সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
উদ্ভূত সমস্যা জরুরিভাবে সমাধান করে খুবিকে এগিয়ে নেওয়ার প্রত্যয় : ড. মো. রেজাউল করিম | চ্যানেল খুলনা

একাডেমিক প্রধানদের মতবিনিময়

উদ্ভূত সমস্যা জরুরিভাবে সমাধান করে খুবিকে এগিয়ে নেওয়ার প্রত্যয় : ড. মো. রেজাউল করিম

উদ্ভূত সমস্যা জরুরিভাবে সমাধান করে খুবিকে এগিয়ে নেওয়ার প্রত্যয় : ড. মো. রেজাউল করিম

খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল স্কুলের ডিন ও ডিসিপ্লিন প্রধানদের সাথে মতবিনিময় করেছেন প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক, নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. রেজাউল করিম। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় একাডেমিক ক্যালেন্ডার পুনর্বিন্যাস এবং ছাত্র-শিক্ষক সম্পর্ক উন্নত করাসহ একাডেমিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভায় উদ্ভূত সমস্যা জরুরিভাবে সমাধানের মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করে প্রফেসর ড. মো. রেজাউল করিম বলেন, আজ এই দায়িত্ব পেয়েছি, এটা আমরা জন্য বড় পাওয়া। এজন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অতীতের ন্যায় যথাযথভাবে সহযোগিতা করলে এই দায়িত্ব পালন সহজ হবে।

তিনি আরও বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় দেশ-বিদেশে নিজেদের স্বাতন্ত্র্য অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছে। এখানকার গ্র্যাজুয়েটরা সুনাম ও সুখ্যাতি নিয়ে বিশ্বের বিভিন্ন স্থানে কাজ করে যাচ্ছেন। বর্তমানে সব কিছুর মধ্যেই প্রতিযোগিতা বিদ্যমান। এজন্য খুলনা বিশ্ববিদ্যালয়কে প্রতিযোগিতার শীর্ষে নিয়ে আসতে হবে। আমাদের মনে রাখতে হবে, নতুন প্রজন্ম তথা শিক্ষার্থীদের একটা বিপ্লবের মাধ্যমে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি। এই বাংলাদেশ গঠনে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে। শিক্ষার্থীদের ক্লাসে ফেরাতে হবে এবং পরীক্ষাগুলো নিয়মিত নিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত সমস্যা জরুরিভাবে সমাধান করা হবে। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

সভার শুরুতে তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদ খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মীর মুগ্ধসহ সকল শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন ও তাদের আত্মার মাগফিরাত কামনা করেন।

সভায় বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. আবুল কালাম আজাদ, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূর আলম, সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন আব্দুল্লাহ আবুসাঈদ খান, কলা ও মানবিক স্কুলের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান কবীর, চারুকলা স্কুলের ডিন প্রফেসর ড. নিহার রঞ্জন সিংহসহ বিভিন্ন ডিসিপ্লিনের প্রধানবৃন্দ বক্তব্য রাখেন।

এর আগে সকাল ৯.৩০ মিনিটে প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত প্রফেসর ড. মো. রেজাউল করিম শিক্ষার্থীদের সাথে নিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারে সকল শহিদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় শহিদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি আব্দুল কুদ্দুস। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধানসহ শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

খুবিতে ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) এর আলোচনা সভা

টানা বৃষ্টিতে খুবিতে সৃষ্ট দুর্ভোগ লাঘবে দ্রুত পানি নিষ্কাশনের নির্দেশ : প্রফেসর ড. মো. রেজাউল করিম

খুবিতে সুষ্ঠুভাবে ফুটবল প্রতিযোগিতা সম্পন্নে ডিনদের সাথে প্রফেসর ড. রেজাউল করিমের মতবিনিময়

শিক্ষার্থীদের চিকিৎসা সেবা নিশ্চিতে আরও বেশি যত্নবান হওয়ার নির্দেশনা : রেজাউল করিম

খুবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন কর্তৃক প্রকাশিত নিউজ বুলেটিনের ১ম বর্ষের ২য় সংখ্যার মোড়ক উন্মোচন

খুবিতে নির্মাণাধীন জিমনেশিয়ামের কাজ নির্ধারিত সময়ের পূর্বেই সম্পন্নের তাগিদ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।