সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ
স্থগিত হলো ইবি শিক্ষক সমিতির নির্বাচন | চ্যানেল খুলনা

স্থগিত হলো ইবি শিক্ষক সমিতির নির্বাচন

ইবি: নির্বাচনের প্রাথমিক প্রস্তুতি নিয়েও স্থগিত করা হলো ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২১।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুরে সদ্য দায়িত্ব পাওয়া রিটার্নিং অফিসার অধ্যাপক ড. কে এম আব্দুস ছোবহান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা পরিস্থিতিতে শিক্ষক সমিতির নির্ধারিত সময়ের মধ্যে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব নয়। পরিস্থিতি স্বাভাবিক হলে সমিতির গঠনতন্ত্রের ধারা ৭ এর (২) ‘ক’ উপ-ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয় খোলার ৩০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

শিক্ষক সমিতির গঠনতন্ত্র সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ধারা ৭ এর (২) ‘ক’ উপ-ধারায় প্রতি বছর ১৫ ডিসেম্বরের মধ্যে কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন করে ৩১ ডিসেম্বরের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে বলা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলে খোলার ৩০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, নতুন নির্বাচন উপলক্ষে গত ৬ ডিসেম্বর সমিতির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় সমিতির গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন না করার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরেও গত ১৩ জানুয়ারি নির্বাচনের জন্য সাধারণ সভা ডাকা হয়। এতে কোনো সিদ্ধান্ত না হওয়ায় সভা স্থগিত করা হয়।

পরে গত ১৭ জানুয়ারি সমিতির সাধারণ সভায় নির্বাচনের প্রাথমিক প্রস্তুতি নিতে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। তবে ওইদিনই বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষকরা এ সিদ্ধান্তের বিরূদ্ধে অবস্থান নেন। তারা সমিতির বিরূদ্ধে গঠনতন্ত্র লঙ্ঘনের অভিযোগ তোলেন।

কুষ্টিয়া আরও সংবাদ

কুষ্টিয়ায় করোনায় প্রাণ গেল আরও ১১ জনের

কুষ্টিয়া হাসপাতালে আরও ১৯ জনের মৃত্যু

কুষ্টিয়ায় আরও ২০ জনের মৃত্যু

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গ নিয়ে প্রাণ গেল ১৯ জনের

কুষ্টিয়ায় ১৬ জনের প্রাণহানি, শনাক্তের হার ৩২.৬৮ শতাংশ

কুষ্টিয়ায় করোনা ও উর্পসগে ১৭ মৃত্যু, ঢিলেঢালা বিধিনিষেধ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.টিভি
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, রোড-২৩, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।