সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা সোমবার , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের জন্য আসছে ইভ্যালির ‘এসএমই ডিল’ | চ্যানেল খুলনা

ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের জন্য আসছে ইভ্যালির ‘এসএমই ডিল’

দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিক্রেতাদের কাছে সহজে পৌঁছে দিতে ‘এসএমই ডিল’ নিয়ে আসছে দেশের অন্যতম ডিজিটাল মার্কেটপ্লেস ইভ্যালি।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে ইভ্যালির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির বাণিজ্যিক বিভাগের প্রধান সাজ্জাদ আলম।

তিনি জানান, এসএমই ডিলের মাধ্যমে ইভ্যালির প্ল্যাটফর্মে অর্ন্তভুক্ত পণ্য উৎপাদকের কাছ থেকে পাইকারি ও খুচরা ব্যবসায়ী এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তারা সরাসরি অর্ডার করতে পারবেন। আর অর্ডার করা পণ্য যথাসময়ে ব্যবসায়ীদের কাছে পৌঁছে দেওয়ার বিষয়টি নিশ্চিত করবে ইভ্যালি।

সাজ্জাদ আলম বলেন, বিভিন্ন ধরনের ডিসকাউন্টে এই ডিল সম্পন্ন করা হবে। প্রাথমিক অবস্থায় ২০০টি প্রোডাক্ট নিয়ে এটি করা হবে এবং পরবর্তীতে ফলাফল বিবেচনা করে তা নিয়মিত করা হবে। এছাড়া এই কাজ আরও সুষ্ঠ ও সুন্দরভাবে করার জন্য সরকারি বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের সহযোগিতা নেওয়ার পাশাপাশি তাদের এই এই কাজে যুক্তও করা হবে।

তিনি বলেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদন করা পণ্য একদিকে যেমন বাজারে বিক্রি করতে সমস্যা হয়, তেমনি যারা অল্প পুঁজি নিয়ে ব্যবসায় নামবেন, তাদেরও বেশি পণ্য কেনা সম্ভব হয় না। এই দুইয়ের মধ্যে মেলবন্ধন ঘটাবে ইভ্যালি। ফলে উভয়েই লাভবান হবে। এছাড়া বড় অর্ডারের ক্ষেত্রে আকর্ষণীয় মূল্যে পণ্য সরবরাহ করা হবে। অর্ডারকৃত পণ্য সময়মতো ডেলিভারির জন্য বিশেষ লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা থাকবে।

সংবাদ সম্মেলনে এটুআই আইসিটি ডিভিশন ই-কমার্স বিভাগের প্রধান রেজোয়ানুল হক জামি এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এটি অবশ্যই একটি সময় উপযোগী পদক্ষেপ এবং করোনা পরবর্তী সময়ে ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য ব্যবসা সম্প্রসারণ ও লাভজনক করার ক্ষেত্রে একটি বড় সুযোগ।

অনুষ্ঠানে ইভ্যালির নির্বাহী পরিচালক (কৌশল ও বাস্তবায়ন শাখা) এহসান সরওয়ার চৌধুরী, বাণিজ্যিক শাখার গ্রুপ হেড এনামুল হক, হেড অব ব্র্যান্ড মোহাইমেন সিদ্দিকিসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

সারাদেশ আরও সংবাদ

চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত

গণমাধ্যমে ভুলত্রুটি তুলে ধরলে রাজনীতিবিদরা সংশোধনের সুযোগ পাবে : মেয়র

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।