সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ই-গভর্ন্যান্স এন্ড ইনোভেশন পরিকল্পনা কমিটির আয়োজনে কর্মশালা অনুষ্ঠিত | চ্যানেল খুলনা

ই-গভর্ন্যান্স এন্ড ইনোভেশন পরিকল্পনা কমিটির আয়োজনে কর্মশালা অনুষ্ঠিত

খুলনা বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র আওতায় আবশ্যকীয় কৌশলগত উদ্দেশ্যসমূহের বিভিন্ন কর্মপরিকল্পনার অংশ হিসেবে বুধবার (২৭ ডিসেম্বর) ই-গভর্ন্যান্স এন্ড ইনোভেশন পরিকল্পনা কমিটির আয়োজনে ‘অনলাইন বেজড ওয়েবসাইট এডমিনিস্ট্রেশন এন্ড এডুকেশন-ইআরপি সিস্টেম ইমপ্রুভমেন্ট টু এনাবল এ স্মার্ট ইউনিভার্সিটি’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। সকাল ৯.১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

তিনি বলেন, আমাদের প্রথম লক্ষ্য ছিল খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা। আমরা সবসময় এদিকে অগ্রসর হচ্ছি। বিশেষ করে অফিসিয়াল কাজের পাশাপাশি শিক্ষার্থীসংশ্লিষ্ট সকল বিষয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়। তিনি আরও বলেন, শিক্ষা ব্যবস্থা, রেজাল্ট, গ্রেডিংসহ বিভিন্ন বিষয়ের কারণে খুলনা বিশ্ববিদ্যালয় অনেক ক্ষেত্রে এগিয়ে। এখন আরও বেশি গতিশীল করার সঙ্গী আইসিটি সেল। তাদের মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয় ডিজিটাইজেশনের পথে এগিয়ে চলেছে। কোর্স রেজিস্ট্রেশন থেকে শুরু করে ভর্তি, রেজাল্ট প্রস্তুত, হলের সিট বরাদ্দ সবকিছুই অনলাইনে করা হচ্ছে। আমাদের নতুন প্রণীত ওবিই কারিকুলা বাস্তবায়নে স্টুডেন্ট ফিডব্যাক অত্যন্ত জরুরি একটা বিষয়। কোর্সটা কিভাবে আরও সুন্দরভাবে পরিচালনা করা যায়- এ বিষয়ে শিক্ষার্থীদের মতামত পেলে অনেক বিষয়ে বিদ্যমান ত্রুটি-বিচ্যুতি দূর করা সম্ভব হবে।

উপাচার্য বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়কে একটি স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে আইসিটি সেল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তাদের নানা উদ্ভাবনীমূলক কর্মকাণ্ডের মাধ্যমে দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে খুলনা বিশ্ববিদ্যালয় নিজেদের আলাদাভাবে উপস্থাপন করেছে এবং অচিরেই বিশ্ববিদ্যালয়টির উৎকর্ষ সাধিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তাদের অংশগ্রহণে এ ধরনের একটি কর্মশালা আয়োজন করায় সংশ্লিষ্ট কমিটিকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী এবং আচার্য প্রফুল্ল চন্দ্র রায় কেন্দ্রীয় গবেষণাগারের পরিচালক প্রফেসর ড. মো. ইফতেখার শামস্। সভাপতিত্ব করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও বিশ্ববিদ্যালয়ের এপিএ টিম লিডার প্রফেসর খান গোলাম কুদ্দুস। স্বাগত বক্তব্য রাখেন আইসিটি সেলের পরিচালক ও ই-গভর্ন্যান্স এন্ড ইনোভেশন টিমের ফোকাল পয়েন্ট প্রফেসর ড. কাজী মাসুদুল আলম।

উদ্বোধনী অনুষ্ঠানের পর রিসোর্স পারসন হিসেবে টেকনিক্যাল সেশন পরিচালনা করেন আইসিটি সেলের প্রোগ্রামার ইঞ্জি. রাহুল দেব মহালদার, কম্পিউটার প্রোগ্রামার ইঞ্জি. আইনুল মইন নূর এবং প্রোগ্রামার ইঞ্জি. মো. ফারুক হোসেন। ফিডব্যাক গ্রহণ করেন ই-গভর্ন্যান্স এন্ড ইনোভেশন টিমের ফোকাল পয়েন্ট প্রফেসর ড. কাজী মাসুদুল আলম। এ প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থী এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

খুবিতে আইকিউএসি আয়োজিত কর্মশালা অনুষ্ঠিত

খুবি উপাচার্যের সাথে বিএইউএসটি, খুলনার উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সাথে খুবির এমওইউ স্বাক্ষরিত

খুবিতে ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত

শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বদানের সক্ষমতা তৈরি করতে হবে : ইউজিসি চেয়ারম্যান

খুবির প্রিন্টমেকিং ডিসিপ্লিনের সিনিয়র শিক্ষক বেবী সুলতানার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।