সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
হেরে গেলে সব দেশেই নির্বাচন নিয়ে অভিযোগ তোলা হয় : ইসি | চ্যানেল খুলনা

হেরে গেলে সব দেশেই নির্বাচন নিয়ে অভিযোগ তোলা হয় : ইসি

3
Share

শুধু বাংলাদেশ নয়, বিশ্বের সব দেশেই সাধারণ নির্বাচনে যে দল হেরে যায় তারা কারচুপির অভিযোগ তোলে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। দ্বিতীয় দফায় ১৬ জানুয়ারি সাভার পৌরসভায় নির্বাচন উপলক্ষে আজ বুধবার দুপুরে সাভার উপজেলা পরিষদের হলরুমে আইন শৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

প্রধান নির্বাচন কমিশনার এ সময় আরো বলেন, বর্তমান নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীন ও নিরপেক্ষ। এই জন্য দেশে পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে।

বিএনপিকে সবসময় যেকোনো নির্বাচনে আস্থায় ফিরিয়ে আনার চেষ্টা করা হয় জানিয়ে তিনি বলেন, শুধু বাংলাদেশ নয় বিশ্বের প্রায় সব দেশেই সাধারণ নির্বাচনে যে দল হেরে যায় তারা কারচুপির অভিযোগ তোলে। কিন্তু বর্তমানে বাংলাদেশে কোনো নির্বাচনে অনিয়ম হচ্ছে না। প্রথম ধাপে অনুষ্ঠিত পৌর নির্বাচনে তারা আমলে নেবার মতো কোনো অভিযোগ পাননি। প্রথম ধাপের ন্যায় দ্বিতীয় ধাপেও অনুষ্ঠিত হতে যাওয়া সাভারসহ সারা দেশের পৌরসভায় সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, পৌরসভা নির্বাচনের আগে সাভারে কোনো বহিরাগত মানুষ থাকতে পারবে না। নির্বাচনে কেউ অশান্তি সৃষ্টি করতে চাইলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি। তিনি বলেন, বর্তমান নির্বাচন কশিনের পক্ষে মানুষের আস্থা রয়েছে। সকল ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে সুষ্ঠুভাবে ভোট দিতে পারছে। ইভিএমএ ভোট কারচুপি হয় না বলেও দাবি করেন তিনি।

তিনি আরো বলেন, ‘নির্বাচনের সংস্কৃতির পরিবর্তনে আমরা ব্যাপকভাবে স্বপ্ন দেখি, স্বপ্ন বাস্তবায়নের মাধ্যম এই ইভিএমকে ব্যবহার করি। তবে যদি সেই ইভিএমই তুলে নিয়ে যায়, তাহলে কিভাবে হবে। ইভিএম পদ্ধতিতে যিনি ভোটার তিনিই কেবল ভোট দিতে পারবেন। বহিরাগত কেউ ভোট দেওয়ার সুযোগ নেই।

আইন শৃঙ্খলা সংক্রান্ত এ সমন্বয় সভায় এ সময় নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর, ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

জাতীয় আরও সংবাদ

টিকা নিয়ে রুনু বললেন ‘জয় বাংলা’

করোনার টিকা পাবে ৩ কোটি ৪০ লাখ মানুষ : প্রধানমন্ত্রী

করোনাবধে টিকাদান কর্মসূচি উদ্বোধন আজ, প্রস্তুত বাংলাদেশ

বাংলাদেশে আর কয়জন পিকে হালদার আছে?-সংসদে ক্ষোভ

বিদেশে টাকা পাচারকারীদের নাম প্রকাশের দাবি সংসদে

নির্বাচন কমিশনের নতুন সচিব হুমায়ুন কবীর

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.টিভি
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ২৬/১ শান্তিনগর, ট্রপিক্যাল রাজিয়া কমপ্লেক্স, ঢাকা-১২১৭।
ফোন- 01704-408030, ই-মেইল: [email protected]