সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সর্বক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরি : উপাচার্য | চ্যানেল খুলনা

উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সর্বক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরি : উপাচার্য

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে আজ ২৬ জুন (রবিবার) ‘সিটিজেন চার্টার এন্ড গ্রিভেন্স রেড্রেস সিস্টেম (জিআরএস)’-১’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। সকাল ৯.১৫ মিনিটে ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের ইউআরপি লেকচার থিয়েটারে এ প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।তিনি বলেন, সরকার দেশের প্রতিটি প্রতিষ্ঠানে সুশাসন প্রতিষ্ঠার জন্য প্রচেষ্টা অব্যাহত রেখেছে। এর উদ্দেশ্য রয়েছে স্বচ্ছতা, জবাবদিহিতা ও সেবা সহজীকরণ। তিনি আরও বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোর সর্বক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করে দৃষ্টান্ত স্থাপন করা দরকার। তাতে যেনো অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান অনুপ্রাণিত হয়।
উপাচার্য বলেন, প্রতিষ্ঠান পরিচালনার ক্ষেত্রে সম্মিলিত প্রচেষ্টার পাশাপাশি বিধিবিধান প্রতিপালন এবং একই সাথে কর্মরতদের সুবিধা-অসুবিধা দেখাও জরুরি। কেউ যেনো সংক্ষুব্ধ না হয়, কারও কোনো অভিযোগ থাকলে, প্রাপ্তি থাকলে তা নিষ্পত্তি দরকার।
উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ডিন, ডিসিপ্লিন প্রধান, প্রভোস্ট ও পরিচালকদের গুরুত্বপূর্ণ দায়িত্ব ও ভূমিকার কথা উল্লেখ করে বলেন, বিশ্ববিদ্যালয় পরিচালনায় তারা অন্যতম চালিকাশক্তি। তাই আইকিউএসি যে বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করেছে তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি প্রশিক্ষণে অংশ নেওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য জীববিজ্ঞান স্কুলের ডিন ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মো. শহিদুল ইসলাম, মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো. মখলেছুর রহমান।
খুলনা বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণের উদ্বোধনপর্বে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. মতিউল ইসলাম।
প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মো. শহিদুল ইসলাম, মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো. মখলেছুর রহমান এবং ইউআরপি ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মাহমুদ উজ জামান।
উদ্বোধনপর্ব সঞ্চালনা করেন আইকিউএসির উপ-রেজিস্ট্রার মোঃ নুরুল ইসলাম সিদ্দিকী। প্রশিক্ষণ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ডিন, ডিসিপ্লিন প্রধান, প্রভোস্ট, পরিচালকসহ মোট ৪৬ জন শিক্ষক অংশগ্রহণ করছেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

খুবিতে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

শিক্ষা-গবেষণায় খুবি ও জবি’র মধ্যে পারস্পরিক সহযোগিতার দ্বার উন্মোচন

প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে কোভিড মহামারীতেও দেশের অর্থনীতি ছিল স্থিতিশীল : জবি উপাচার্য

খুবিতে আন্তর্জাতিক সম্মেলন শেষে প্রকৃতি ও প্রাকৃতিক সম্পদ রক্ষায় ৭ দফা সুপারিশ

জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রণয়ন করেছে সরকার : ভূমিমন্ত্রী

খুবি শিক্ষক সমিতির আয়োজনে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।