সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা সোমবার , ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সাতক্ষীরায় ১০৬ ডেঙ্গু রোগী সনাক্ত | চ্যানেল খুলনা

জেলায় চলছে নানা প্রচারাভিযান

সাতক্ষীরায় ১০৬ ডেঙ্গু রোগী সনাক্ত

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরায় প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২২ জুলাই থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত সাতক্ষীরায় মোট ১০৬ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ৬২ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে ৩৮ জন। ৬ জনকে অন্যত্র রেফার করা হয়েছে। আক্রান্তদের অধিকাংশ সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।
এদিকে ডেঙ্গু প্রতিরোধে ইতিমধ্যে প্রশাসনের পক্ষ থেকে সচেতনতা মূলক র‌্যালি, মশা নিরোধক ওষুধ (ক্রিম) বিতরণ, ওষুধ ছিটানো, আলোচনা সভা ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানসহ নানা ধরনের জনসচেতনতামূলক প্রচারাভিযান অব্যহত রয়েছে। সাতক্ষীরা জেলা পুলিশের আয়োজনে ইতোমধ্যে সাংবাদিক ও পুলিশসহ ১২শ’ জনের মাঝে মশা নিরোধক ক্রিম বিতরণ করেছেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২২ জুলাই থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত সাতক্ষীরায় মোট ১০৬ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এসব রোগীদের সাতক্ষীরা সদর হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতাল ও সিবি হাসপতালসহ জেলা শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। ইতিমধ্যে ৬২ জন রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এখনও ৩৮ জন রোগী হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে বেশি সংখ্যক রোগী ভর্তি রয়েছে সদর হাসপাতালে। চিকিৎসাধীন এসব রোগী এখন শঙ্কামুক্ত।
সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন জানান, সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে প্রতিদিন নতুন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছেন। পাশাপাশি সুস্থ হয়ে হাসপাতাল ছাড়ছেন অনেকেই। তবে, হাসপাতালে যারা ভর্তি আছেন তারা এখন আশঙ্কামুক্ত। আক্রান্ত রোগীর অধিকাংশই ঢাকা থেকে ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় ফিরে এসেছেন। ডেঙ্গু প্রতিরোধে সদর হাসপাতালে ডেঙ্গু কর্তার নামে একটি মেডিকেল ক্যাম্প খোলা হয়েছে।
তিনি এ সময়, ডেঙ্গু প্রতিরোধে মশার কামড় থেকে দূরে থাকাসহ বাড়ির আশ পাশ পরিষ্কার করা ও পরিত্যক্ত বোতল, নারকেলের খোসা, টায়ারসহ অন্যান্য জিনিসপত্র পরিষ্কার রাখা এবং ঘুমানোর আগে অবশ্যই মশারি ব্যবহারের পরামর্শ দেন। তিনি ডেঙ্গু আক্রান্তদের পানি ও পানি জাতীয় খাদ্য যেমন ডাব, শরবত, পেঁপে ইত্যাদি বেশী করে খাওয়ারও পরামর্শ দেন।

Your Promo BD

স্বাস্থ আরও সংবাদ

পাইকগাছা ও কয়রার মানুষ কে উন্নত চিকিৎসা সেবা দিচ্ছে ড্রিম ফোর হাসপাতাল

১৯০ পদের বিপরীতে শূন্য ৯০ পদ; নেই পরিচ্ছন্নকর্মী ও টেকনিশিয়ান

খুলনায় ডেঙ্গু আক্রান্ত আরো দুই নারীর মৃত্যু

খুলনায় ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪৩৬

খুলনায় ডেঙ্গুতে ১৭ বছর বয়সি কিশোরীর মৃত্যু

ডেঙ্গুতে মৃত্যু ৫০০ ছাড়াল

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।