সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
কুয়েটের প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে প্রফেসর ড. সোবহান মিয়া এর দায়িত্ব গ্রহণ | চ্যানেল খুলনা

কুয়েটের প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে প্রফেসর ড. সোবহান মিয়া এর দায়িত্ব গ্রহণ

প্রফেসর ড. সোবহান মিয়া সোমবার বেলা সোয়া ০৪টায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। সোমবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. সোবহান মিয়াকে এ বিশ্ববিদ্যালয়ের প্রথম প্রো-ভাইস-চ্যান্সেলর হিসেবে চার বছর মেয়াদে নিয়োগ দেন। কুয়েটের প্রথম প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে নিযুক্ত করায় প্রফেসর ড. সোবহান মিয়া বিশ^বিদ্যালয়ের চ্যান্সেলর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর মহামান্য রাষ্ট্রপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রী এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
দায়িত্ব গ্রহণের পরপরই তিনি বিশ্ববিদ্যালয়ের ‘বঙ্গবন্ধু স্কয়ার’ এ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে, মুক্তিযুদ্ধের ভাস্কর্য ‘দুর্বার বাংলা’ এবং ‘শহীদ মিনার’ এ পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তাঁর সাথে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার, বিশ্ববিদ্যালয়ের ডিন, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় প্রধান, পরিচালক, দপ্তর প্রধান, প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
কুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. সোবহান মিয়া ইতোপূর্বে অত্র বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ও মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন), পরিচালক (ছাত্র-কল্যাণ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ও সহকারী প্রভোস্ট, আইইবি-খুলনা কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান ও সম্মানী সম্পাদক, বাংলাদেশ ইউনিভার্সিটি শিক্ষক সমিতি ফেডারেশনের একাডেমিক এবং গবেষণা সেক্রেটারি, কুয়েটের শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক এবং বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর কমিটির সহ-সভাপতি। তাঁর ৫৬টির অধিক গবেষণা প্রবন্ধ দেশে-বিদেশে বিভিন্ন জার্নাল ও কনফারেন্স প্রসিডিংস এ প্রকাশিত হয়েছে। প্রফেসর ড. সোবহান মিয়া ১৯৯৯ সালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণীতে প্রথমস্থান অর্জন করে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী, জাপানের সাগা ইউনিভার্সিটি থেকে ২০০৭ সালে এম ইঞ্জিনিয়ারিং এবং ২০১০ সালে পিএইচডি সম্পন্ন করেন। তিনি ২০০৩ সালের ফেব্রুয়ারি মাসে বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০০৬ সালে সহকারী অধ্যাপক, ২০১৪ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৫ সালে অধ্যাপক হিসেবে কুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে যোগদান করেন। প্রফেসর ড. সোবহান মিয়া ১৯৭৮ সালে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার চন্ডিবরদী মিয়া বাড়ির এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি মৃত: এসকেন্দার মিয়া ও মৃত: মোসা. মনোয়ারা বেগম এর সর্বকনিষ্ঠ সন্তান। তিনি বিবাহিত এবং এক সন্তানের পিতা।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

সাংবাদিক গোলাম মোস্তফা সিন্দাইনীর মৃত্যুতে কেসিআরএ’র শোক

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হওয়ায় : দক্ষিণ অঞ্চল উন্নয়ন পরিষদের উদ্বেগ ও শোক প্রকাশ

খুবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

দুর্বৃত্তদের হামলায় আহত আ’লীগের নির্বাচনি ক্যাম্পের পাহারাদার পেলে প্রধানমন্ত্রীর চেক

খুবির সমাজবিজ্ঞানের প্রফেসরের পিতার ইন্তেকালে উপাচার্যের গভীর শোক

দৈনিক খুলনাঞ্চল সম্পাদকের মেঝচাচার ইন্তেকাল

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।