সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
অবশেষে মুরাদের বিরুদ্ধে মামলা নারায়ণগঞ্জে | চ্যানেল খুলনা

অবশেষে মুরাদের বিরুদ্ধে মামলা নারায়ণগঞ্জে

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগে প্রতিমন্ত্রীর পদ হারানো মুরাদ হাসানের বিরুদ্ধে মামলার আবেদন দেশের বিভিন্ন আদালত ফিরিয়ে দিলেও নারায়ণগঞ্জের একটি আদালত তা গ্রহণ করেছে।

তার ও ভার্চুয়াল টকশো উপস্থাপক মহিউদ্দিন নাহিদ হেলালের বিরুদ্ধে করা মানহানির মামলার আবেদন গ্রহণ করে তদন্তের জন্য জেলা গোয়েন্দা পুলিশকে (ডিবি) নির্দেশ দিয়েছেন নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম ইমরান মোল্লা।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

তিনি জানান, গত ২৩ ডিসেম্বর বিচারিক হাকিম শামসুর রহমানের আদালতে মামলার আবেদন করেছিলেন নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক এ কে এম ওমর ফারুক নয়ন। সেটি আমলে নিয়ে রোববার (৬ ফেব্রুয়ারি) বিকেলে ডিবিকে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

মামলার বাদী বলেন, ‘মুরাদ হাসান সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পরিবারের সদস্য জাইমা রহমানের নামে কুরুচিপূর্ণ ও অশালীন মন্তব্য করেছেন।

‘জাইমা রহমান সম্ভ্রান্ত পরিবারের একজন সদস্য। তাকে নিয়ে মিথ্যা, বানোয়াট ও অশালীন মন্তব্য করা হয়েছে, জিয়া পরিবারের সম্মান ক্ষুণ্ন হয়েছে। এ জন্য মুরাদ হাসানসহ উপস্থাপক মোহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদকে আসামি করে মামলা করেছি।’

এর আগে খুলনা ও রাজধানীসহ বিভিন্ন জেলার আদালতে একই অভিযোগে মুরাদ ও নাহিদের নামে মামলার আবেদন হয়। কোনোটি হয় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা, কোনোটি মানহানির মামলা। বিএনপিপন্থি আইনজীবীরা এই আবেদনগুলো করেন। তবে সবকটি আবেদনই খারিজ হয়ে যায়।

গত ১ ডিসেম্বর এক ফেসবুক লাইভে মুরাদ হাসান খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে নিয়ে অসৌজন্যমূলক বক্তব্য দেন। বিষয়টি নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়। এরপর চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে তার অশোভন কথোপকথনের অডিও ভাইরাল হলে শুরু হয় নতুন বিতর্ক।

এ নিয়ে সমালোচনার মধ্যে প্রধানমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন। গত ৭ ডিসেম্বর পদত্যাগ করেন মুরাদ।

এরপর তিনি কানাডার উদ্দেশ্যে ঢাকা ছাড়েন। তবে কোভিড প্রটোকল না মানায় তাকে দেশটিতে ঢুকতে দেয়া হয়নি। পরে বাধ্য হয়ে ১২ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় ফেরেন তিনি। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেদিন সংবাদকর্মীদের চোখ ফাঁকি দিয়ে বেরিয়ে যান মুরাদ।

এরপর তার আর সন্ধান মেলেনি। গুঞ্জন রটে, রাজধানীর উত্তরার একটি ভবনে ওঠেন তিনি। তবে তার অবস্থান শনাক্ত করা যায়নি। এর ৪০ দিন পর গত ২২ জানুয়ারি তাকে নিজ সংসদীয় এলাকা জামালপুরে চাচার জানাজায় অংশ নিতে দেখা যায়।

এরই মধ্যে নতুন বিতর্কে জড়ান সাবেক এই প্রতিমন্ত্রী।

গত ৬ জানুয়ারি জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের সহায়তা চান মুরাদের স্ত্রী জাহানারা এহসান। পরে ধানমন্ডি থানা-পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই মুরাদ বাসা থেকে বেরিয়ে যান। ওইদিন বিকেলে স্বামীর বিরুদ্ধে জিডি করেন জাহানারা।

জিডিতে মুরাদ হাসানের বিরুদ্ধে মারধর, মানসিক নির্যাতন ও হত্যার হুমকির অভিযোগ আনেন। নিরাপত্তাহীনতায় পড়ার কথা জানালে পুলিশ তার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখার কথা জানায়।

সেই জিডি তদন্তের নির্দেশও দিয়েছে আদালত।

https://channelkhulna.tv/

আইন ও অপরাধ আরও সংবাদ

খুলনা সিআইডির অতিরিক্ত ডিআইজি শম্পা’র সাফল্যগাঁথা কর্মময় জীবন

খুলনায় অবৈধভাবে প্যাকেজড ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানে বিএসটিআইর সার্ভিল্যান্স অভিযান

খুলনায় মানবপাচার চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

ডুমুরিয়ায় ড্রাম ট্রাক ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে পাঁচজনের মৃত্যুর ঘটনায় ঘাতক ড্রাইভার আটক

পাইকগাছায় অবৈধ দখলদার উচ্ছেদ অভিযানে ৪ জনের কারাদণ্ড

সড়ক দুর্ঘটনার মামলা প্রত্যাহারের দাবীতে শ্রমিকদের সড়ক অবরোধ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।