সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এনইউবিটি খুলনায় মাদক ও ডিজিটাল আসক্তির উপর সেমিনার অনুষ্ঠিত | চ্যানেল খুলনা

এনইউবিটি খুলনায় মাদক ও ডিজিটাল আসক্তির উপর সেমিনার অনুষ্ঠিত

নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনায় “মাদক ও ডিজিটাল আসক্তিমুক্ত সমাজ গঠনে শিক্ষা প্রতিষ্ঠান ও সুশীল সমাজের ভূমিকা”- শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
তালুকদার আব্দুল খালেক তার বক্তব্যে বলেন, “২০০৯ সালে প্রধানমন্ত্রী মাদকমুক্ত দেশ গড়ার ঘোষণা করেছিলেন। নির্বাচনী ইশতেহারে আমি মাদকমুক্ত খুলনা নগরী গড়ার ঘোষণা করেছিলাম। কিন্তু নানা চেষ্টা করেও সেটা পারিনি। কারণ একার পক্ষে এ সমস্যার সমাধান করা সম্ভব নয়।” মাদকমুক্ত সমাজ গড়ার জন্য নর্দান বিশ্ববিদ্যালয়ের এমন উদ্যোগকে তিনি স্বাগত জানান। ডিজিটাল আসক্তির বিষয়ে তিনি বলেন, “আজকের ডিজিটাল আসক্তির কারণে সমাজে নানা অপরাধ বেড়ে যাচ্ছে। অনেক পরিবার ভেঙ্গে যাচ্ছে।” যথাযথ জ্ঞান না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের হাতে মোবাইল ফোন না দেয়ার জন্য তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানের সভাপতি ও নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার উপ-উপাচার্য প্রফেসর ড. এটিএম জহিরউদ্দিন বলেন, “মাদক আইনত নিষিদ্ধ হলেও ডিজিটাল প্রযুক্তি নিষিদ্ধ নয় বরং এটি দেশকে উন্নতির দিকে নিয়ে যাচ্ছে। কিন্তু ডিজিটাল প্রযুক্তির অপব্যবহার শিক্ষার্থীদের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলছে।” তিনি শিক্ষার্থীদেরকে বড় বড় মনীষীদের জীবন থেকে শিক্ষা নিয়ে সেগুলো বিশ্ববিদ্যালয় জীবন থেকেই নিজেদের জীবনে আরোপ করার পরামর্শ দেন।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. শাহ আলম। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শেখ আনোয়ারুল হক। এ্যাডভোকেট শেখ অলিউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. আনওয়ারুল হক জোয়ারদার, আইন বিভাগের প্রভাষক মো. রমজান আলী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মো. মিজানুর রহমান প্রমুখ।
সেমিনার শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগ কর্তৃক আয়োজিত প্রজেক্ট প্রদর্শনীতে অংশগ্রহণ করেন এবং শিক্ষার্থীদের তৈরীকৃত বিভিন্ন ডিজাইন ঘুরে ঘুরে দেখেন।
উল্লেখ্য, নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা এবং শেখ নুরুল ইসলাম-হোসনেআরা হাফিজিয়া মাদ্রাসার যৌথ আয়োজনে এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

খুবিতে ‘একুশ শতকের জন্য পদার্থবিজ্ঞান’ শীর্ষক জাতীয় সম্মেলন উদ্বোধন

ইসলামী আন্দোলন নেতা বেলায়েত হোসেনের ইন্তেকাল : জেলা নেতৃবৃন্দের শোক প্রকাশ

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মনিরামপুর নিসচা’র ব্যতিক্রমী উদ্যোগ

সাংবাদিক এম এ জলিলের বড় বোনের মৃত্যুতে খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের শোক

ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে : মাওঃ আব্দুল আউয়াল

জেলা পর্যায়ে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্যদের শিখন বিনিময় কর্মশালার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।