সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের খুলনা মহানগর শাখা কমিটি নির্বাচিত | চ্যানেল খুলনা

আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের খুলনা মহানগর শাখা কমিটি নির্বাচিত

প্রখ্যাত শিক্ষাবিদ খুলনা বিএল কলেজের ইংরেজি বিভাগের প্রফেসর ও বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলনের কেন্দ্রীয় সহ সভাপতি মো. ইকবাল হোসেনকে সভাপতি, মানবাধিকার কর্মী গাজী অহিদুজ্জামান খোকনকে সাধারণ সম্পাদক ও মানবাধিকার কর্মী মো. নাসিফ ইকবালকে সাংগঠনিক সম্পাদক করে আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের ১০১ সদস্য বিশিষ্ট খুলনা মহানগর শাখা কমিটি নির্বাচিত হয়েছে। ৪ ও ৫ ফেব্রুয়ারি খুলনা মহানগরীর গোবরচাকা মেইন রোডে নাফিস ইকবাল হলে অনুষ্ঠিত দুই দিন ব্যাপী প্রতিনিধি সম্মেলনে গোপন ভোটের মাধ্যমে ২০২৪ সালের জন্য উক্ত কমিটি নির্বাচিত করা হয়।

প্রতিনিধি সভায় প্রধান অতিথি বক্তব্যে আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট এম. এ. হাশেম রাজু বলেন, ১৯৪৮ সালের মানবাধিকারের সার্বজনীন ঘোষণাপত্র অনুযায়ী মানব পরিবারের সকল সদস্যের সমান ও অবিচ্ছেদ্য অধিকার সমূহ এবং সহজাত মর্যাদার স্বীকৃতি হচ্ছে বিশ্বে শান্তি, স্বাধীনতা ও ন্যায়বিচারের ভিত্তি। কিন্তু এর সবই আজকের বাংলাদেশে পদে পদে ভুলুন্ঠিত। গভীর রাতে আদালত বসিয়ে সাক্ষী—প্রমাণের তোয়াক্কা না করে বিরোধী মতের দর্শনে বিশ্বাসী গণতন্ত্রকামী মানুষকে ফরমায়েশী রায়ে সাজা দেওয়ার ফলে গণতান্ত্রিক রাষ্ট্রকাঠামো একের পর এক ধ্বংস করে দেওয়া হয়েছে। নবনির্বাচিত খুলনা মহানগর কমিটির নেতৃবৃন্দ বাংলাদেশের ভুলুন্ঠিত মানবাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় আগামী দিনে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমি দৃঢ়ভাবে প্রত্যাশা করি।

প্রধান বক্তার বক্তব্যে জাতীয় কবিতা মঞ্চের কেন্দ্রীয় সভাপতি মানবাধিকার কর্মী কবি, গবেষক মাহমুদুল হাসান নিজামী বলেন, ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকার বিরোধী নেতাকর্মীদের মানবাধিকার ও ভোটাধিকার চরমভাবে লঙ্ঘিত হয়েছে। যার ফলে এ নির্বাচন দেশে ও বিদেশে গ্রহণযোগ্যতা হারিয়েছে। বাংলাদেশে গণতন্ত্র ও মানবাধিকার পরিস্থিতির ক্রমাবনতি ঘটছে জানিয়েছে সারাবিশ্বের মানবাধিকার সংগঠনগুলো।

প্রতিনিধি সম্মেলন উদ্বোধন করেন আইএইচআরসি’র কেন্দ্রীয় সদস্য এড. এস. এম. সরফরাজ হিরো, বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য এড. কানিজ ফাতেমা, আইএইচআরসি খুলনা মহানগরের প্রধান উপদেষ্টা গাজী আখতার হোসেন, উপদেষ্টা আব্দুল্লাহ আল মুহিত, আলতাফ হোসেন ফকির, ফজলুল হক চৌধুরী, নবনির্বাচিত সিনিয়র আব্দুস সালাম, অর্থ সম্পাদক এড. অমল কৃষ্ণ মজুমদার, নারী উদ্যোক্তা মানবাধিকার কর্মী আলিম আক্তার হীরা, সাংস্কৃতিক সম্পাদক দ্বীপ বিশ্বাস, মানবাধিকার কর্মী অপূর্ব সাহা প্রমুখ।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

টাইমস হায়ার এডুকেশন গ্লোবাল র‌্যাঙ্কিংয়ে টানা দ্বিতীয়বার খুবি

১৭ মাসের বকেয়া বেতন ভাতার দাবিতে দৈনিক দিনকাল সাংবাদিক -শ্রমিক -কর্মচারীদের মানববন্ধন

খুলনা ইসলামী শ্রমিক আন্দোলনের শ্রমিক দিবস পালিত

খুলনায় মহান মে দিবস পালিত

খুবিতে ইনোভেশন হাব স্থাপনে হাইটেক পার্ক কর্তৃপক্ষের সাথে এমওইউ স্বাক্ষর

খুলনা সাংবাদিক ইউনিয়নের নামে তথাকথিত এডহক কমিটি গঠনে বিষ্ময় ও উদ্বেগ প্রকাশ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।