সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
আড়াই লক্ষ মুভমেন্ট পাস ইস্যু | চ্যানেল খুলনা

আড়াই লক্ষ মুভমেন্ট পাস ইস্যু

দেশে চলমান আটদিনের কঠোর বিধিনিষেধের প্রথম দিনে জরুরি প্রয়োজনে বাইরে বের হতে বাংলাদেশ পুলিশের মুভমেন্ট পাস পেতে হিড়িক লেগেছে।

বুধবার (১৪ এপ্রিল) সন্ধ্যা ৭টা পর্যন্ত বাংলাদেশ পুলিশের মুভমেন্ট পাস ওয়েবসাইটে ৭ কোটি ৮১ লাখ হিট পড়েছে। প্রতি মিনিটে সাইটটিতে হিট পড়েছে ২১ হাজার ৩৩৭টি।

পুলিশ সদর দপ্তরের তথ্যমতে, এ পর্যন্ত অ্যাপে রেজিস্ট্রেশন করেছেন ৩ লাখ ১০ হাজার জন। যাদের মধ্যে দুই লাখ ৫০ হাজার মুভমেন্ট পাস ইস্যু করা হয়েছে।

এদিকে, কঠোর বিধিনিষেধের প্রথম দিনেই মুভমেন্ট পাস নিয়ে কিছুটা ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। রাস্তায় রাস্তায় পুলিশের চেকপোস্টে পাস দেখাতে হচ্ছে। যাদের নেই তাদের কাউকে কাউকে ফিরিয়ে দেয়া হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, পুলিশের সাথে কথা না বলে চেকপোস্টগুলো অতিক্রম করে কেউ যেতে পারছেন না। সবার প্রতি একই প্রশ্ন মুভমেন্ট পাস আছে কি-না? এলিফ্যান্ট রোড বাটা সিগন্যালের চেকপোস্টে দেখা গেছে, অনেকেই মুভমেন্ট পাস ছাড়া বের হয়েছেন। অনেকে আবার পাস দেখিয়ে নিজ নিজ গন্তব্যে চলে যাচ্ছেন। তবে চিকিৎসা সংক্রান্ত বিষয়ে পুলিশকে বেশ নমনীয় দেখা গেছে। সেক্ষেত্রে উপযুক্ত কাগজ দেখাতে পারলেই চেকপোস্ট অতিক্রম করতে দেখা গেছে।

এর আগে, মঙ্গলবার (১৩ এপ্রিল) অনলাইনে ম্যুভমেন্ট পাস দেয়ার জন্য ওয়েবসাইট উদ্বোধন করেন পুলিশ প্রধান বেনজির আহমেদ। এসময় সবাইকে সরকারি নির্দেশ মেনে ঘরে থাকার অনুরোধ জানিয়ে তিনি বলেন, অতি প্রয়োজনে বাইরে যাতায়াতের জন্য অবশ্যই মুভমেন্ট পাস প্রদর্শন করতে হবে।

দেশের যে কোনো নাগরিক এই ওয়েবসাইটের মাধ্যমে কয়েকটি তথ্য সরবরাহ করে পাস সংগ্রহ করতে পারবেন। একটি মোবাইল নম্বর দিয়ে গন্তব্যের বিবরণ দিয়ে ছবিসহ আবেদন করতে হবে। তিন ঘণ্টার অনুমতি নিয়ে আসা যাওয়ার জন্য মোট দুটি পাস নিতে হবে। রাস্তায় তা প্রদর্শন করলে ছেড়ে দিবে পুলিশ। মুদি দোকানে কেনাকাটা, কাঁচাবাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত কিংবা কৃষিকাজ ও ব্যবসা পণ্য পরিবহনের বিষয়গুলো থাকছে এই পাসের আওতায়।

https://channelkhulna.tv/

জাতীয় আরও সংবাদ

কিশোর গ্যাং মোকাবিলায় নির্দেশনা প্রধানমন্ত্রীর

সরকারি সফর শেষে কাতার থেকে ফিরেছেন সেনাবাহিনী প্রধান

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

স্মার্ট ভূমিসেবা বাস্তবায়নে গতি আনতে বিশেষ কর্মসূচি নেওয়া হচ্ছে

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

জেলেনস্কির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।