সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
অবশেষে নিরুপায় চীনা প্রেসিডেন্ট শি জিন পিং মসজিদে গিয়ে দোয়া চাইলেন | চ্যানেল খুলনা

অবশেষে নিরুপায় চীনা প্রেসিডেন্ট শি জিন পিং মসজিদে গিয়ে দোয়া চাইলেন

চ্যানেল খুলনা ডেস্কঃমসজিদে গিয়ে দোয়া চাইলেন- চীনে নতুন করোনাভাই’রাসের সংক্র’মণ শুরু হওয়ার পর তা ছড়িয়ে পড়েছে ২৫টি দেশে।দেশটিতে করোনাভাই’রাসে আ’ক্রা’ন্ত হয়ে মৃ তের সংখ্যা বেড়ে ৪৯০ জনে দাঁড়িয়েছে। প্রা’ণঘা’তি এই ভাই’রাসে এখন পর্যন্ত চীনে আ’ক্রা’ন্ত হয়েছেন ২৪ হাজার ৩২৪ জন। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন বুধবার এ তথ্য জানিয়েছে।

এ অবস্থায় চীনের একটি লোকাল মসজিদ পরিদর্শণে যান প্রেসিডেন্ট শি জিন পিং। তিনি সেখানে মুসলমানদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। করোনাভাই’রাস থেকে দেশবাসীকে মুক্তি দিতে আল্লাহর কাছে মুসলমানদের দোয়া করতে বলেন। মসজিদে গিয়ে তার দোয়া কামনা করার ভি’ডিওটি সোশাল মিডিয়ায় ভাই’রাল হয়েছে।

প্রসঙ্গত, চীনে দুই কোটি ৩০ লাখ মুসলমানের বসবাস এবং পশ্চিমাঞ্চলের নিংজিয়া প্রদেশে গত কয়েকশ বছর ধরে মুসলিমরা উল্লেখযোগ্য সংখ্যায় বসবাস করছে। হুই মুসলিমরা যদিও তাদের ধর্ম চর্চার ক্ষেত্রে স্বাধীন কিন্তু পশ্চিমাঞ্চলের জিনজিয়াং এলাকায় উইঘুর মুসলিমরা সরকারের দিক থেকে বেশ চাপের মধ্যে আছে।

দেশটির মানবাধিকার কর্মীরা বলছেন পশ্চিমাঞ্চলে জিনজিয়াং-এ সরকারের কড়া নজরদারি রয়েছে এবং জনসমাগমের এলাকায় মুসলিম মহিলাদের নেকাব ব্যবহারে কারণে অনেকে শা’স্তির মুখোমুখি হয়েছে।

মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ বলেছে, হাজার-হাজার উইঘুর মুসলিমকে চীন সরকার জোর করে ‘শিক্ষা কেন্দ্রে’ পাঠিয়েছে। সেখানে আ’টককৃতদের নিজের ধর্ম ত্যাগ করতেও বাধ্য করা হয়েছে।

করোনাভাই’রাস আ’ত’ঙ্ক: ৩৭১১ জনকে জাহাজে আ’টকে রেখেছে জাপান

ম’হামা’রী করোনাভাই’রাসে আ’ক্রা’ন্ত হয়ে চীনে মৃ ত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯০ এবং বিশ্বব্যাপী আ’ক্রা’ন্ত হয়েছে ২৪ হাজারের বেশি মানুষ। এদিকে, ম’হামা’রী এই ভাই’রাস সংক্র’মণের আ’শ’ঙ্কায় একটি যাত্রীবাহী জাহাজ কোয়ারেন্টাইন (পৃথক স্থানে রাখা) করেছে জাপান। জাহাজটির ৩ হাজার ৭১১ যাত্রীকে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে তাদের মধ্যে ভাই’রাস সং’ক্রমিত হয়েছে কি-না। মঙ্গলবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

