সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২৪ ঘন্টায় খুলনা বিভাগে নতুন ডেঙ্গু রোগী ৬৮ : জেলায় মোট ১৪৫ | চ্যানেল খুলনা

কিটস এর কোন সংকট নেই দাবি সিভিল সার্জনের

২৪ ঘন্টায় খুলনা বিভাগে নতুন ডেঙ্গু রোগী ৬৮ : জেলায় মোট ১৪৫

অনলাইন ডেস্কঃখুলনা বিভাগে গত ২৪ ঘন্টায় নতুন করে ৬৮ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এই নিয়ে বিভাগে ডেঙ্গু আক্রান্ত ৬৪৮ জন। এদিকে খুলনা জেলায় মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ১৪৫ জন। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এখন পর্যন্ত ডেঙ্গু চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৯৮ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৫০ জন এবং ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত হয়েছে ৪ জন। এদিকে ডেঙ্গু মোকাবেলায় গতকালও খুলনার স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানগুলো বিভিন্ন কর্মসূচি পালন করেছে।
স্বাস্থ্য পরিচালকের দপ্তরের হিসাব মতে, গতকাল শনিবার বিকেল ৫টা পর্যন্ত বিগত ২৪ ঘন্টায়ই বিভাগের ১০ জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৬৮ জন। এর মধ্যে খুলনায় ৯ জন সাতক্ষীরায় ৮ জন, যশোরে ১৪ ঝিনাইদহে ৭, নড়াইলে ১ কুষ্টিয়ায় ১৫, চুয়াডাঙ্গায় ৪ মেহেরপুরে ২, মাগুরা ৮ জন নতুন করে আক্রান্ত হয়েছে।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে খোঁজ নিয়ে জানা যায়, গতকাল পর্যন্ত খুলনা মেডিকেল কলেজে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৯৮ জন। এখন বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৫০ জন যার মধ্যে ২টি শিশুও রয়েছে।
খুলনার সিভিল সার্জন ডাঃ এস এম আব্দুর রাজ্জাক সময়ের খবরকে বলেন, আজ (শনিবার) খুমেক হাসপাতালে মোট ডেঙ্গু রোগী সনাক্ত হয় ৯৮ জন। এখন বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৫০ জন যার মধ্যে ২টি শিশু ও রয়েছে। এছাড়া এছাড়া খুলনা জেনারেল হাসপাতালে ৫ জন চিকিৎসাধীন। এছাড়া বেসরকারি হাসপাতাল গুলোতেও ডেঙ্গু চিকিৎসায় কোন ধরনের অবহেলা করা হচ্ছে কি না তা মনিটরিং করা হচ্ছে। কোথাও কোন অব্যবস্থাপনা পেলে সাথে সাথে আইনানুগ ব্যবস্থা করা হচ্ছে।
ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিচালক ডাঃ সৈয়দ জাহাঙ্গীর হোসেন বলেন, যেহেতু ডেঙ্গু আক্রান্ত রোগীদের অধিকাংশই ঢাকা থেকে আসা। বিভিন্ন কাজে ঢাকায় গিয়েছেন অথবা ঢাকায় বসবাস করেন এমন লোকজনই বেশি আক্রান্ত হয়েছে। তবে খুলনার স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো জনসচেতনতা সৃষ্টির লক্ষে এবং চিকিৎসা সেবায় ব্যপক কার্যক্রম পরিচালনা করছে। ইতোমধ্যে মেডিকেল টিম গঠন, স্কুল-কলেজে অবহিতকরণ সভা, লিফলেট বিতরণ ও ব্যানার টানিয়ে জনসচেতনতা সৃষ্টির জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে সে অনুযায়ী কাজ চলছে।
এদিকে ডেঙ্গু সনাক্ত করার জন্য প্রয়োজনীয় কিটস গতকাল নানা সংকটের কথা শোনা গেলেও সিভিল সার্জন বলেছেন খুলনায় কোন কিটস সংকট নেই।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক থাকায় ভারতের উন্নয়ন টেকসই হচ্ছে : মোমেন

নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান

চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।