সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সাতক্ষীরা-১ আসনে বিজয়ী নৌকার স্বপন যত ভোট পেলেন | চ্যানেল খুলনা

সাতক্ষীরা-১ আসনে বিজয়ী নৌকার স্বপন যত ভোট পেলেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য হিসেবে বিজয়ী হলেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন। দু’টি উপজেলা ও একটি পৌরসভা নিয়ে গঠিত এই আসনের ১৬৮ কেন্দ্রে তিনি মোট ভোট পেয়েছেন ১ লাখ ৪৪ হাজার ৯৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ দীদার বখত লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৮২১ ভোট। আর দোলনা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এস এম মুজিবর রহমান পান ১৫ হাজার ৭০৮ ভোট।

এই নির্বাচনের রিটার্নিং অফিসার ও সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুম্ায়ুন কবির জানান, রবিবার (৭ জানুয়ারি) সাতক্ষীরা-১ আসনে তালা ও কলারোয়া উপজেলায় মোট ১৬৮টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোটগ্রহণ করা হয়। তালা উপজেলার ১২টি ইউনিয়নের ৯৩টি ও কলারোয়া উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৭৫টি কেন্দ্রে ভোট গ্রহণ হয়। এই আসনে মোট ভোটার ৪ লাখ ৭২ হাজার ৪৩জন। এর মধ্যে তালা উপজেলায় মোট ভোটার ২ লাখ ৬২ হাজার ৬৩৭জন। কলারোয়া উপজেলায় মোট ভোটার ২লাখ ৯ হাজার ৪০৬ জন। দুই উপজেলায় মোট ভোট কাস্টিং হয়েছে ২ লাখ ২১ হাজার ২৫। প্রদত্ত মোট বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৯৫হাজার ৮০। এছাড়া বাতিল হয়েছে ৭হাজার ৪৫টি ভোট। মোট ভোট পড়েছে শতকরা প্রায় ৪২.৮১ভাগ।

এছাড়া এই আসনে অন্য প্রার্থীরা ভোট পেয়েছেন স্বতন্ত্র ট্রাক প্রতীকের তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম ৫৯৪৮ ভোট, বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব ডাব প্রতীকের এড.ইয়ারুল ইসলাম ৮৩৫ ভোট, তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকে সুমি ইসলাম ৪৪২ ভোট, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির বর্তমান সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ ৪৩১ ভোট, স্বতন্ত্র কাঁচি প্রতীকে সাবেক সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান ৩৫৩ ভোট, স্বতন্ত্র ঈগল প্রতীকে লাঙ্গলঝাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান প্রধান শিক্ষক নুরুল ইসলাম ২০৮ ভোট ও মুক্তিজোটের ছড়ি প্রতীকে শেখ মো.আলমগীর ২৩৫ ভোট।

ছাত্রজীবন থেকে শুরু করে ৪২ বছরের রাজনীতিতে ফিরোজ আহম্মেদ স্বপন। ছাত্রলীগ, যুবলীগ হয়ে আওয়ামী লীগের বিভিন্ন পদপদবী পেয়ে বর্তমানে সাতক্ষীরার কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি। প্রান্তিক পর্যায়ে হয়েছেন দুইবার জনপ্রতিনিধি। তার নিজের ইউনিয়ন কলারোয়ার ৮নং কেরালকাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পরে কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হন। বর্তমানে ২০২৪ সালে এসে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীক পেয়ে সাতক্ষীরা-১ আসন (তালা-কলারোয়া) থেকে নির্বাচিত হলেন সংসদ সদস্য।

বেসরকারি ঘোষণায় নির্বাচনে জয়লাভ করে সাতক্ষীরা-১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহমেদ স্বপন দলের নেতাকর্মী ও ভোটারদের উদ্দেশ্যে বলেন, ভোটাররা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবেসে তার উন্নয়নকে সাধুবাদ জানিয়ে নৌকায় ভোট দিয়েছে, এজন্য তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

https://channelkhulna.tv/

সাতক্ষীরা আরও সংবাদ

তালায় শিশু ধর্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

সাতক্ষীরায় সাংবাদিকদের জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ

তালায় জাম গাছ থেকে পড়ে এক কলেজ ছাত্রের মৃত্যু

তালার পল্লীতে প্রতিপক্ষের রডের আঘাতে যুবক আহত, গ্রেফতার ১

তালায় পাঁচ শতাধিক শিক্ষার্থীকে বৃক্ষরোপণের মাধ্যমে শপথ পাঠ করালেন এমপি লায়লা

তালায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।