ওই জাহাজে ভ্রমণ করেছেন এমন এক যাত্রী করোনাভাই’রাসে আ’ক্রা’ন্ত হয়েছেন। ৮০ বছর বয়সী ওই যাত্রী গত ২৫ জানুয়ারি হংকং যাওয়ার পর তার করোনাভাই’রাসে আ’ক্রা’ন্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। তাই জাহাজটি কোয়ারেন্টাইন করে অন্য যাত্রীদের পরীক্ষা-নিরীক্ষা করছে জাপান।’

দেশটির সরকারের মুখপাত্র ইয়োশিহিদে সুগা জানান, সোমবার জাপানের ইয়োকোহামা উপসাগরে পৌঁছায় জাহাজটি। তখন এর আট যাত্রীর মধ্যে জ্বরসহ করোনা ভাই’রাসে আ’ক্রা’ন্ত হওয়ার অন্য লক্ষণগুলো দেখা যায়।

এদিকে, টেলিভিশনের এক ফুটেজে দেখা যায়, সোমবার ডায়মন্ড প্রিন্সেস নামে ওই জাহাজের ২ হাজার ৬৬৬ জন যাত্রী ও ১ হাজার ৪৫ জন ক্রুকে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য কয়েকজন কোয়ারেন্টাইন অফিসার এসেছেন। ভাই’রাস পরীক্ষার জন্য যাত্রীদের নিজ নিজ রুমে থাকতে বলা হয়েছে। কর্তৃপক্ষ জানায়, জাহাজটি ইয়োকোহামা ছেড়ে যাবে বুধবার বা তারপরে।

মৃ ত্যুর অপেক্ষায় করোনাভাই’রাসে আ’ক্রা’ন্ত দম্পতি, বিদায়ের দৃশ্য ভাই’রাল!

ইতোমধ্যেই ৪২৭ জনের মৃ ত্যু হয়েছে। মৃ ত্যুর আ’শ’ঙ্কা আরও অনেকের। এই মুহূর্তে চীন যেন মৃ ত্যুপুরী। চীনের বেশিরভাগ মানুষই এখন গৃহব’ন্দী। করোনাভাই’রাস নিয়ে চীনসহ গোটা বিশ্বজুড়ে আ’ত’ঙ্ক বিরাজ করছে। এমন সময় হৃদয়বিদারক একটি ভি’ডিও সোশ্যাল মিডিয়ায় ভাই’রাল হয়েছে।

হাসপাতালের বেডে পাশাপাশি শুয়ে রয়েছেন এক দম্পতি। দু’জনেই মারণ করোনাভাই’রাসে আ’ক্রা’ন্ত। শ’রীরও শক্তি হারিয়েছে। দুর্ব’লতার ছাপ স্পষ্ট। এখন শুধুই মৃ ত্যুর অপেক্ষা। হাসপাতালের বেডে শুয়ে যেন মৃ ত্যুর জন্যই দিন গুনছেন দু’জনে।

মৃ্ত্যু র জন্য অপেক্ষায় তারা যেন একে অপরের স’ঙ্গী। একই সঙ্গে একে অপরের ভরসা। তাই তো ধরেছেন হাত। আর বলছেন চিরবিদায় বন্ধু। ভি’ডিওটি দেখে কান্নায় বুক ভাসাচ্ছেন নেটিজেনরা। কোনও উপায় নেই তাদের মৃ ত্যুর মুখ থেকে ফিরিয়ে আনার। কেননা তাদের মৃ ত্যু নিশ্চিত। তাই এভাবেই এক অপরকে দিচ্ছেন সহানুভূতির বার্তা।

জিয়াং উই নামে এক টুইটার হ্যান্ডেলে পোস্ট হওয়া ভি’ডিওটি খুব দ্রুতই ভাইরাল হয়ে গেছে। এই দম্পতির দু’জনেই করোনাভাই’রাসে আ’ক্রা’ন্ত বলে লেখা হয়েছে ভি’ডিওতে।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

জেলেনস্কির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।