সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
কেশবপুরে কুকুরের কামড়ে ৯ শিশু গুরুতর আহত | চ্যানেল খুলনা

কেশবপুরে কুকুরের কামড়ে ৯ শিশু গুরুতর আহত

যশোরের কেশবপুরে কুকুরের কামড়ে নয় শিশু গুরুতর আহত। গত দু’দিনে কুকুরের কামড়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন ৯ শিশুসহ ১৪ জন। তাদের মধ্যে ক্ষতবিক্ষত ৫ শিশুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কেশবপুরে গত ৮ মাসে কুকুর, বিড়াল ও হনুমান ৬৩১ জনকে কামড়িয়ে আহত করেছে। এ নিয়ে গত ৩ বছরে ১ হাজার ৯৮৮ জন কুকুর ও অন্যান্য প্রাণীর কামড়ে আহত হয়েছে। এর মধ্যে শুধু কুকুরের কামড়েই আহত হয়েছেন ৯৪১ জন। উপজেলাবাসী কুকুরের কামড় আতঙ্কে দিন পার করছে। শিশুদের নিয়ে রয়েছে দুচিন্তায়। উপজেলা প্রশাসন জানিয়েছেন, হাইকোর্টের নিষেধাজ্ঞার কারণে বেওয়ারিশ কুকুর মারা হচ্ছে না। শিশুদের কুকুড়ের কামড় থেকে রক্ষা করতে অভিভাবকদের সচেতন থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

স্বাস্থ্য কমপ্লেক্সে ও আহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার নতুন মূলগ্রামের আব্দুল গফুরের ছেলে আশিকুর রহমান (৭) নিজ বাড়ির সামনে মঙ্গলবার কুকুরের আক্রমনের শিকার হয়। সকাল সাড়ে ১১টার দিকে কুকুরে কামড়ে তাকে ক্ষতবিক্ষত করে। দুপুরের দিকে আলতাপোল গ্রামের আব্দুল আজিজের ছেলে ইমামুল হাসান (৯), কন্দর্পপুর গ্রামের হাসান আলীর ছেলে রিফাত (৭), মুলগ্রামের সনজিৎ মন্ডলে ছেলে রাহুল মন্ডল (৭) ও কড়িয়াখালি গ্রামের সবুজ হোসেনের ছেলে জিয়াদ (১১) কুকুরের কামড়ে আহত হয়।

গত সোমবার বিকেলে হাজরাকাটি গ্রামের ইউনুস আলীর ছেলে রাজিবুল হোসেনকে (৫) কামড়ে আহত করেছে। সে বসত বাড়ির উঠানে অন্য শিশুদের সাথে খেলা করছিল। হঠাৎ একটি কুকুর এসে কামড়ে তার মুখমন্ডল ক্ষতবিক্ষত করে দেয়। সাহাপুর গ্রামের গোলাম মোস্তফার ছেলে ইসমাইল হোসেন (৬) একই দিন দুপুরে কুকুরের আক্রমনের শিকার হয়। নিজ বাড়ির সামনে সে কুকুরের আক্রমনে মাটিতে পড়ে গেলে কুকুর কামড়ে তার মাথার পিছনের তালু তুলে নেয়। তার অবস্থা গুরুতর। বিকেলে কেশবপুর গ্রামের রাশেদুল ইসলামের ছেলে আশরাফুল (১০) ও চালুয়াহাটি গ্রামের নাজিমুদ্দিনের ছেলে তাসকিন (৬) কুকুরের কামড়ে আহত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন বলেন, কুকুরের কামড়ে আহত রোগীরা হাসপাতালে আসা মাত্রই যথাযথ চিকিৎসা দেওয়া হচ্ছে। কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন বলেন, হাইকোর্টের নিষেধাজ্ঞার কারণে বেওয়ারিশ কুকুর মারা হচ্ছে না। শিশুদের কুকুড়ের কামড় থেকে রক্ষা করতে অভিভাবকদের সচেতন থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

https://channelkhulna.tv/

যশোর আরও সংবাদ

নো-ম‍্যান্সল‍্যান্ডে অস্থায়ী শহীদ মিনারে দু-বাংলার ভাষাপ্রেমীদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন

দৈনিক যশোর বার্তা’র মিলনমেলা ও বনভোজন অনুষ্ঠিত

বেনাপোলে শিশু ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

বিশ্ব ইজতেমার প্রথম পর্বে যোগ দিতে বেনাপোল চেকপোস্ট দিয়ে আসছে ভারতীয় মুসল্লি

শার্শায় দুটি ক্লিনিকে ভ্রাম‍্যমান আদালতের জরিমানা

শার্শায় মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।