সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দুই বছর পেছালে টিকেটের মূল্য ফেরত | চ্যানেল খুলনা

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দুই বছর পেছালে টিকেটের মূল্য ফেরত

২০২১ সালেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় ভারত। এ কারণে জটিলতায় পড়েছে আইসিসি। অস্ট্রেলিয়ার বিশ্বকাপটি ২০২১ নাকি ২০২২ সালে অনুষ্ঠিত হবে, এ নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়েছে।

চ্যানেল খুলনা ডেস্কঃকরোনাভাইরাস মহামারীতে ওলট-পালট বিশ্ব ক্রীড়াঙ্গন। প্রাণঘাতী এই ভাইরাসের ছোবলে স্থগিত হয়ে গেছে বিভিন্ন খেলার বড় বড় টুর্নামেন্ট। যদিও দীর্ঘ বিরতির পর দর্শকহীন মাঠে ফিরেছে ক্লাব ফুটবল। ইংল্যান্ড-ওয়েস্ট টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটও মাঠে ফিরেছে। কিন্তু ফেরেনি স্বাভাবিক অবস্থা। স্থগিত হওয়ার তালিকায় এখনও যোগ হচ্ছে নতুন নতুন টুর্নামেন্ট।

গত সোমবার স্থগিত ঘোষণা করা হয়েছে এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আসরটি এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে। ২০২১ সালে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়াতেই এই বিশ্বকাপটি অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছে আইসিসি।

এখানেই বেধেছে বিপত্তি। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২০২১ সালে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেটার আয়োজক ভারত। এই বিশ্বকাপটি পিছিয়ে ২০২২ সালে নেওয়া হয়েছে। কিন্তু ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপও আয়োজন করবে ভারত। দুই বছরে দুটি বিশ্বকাপ আয়োজন কঠিনই হয়ে যাবে ভারতের জন্য। এ কারণে ২০২১ সালেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় তারা।

এ নিয়ে জটিলতায় পড়েছে আইসিসি। অস্ট্রেলিয়ার বিশ্বকাপটি ২০২১ নাকি ২০২২ সালে অনুষ্ঠিত হবে, এ নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়েছে। যে কারণে অপেক্ষা বেড়েছে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকেট কেনা ক্রিকেটমোদীদের। কারণ এই বিষয়টির ওপরই নির্ভর করছে যারা টিকেট কিনেছেন, তাদের টিকেটের মূল্য ফেরত দেওয়া হবে কিনা।

আইসিসি অবশ্য একটি বিষয় ইতোমধ্যে পরিষ্কার করেছে। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে, অস্ট্রেলিয়ার বিশ্বকাপটি যদি ২০২২ সালে চলে যায়, তাহলে টিকেটের পুরো মূল্য ফেরত দেওয়া হবে। আর যদি ২০২১ সালে অনুষ্ঠিত হয়, কেনা টিকেট দিয়েই খেলা দেখা যাবে।

মূল্য ফেরত পেতে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ ১৫ ডিসেম্বর। আবেদন করার ৩০ দিনের মধ্যে সবাইকে টিকেটের মূল্য ফেরত দেওয়া হবে। অনেক আগে থেকেই টিকেট বিক্রি শুরু করেছিল আইসিসি। কয়েক মাস বাকি থাকলেও এরই মধ্যে অনেক টিকেট বিক্রি হয়ে গেছে।

টিকেট সংক্রান্ত বিষয়ে আইসিসি বিবৃতিতে জানিয়েছে, ‘যদি অস্ট্রেলিয়ায় ২০২১ সালে টুর্নামেন্টটি হয়, তাহলে সবাই যেন টিকেট রেখে দেন। যারা টিকেট কিনেছেন, তাদের টিকেট ২০২১ সাল পর্যন্ত ব্যবহারযোগ্য থাকবে। আর টুর্নামেন্টটি যদি অস্ট্রেলিয়ায় ২০২২ সালে হয়, তাহলে টিকেটের পুরো মূল্য ফেরত দেওয়া হবে।’

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়তে রাজি নয় ভারত। তাই নতুন করে বিসিবসিআই ও ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে যোগাযোগ শুরু করেছে আইসিসি। ভারত মানলেই কেবল ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে পারবে অস্ট্রেলিয়া। না হলে আরও এক বছর পিছিয়ে ২০২২ সালে আসরটি আয়োজন করতে হবে তাদের।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।