সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
কফিনবন্দী হয়ে পাইলট নওশাদ ফিরছেন বৃহস্পতিবার | চ্যানেল খুলনা

কফিনবন্দী হয়ে পাইলট নওশাদ ফিরছেন বৃহস্পতিবার

বিমানের পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইয়ুমের মরদেহ দেশে আসছে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকালে। সকাল সাড়ে ৮টায় তার মরদেহবাহী বিমানটি ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।
সচিবালয়ে বুধবার (১ সেপ্টেম্বর) সাংবাদিকদেরকে তিনি এ তথ্য দেন। কোন প্রক্রিয়ায় আনা হবে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ‘যেটা সহজ হয় সেভাবেই আমরা আনব। যেহেতু রেগুলার ফ্লাইট অপারেট হচ্ছে না। যে অপশন সহজ হয়, সেই অপশন ব্যবহার করে আমরা নিয়ে আসব।’
এদিকে, দোহা থেকে বিমানের ফিরতি একটি ফ্লাইটে নওশাদের মরহেদ আনা হবে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ।

জানানো হয়েছে,ক্যাপ্টেন নওশাদের মরদেহ আনতে সংস্থার ঢাকা-দোহা রুটের পরিকল্পনায় আংশিক পরিবর্তন আনা হয়েছে। বুধবার দোহা থেকে ফিরতি পথে নাগপুর হয়ে ঢাকায় আসবে বিমানের একটি ফ্লাইট। এই ফ্লাইটেই আসবে নওশাদের মরদেহ। সঙ্গে ওই ফ্লাইটে নাগপুরে থাকা তার দুই বোনকেও ফিরিয়ে আনা হবে।

গত ২৭ আগস্ট সকালে ওমানের মাস্কাট থেকে ১২৪ জন যাত্রীসহ বিজি-০২২ ফ্লাইটটি নিয়ে ঢাকা আসার পথে ভারতের আকাশে থাকা অবস্থায় ক্যাপ্টেন নওশাদ অসুস্থ বোধ করেন। পরবর্তীতে বিমানটিকে মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়।

আকাশে অসুস্থ হয়ে পড়ার সাথে সাথেই ক্যাপ্টেন নওশাদ কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে জরুরি অবতরণের অনুরোধ জানান। একই সময় তিনি কো-পাইলটের কাছে বিমানটির নিয়ন্ত্রণ হস্তান্তর করেন।

কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোল বিমানটিকে তার নিকটস্থ নাগপুর বিমানবন্দরে অবতরণ করার নির্দেশ দিলে কো-পাইলটই বিমানটিকে অবতরণ করান।
ওই ফ্লাইটে যাত্রী ছিলেন ১২৪ জন। ওই রাতেই আরেকটি ফ্লাইটে করে আট সদস্যের একটি উদ্ধারকারী দল নাগপুরে যায়। মধ্যরাতের পর বিমানটিকে যাত্রীসহ ঢাকার বিমানবন্দরে নিয়ে আসা হয়।

পরে জানা যায়,নওশাদের হার্ট অ্যাটাক হয়েছে। নওশাদকে ভর্তি করানো হয় নাগপুরের কিংসওয়ে হাসপাতালে। হাসপাতালে তিন দিন লাইফ সাপোর্টে রাখা হয় নওশাদকে।

এরপর সোমবার (৩০ আগস্ট) সকাল ১১টার দিকে তার লাইফ সাপোর্টিট খুলে নেওয়া হয়। এর আগে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছিলো, ওই দিনই চিকিৎসকরা তাদের জানিয়ে দিয়েছিলেন, নওশাদ কাইয়ুমকে বাঁচিয়ে তোলা যায়নি। পরিবারের চূড়ান্ত সিদ্ধান্তের পর তার লাইফ সাপোর্ট খুলে নেওয়া হয়।

এর আগে ২০১৬ সালের ২২ ডিসেম্বর ঝুঁকিপূর্ণ একটি ফ্লাইট নিরাপদে অবতরণ করিয়ে দেশে-বিদেশে প্রশংসিত হন পাইলট নওশাদ। বিজি-১২২ ফ্লাইটটিতে যাত্রী ছিলেন ১৪৯ জন, ক্রু ছিলেন ৭ জন এবং কো-পাইলট ছিলেন ২ জন। সেদিনও নওশাদের দক্ষতায় বেঁচে যায় তাদের জীবন।

https://channelkhulna.tv/

জাতীয় আরও সংবাদ

কিশোর গ্যাং মোকাবিলায় নির্দেশনা প্রধানমন্ত্রীর

সরকারি সফর শেষে কাতার থেকে ফিরেছেন সেনাবাহিনী প্রধান

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

স্মার্ট ভূমিসেবা বাস্তবায়নে গতি আনতে বিশেষ কর্মসূচি নেওয়া হচ্ছে

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

জেলেনস্কির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।