সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
কঠোর লকডাউনে খুলনা কোয়ান্টামের দাফন সেবা চলমান | চ্যানেল খুলনা

কঠোর লকডাউনে খুলনা কোয়ান্টামের দাফন সেবা চলমান

দেশজুড়ে চলছে কঠোর লকডাউন। আর এই লকডাউনের মধ্যেও করোনায় মৃতদেহের দাফন বা সৎকারে স্বতঃস্ফূর্তভাবে সক্রিয় রয়েছে দেশের অন্যতম স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান কোয়ান্টাম ফাউন্ডেশন খুলনা শাখার দাফন কার্যক্রম। ধর্মবর্ণনির্বিশেষে শেষ বিদায় জানাতে দিনে বা রাতে ২৪ ঘণ্টা ধর্মীয় মর্যাদা ও স্বাস্থ্যবিধি মেনে দাফন বা সৎকারের কাজ করছেন এ সংগঠণের সদস্যরা। লকডাউনের মধ্যেও চলছে তাদের নিরলস মানবিক এ সেবা কার্যক্রম।
লকডাউনের মধ্যে বৃহস্পতিবারই চার জন মরদেহের শেষকৃত্যে অংশ নিয়েছেন সংগঠণটির দাফনকর্মীরা। এর মধ্যে খুলনা সদর হাসপাতাল থেকে একজন, খুলনা মেডিকেল থেকে একজন এবং বয়রা ও গগনবাবু রোডে বাসা থেকে দুজনের শেষকৃত্যে অংশ নেন স্বেচ্ছাসেবক দল। মৃতদের তিনজন কোভিড-১৯ এবং একজনের ছিল সাধারণ মৃত্যু। সদর হাসপাতাল থেকে মাধুরী মন্ডলকে (৫৩) আমাদের টিম গোসলশেষে রূপসা শ্মশানে নিয়ে দাহ করতে সরাসরি অংশ নেন। বৃহস্পতিবার দিবাগত রাত পর্যন্ত চলে এ সেবা কার্যক্রম।
গত বছর জুন থেকে খুলনায় করোনাভাইরাসে মারা যাওয়া মানুষের দাফন-সৎকারে কাজ করছে স্বেচ্ছাসেবী এ সংগঠনটি। ২ জুলাই পর্যন্ত খুলনা শাখার ব্যবস্থাপনায় প্রায় একশ’ ১০ জনের দাফন ও সৎকার সম্পন্ন হয়েছে। খুলনা শাখার তত্ত্বাবধানে গোপালগঞ্জ, বাগেরহাট, নড়াইল, সাতক্ষীরাতেও পরিচালিত হচ্ছে এ অঞ্চলের দাফন কার্যক্রম।
কোয়ান্টাম ফাউন্ডেশন খুলনা শাখার প্রায় ৩০ জন স্বেচ্ছাসেবক করোনায় মৃতদেও দাফন বা সৎকারে মানবিক সেবা নিয়ে সবসময় প্রস্তুত রয়েছে। বিশেষ করে করোনার এই দুর্যোগকালেও মৃতদের স্বজনদের পাশে থেকে নিরলস সেবায় নিয়োজিত রয়েছে স্বেচ্ছাসেবকরা।
কোয়ান্টাম ফাউন্ডেশন খুলনা শাখার দাফন কার্যক্রমের সমন্বয়ক মুস্তফা আশরাফ সিদ্দিকী জানান, আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যবিধি এবং ধর্মীয় ক্ষেত্রে ইসলামিক ফাউন্ডেশনের দাফনবিধি মেনে কাজ করে থাকি। নারীদের পর্দার বিধান মেনে দাফন-কাফনের জন্যে রয়েছে আমাদের প্রশিক্ষিত নারী টিম। স্বাস্থ্যবিধি মেনে করোনায় মৃতের দাফনসংক্রান্ত যেকোনো প্রয়োজনে কোয়ান্টাম ফাউন্ডেশন খুলনা শাখার ০১৭৪০-৯৩৯৯৯৯ নম্বরে যোগাযোগ করা যাবে।-খবর বিজ্ঞপ্তি

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

নগরীর ৮নং ওয়ার্ড আহবায়কের শয্যাপাশে বিএনপির নেতৃবৃন্দ

প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে উপ-উপাচার্যের মতবিনিময়

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের স্মরণসভা ও দোয়া মাহফিল

খুলনায় বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত

`সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে মানবিকতার অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন : শেখ সোহেল`

নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীর নামে ফেসবুকে ভুয়া আইডি, থানায় জিডি

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।