সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ওয়ার্নারকে রেকর্ডের সুযোগ না দেওয়ায় তোপের মুখে পেইন | চ্যানেল খুলনা

ওয়ার্নারকে রেকর্ডের সুযোগ না দেওয়ায় তোপের মুখে পেইন

ক্রীড়া ডেস্কঃপাকিস্তানের বিপক্ষে ৫৮৯ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। মাত্র দেড় দিনেই ৩ উইকেট হারিয়ে এই রান তুলে ফেলে অজিরা। অজি অধিনায়ক টিম পেইনের এমন করে ইনিংস ঘোষণার সিদ্ধান্ত পড়েছে সমালোচকদের রোষানলে। সেসময় ক্রিজে ৩৩৫ রানে অপরাজিত ছিলেন দুর্দান্ত ব্যাট করা ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের নির্বিষ বোলিংয়ের সামনে সাবলীলভাবে ব্যাট করে যাচ্ছিলেন অজি ওপেনার।

অস্ট্রেলিয়া যদি আজ সারাদিন ব্যাট করে যেত, তাহলেও পাকিস্তানের দুই ইনিংসে ২০ উইকেট নেয়ার জন্য হাতে থাকতো আরো তিনদিন। কিন্তু সবাইকে অবাক করে ওয়ার্নারকে ৩৩৫ রানে রেখেই ইনিংস ঘোষণা করে দিলেন অধিনায়ক টিম পেইন। ওয়ার্নার যেভাবে ব্যাট করছিলেন তাতে নিজে কোনো ভুল না করলে অনায়াসেই হয়ে যেতো বিশ্বরেকর্ড। ভেঙে যেত গত ১৫ বছর ধরে অক্ষত ব্রায়ান লারার সেই রেকর্ড, টেস্ট ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসে ৪০০ রান!

এদিন ৩৩৫ রান করার পথে ওয়ার্নার ভেঙে ফেলেছেন মাইকেল ক্লার্ক (৩২৯*), স্যার ডন ব্র্যাডম্যান (৩৩৪) এবং মার্ক টেইলরের ৩৩৪* রানের রেকর্ড। অজি ব্যাটসম্যানদের মধ্যে তার সামনে শুধু ম্যাথু হেইডেনের ৩৮০ রান।

পেশোয়ারে ব্রাডম্যানের সমান ৩৩৪ রান করে ইনিংস ঘোষণা করেছিলেন তখনকার অধিনায়ক মার্ক টেইলর। তিনি হয়তো ব্র্যাডম্যনকে টপকো যেতে চাননি।কিন্তু ওয়ার্নার তো মহীরুহদের ঠিকই ছাপিয়ে গিয়েছিলেন। চোখ ছিল নিঃসন্দেহে লারার সেই ৪০০ রানের রেকর্ডে। কিন্তু সেটা হতে দিলেন না অধিনায়ক। ইনিংস ঘোষণার সিদ্ধান্তে ক্রিকেটপ্রেমীদের রোষানলে পড়েছেন টিম পেইন। সামাজিক যোগাযোগমাধ্যমে টিম পেইনের বিপক্ষে রীতিমতো যুদ্ধে নেমেছে তারা।

ইশরার আহমেদ হাশমি লিখেছেন, অস্ট্রেলিয়া এখানে একটি ট্রিক মিস করেছে। টিম পেইনের উচিত ছিল ওয়ার্নারকে লারার ৪০০ রানের পেছনে ছুটতে দেওয়া। তাদের হাতে ২০ উইকেট নেওয়ার মতো যথেষ্ট সময় ছিল।

সিক্স এগেইন স্কর্সি লিখেছে, আরো এক ঘণ্টা অতিরিক্ত সময় নিয়ে ওয়ার্নারের হাতে লারার ব্যক্তিগত সর্বোচ্চ ৪০০ রানের রেকর্ড ভাঙতে দেখলেই খুশি হতাম।

রাহিল দোসি নামক আরেকজন লিখেছেন, টিম পেইনের আশ্চর্যজনক ডিক্লারেশন, তারা পাকিস্তানকে রক্ষণাত্মক পর্যায়ে নিয়ে এসেছিল। ওয়ার্নার যদিও একটু ক্লান্ত ছিল তবুও লারার রেকর্ড ভাঙতে একটা সুযোগ দেওয়া উচিত ছিল। তবে এটা ওয়ার্নারের কৃতিত্বকে ছোট করবে না। অসাধারণ একটি ইনিংস।

আরমান খান নামের একজন রীতিমতো তোপ দেগেছেন পেইনের ওপর। তিনি লেখেন, আমি তোমাকে ঘৃণা করি পেইন। আমি দেখতে চাই লারার রেকর্ড ভেঙে ফেলছে ওয়ার্নার। কিন্তু পেইন তুমি এটি নষ্ট করেছো। তুমি একটা বোকা।

বিশাল খান্ডেলওয়াল আরও এক ধাপ এগিয়ে। তিনি লেখেন, টিম পেইন আস্ত একটা গাধা। শুধুমাত্র সৃষ্টিকর্তা জানেন কেনো এখনো সে অধিনায়ক আছে। পারফরম্যান্সের দিক দিয়ে সে একদম শূন্য। ওয়ার্নারের আউট হওয়া পর্যন্ত তাকে ব্যাট করার সুযোগ দেয়া উচিত ছিল। এটা মাত্রই দ্বিতীয় দিন, সে ওয়ার্নারকে আক্রমণাত্মক হওয়ার কথা বলতে পারত। লারার রেকর্ড ভাঙতে পারত কিন্তু গাধাটা ডিক্লেয়ার করে দিল!

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।