সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সাতক্ষীরায় প্রকল্প পরিদর্শন ও সংসদ সদস্যদের সাথে মতবিনিময় করেন ডিয়েনেকে ভাণ্ড ডের উইলস | চ্যানেল খুলনা

সাতক্ষীরায় প্রকল্প পরিদর্শন ও সংসদ সদস্যদের সাথে মতবিনিময় করেন ডিয়েনেকে ভাণ্ড ডের উইলস

উত্তরণ হোপ ফর দ্য পুওরেষ্ট এবং প্রাকটিক্যাল একশন কর্তৃক বাস্তবায়িত সাতক্ষীরা জেলায় ওয়াশ এসডিজি ওয়াই বাংলাদেশ প্রোগ্রাম ও ওয়াটার জাস্টিস ফান্ড প্রকল্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন দাতা সংস্থা সিমাভী’র ম্যানেজিং ডাইরেক্টর, ডিয়েনেকে ভান্ড ডের উইলস। এ সময় তিনি সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতির সাথে মতবিনিময় করেন। গত ২১ ও ২২ ফেব্রুয়ারী উক্ত পরিদর্শন করেছেন সিমাভী’র কান্ট্রি কো-অর্ডিনেটর অলোক কুমার মজুমদার এবং এম ই এল উপদেষ্টা সাবিহা সিদ্দিকী উপস্থিত ছিলেন।

গত ২২ ফেব্রুয়ারী বিকালে ডিয়েনেকে, সিমাভি পার্টনার, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতির সাথে মতবিনিময় সভা করেন। সভায় সাতক্ষীরা জেলা জলবায়ু-ঝুঁকিপূর্ণ একটি এলাকা বিবেচনা করে দরিদ্র মানুষ কিভাবে পানি ও স্যানিটেশন এ্যাকসেস করতে পারে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

আলোচনায় ডিয়েনেকে জানান যে, তিনি কয়েকটি মহিলা দল পরিদর্শন করেছেন এবং মহিলাদের অংশগ্রহণ ও নের্তৃত্বে তিনি খুবই খুশি হয়েছেন। তিনি আরও উল্লেখ করেন, নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা না থাকায় নারীরা নানাবিধ রোগে আক্রান্ত হচ্ছেন।

সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু জানান, সাতক্ষীরা এলাকার খাবার পানি ও স্যানিটেশনের সমস্যা সম্পর্কে সরকার অবগত রয়েছেন। এই সমস্যা সমাধানে সরকার ইতিমধ্যে কিছু পদক্ষেপ নিয়েছেন। এছাড়াও সরকার মহিলা এবং অন্যান্য দরিদ্র মানুষের পানি ও স্যানিটেশন পরিষেণার জন্য আরও অর্থ বরাদ্দ নিশ্চিত করবে।

এদিকে সিমাভীর ম্যানেজিং ডাইরেক্টর ডিয়েনেকে ভাণ্ড ডের উইলস উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম, উত্তরণের প্রোগ্রাম প্রধান জাহিদ আমিন শ্বাশত,পাঁচটি সিবিও প্রতিনিধি এবং কলারোয়া পৌরসভার মেয়র মোঃ মনিরুজ্জামান বুলবুলের সাথেও মতামত বিনিময় করেছেন। উক্ত পরিদর্শনে আরো উপস্থিত ছিলেন উত্তরণের ওয়াশ এসডিজি ওয়াই বাংলাদেশ প্রোগ্রামের প্রকল্প সমন্বয়কারী হাসিনা পারভীন, প্রাকটিক্যাল একশনের প্রজেক্ট ম্যানেজার আমিনুল ইসলাম সোহান,হোপ ফর দ্য পুওরেষ্ট এর জেলা সমন্বয়কারী মৃনাল কুমার সরকার, উত্তরণের ওয়াটার জাস্টিস ফান্ড প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মনিরুজ্জামান জমাদ্দার এবং মনিটরিং ম্যানেজার হাসান আব্দুল্লাহ রাফাত প্রমুখ।

https://channelkhulna.tv/

সাতক্ষীরা আরও সংবাদ

তালায় শিশু ধর্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

সাতক্ষীরায় সাংবাদিকদের জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ

তালায় জাম গাছ থেকে পড়ে এক কলেজ ছাত্রের মৃত্যু

তালার পল্লীতে প্রতিপক্ষের রডের আঘাতে যুবক আহত, গ্রেফতার ১

তালায় পাঁচ শতাধিক শিক্ষার্থীকে বৃক্ষরোপণের মাধ্যমে শপথ পাঠ করালেন এমপি লায়লা

তালায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।