন এবং গীতা পাঠ করেন নবনীতা বিশ্বাস। আলোচনা প্রভাষক মোঃ সাইদুর রহমানের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক শেখ শামীম ইসলাম। সভাপতি মহোদয় ছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক, মোঃ হোসাইন ছায়েদীন, শেখ সিরাজুল ইসলাম মল্লিক, শেখ তারিকুল ইসলাম, প্রভাষক চন্দ্রশেখর অধিকারীসহ প্রমুখ। অতিথিদের মধ্যে বক্তব্য প্রদান করেন সোনালী ব্যাংক পিএলসি গৌরম্ভা বাজার শাখার শাখা ব্যবস্থাপক মোঃ রাসেল আহমেদ।

সভায় সকল বক্তারা শিক্ষার প্রতিটি স্তরে স্বাধীনতার ইতিহাস বাধ্যতামূলক করা এবং বঙ্গবন্ধু, মুক্তিযোদ্ধা এবং বীর শহীদদের অবদানের উপর গুরুত্বারোপ করেন।

সভাপতি মহোদয় তার বক্তব্যের শুরুতে সকল মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি তার বক্তব্যে বলেন, যাঁরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে আমাদের জন্য বিজয় ছিনিয়ে এনেছেন তাঁদের মতো সবাইকে দেশ প্রেমিক হতে হবে। তিনি উপস্থিত সকলকে দেশ ও জাতির কল্যাণে অকৃপণভাবে নিবেদিত হয়ে উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার সংগ্রামে দীপ্ত সৈনিক হওয়ার আহ্বান জানান। আলোচনা সভার শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়; যেখানে কবিতা আবৃত্তি করেন সমাজকর্ম বিভাগের প্রভাষক নাজমা খানম, যুক্তিবিদ্যা বিভাগের প্রভাষক মাহবুবা ফেরদৌসী, একাদশ শ্রেণির ছাত্রী নুরজাহান খাতুন, আয়েশা খাতুন, ইশরাত জাহানসহ প্রমুখ। সর্বশেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অধ্যক্ষ বটু গোপাল দাস। বিজয় দিবসের অনুষ্ঠানে কলেজে স্থাপিত বঙ্গবন্ধুর ভাষ্কর্যে পুষ্পার্ঘ অর্পণ করেন সোনালী ব্যাংক গৌরম্ভা বাজার শাখার কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ এবং বিভিন্ন সংগঠন।

Your Promo BD

বাগেরহাট আরও সংবাদ

খুলনায় খাদ্য কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

ফকিরহাটে ৮দলীয় ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

রামপালে পালিত মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

ফকিরহাটে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চিতলমারীতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতার উদ্বোধন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।