সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
কয়রায় অর্জুনপুর মাদ্রাসায় নিয়োগ বাণিজ্যের অভিযোগ; কতৃপক্ষের অস্বীকার | চ্যানেল খুলনা

কয়রায় অর্জুনপুর মাদ্রাসায় নিয়োগ বাণিজ্যের অভিযোগ; কতৃপক্ষের অস্বীকার

কয়রা প্রতিনিধিঃ কয়রায় অর্জুনপুর হাসানিয়া দাখিল মাদ্রাসায় তিনটি পদে নিয়োগে যোগ্যতাবিহীন প্রার্থীকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে উক্ত মাদ্রসার ছাত্র অভিভাবক অজিয়ার রহমান বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগে জানান, আজ শনিবার লিখিত নিয়োগ পরিক্ষা হবে এবং পরিক্ষার আগেই ৩ জন অযোগ্য প্রার্থীকে মাদ্রাসা সভাপতি ও সুপার লক্ষ লক্ষ টাকা নিয়ে নিয়োগ দেওয়ার প্রস্তুতি নিয়েছেন ।
অভিযোগে আরও জানা যায় সভাপতি ও সুপার যোগসাযোগে কয়রায় নিয়োগ পরিক্ষা কেন্দ্র না করে খুলনা কর্নেশন স্কুলে আজ শনিবার পরিক্ষা নেওয়ার প্রস্তুতি নিয়েছেন। এছাড়া মাদ্রসা সভাপতি জহুরুল হক বাচ্চু ও সুপার মাওঃ আঃ রাজ্জাক দীর্ঘদিন ধরে কয়েক লক্ষ টাকার বিনিময়ে ৩ টি পদে নিয়োগ বানিজ্য করছে এমন খবর জানাজানি হওয়ায় ২ মাস নিয়োগ পরিক্ষা বন্ধ করে কতৃপক্ষ।
অভিযোগকারি অজিয়ার রহমান বলেন, সহকারি সুপার পদে জনৈক আঃ সালাম এবং আয়া ও নৈশ প্রহরী পদে ৩ জনের কাছ থেকে নিয়োগ বাণিজ্য করে আজ শনিবার গোপনে পরিক্ষা নিচ্ছে। তিনি বলেন জনবল কাঠামো ২০১৮ অনুযায়ী সহকারি সুপার পদে নিয়োগের যোগ্যতা ও অভিজ্ঞতায় বলা হয়েছে যে শিক্ষা জীবনে যে কোন একটি স্তরে ৩য় বিভাগ/ শ্রেণী গ্রহনযোগ্যতা হতে পারে।
অথচ উক্ত আঃ সালামের একাধিক ৩য় বিভাগ থাকা সত্বেও তাকে ইন্টারভিউ কার্ড ইস্যু করা হয়েছে এবং তাকেই নিয়োগ দেয়া হবে বলে সালাম এলাকায় প্রকাশ্যে ঘোষণা দিয়েছেন। এ বিষয় মাদ্রসা সভাপতি জহুরুল হকের সাথে কথা বললে নিয়োগ বাণিজ্যের কথা অস্বীকার বলেন, যোগ্যতাসম্পূর্ণ প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে। তবে মাদ্রাসা সুপার মাওঃ আঃ রাজ্জাক জানান, সভাপতি নিজেই নিয়োগ পরিক্ষা সকল প্রস্তুতি নিয়ে আমাকে জানিয়েছেন।
তিনি বলেন, আগামী ২৯ অক্টোবর চলমান কমিটির মেয়াদ শেষ হবে। যে কারনে সভাপতি তড়িঘড়ি করে তার মেয়াদের মধ্যে নিয়োগ দেওয়ার জন্য আমাকে বলেছেন। তিনি আরও বলেন, এই নিয়োগের বিরুদ্ধে অভিযোগ হয়েছে এবং ২ বার তারিখ পরিবর্তন করা হয়েছে। অন্যদিকে এই নিয়োগ বাণিজ্যের খবর ছড়িয়ে পড়ায় স্থানীয় অভিজ্ঞমহল নিয়োগ পরিক্ষা বন্ধ রাখার জন্য মাননীয় সংসদ সদস্য কে বিভিন্ন মাধ্যমে অভিযোগ করেছেন। এ সম্পর্কে মাননীয় সংসদ সদস্যের সাথে কথা বললে তিনি নিয়োগ বাণিজ্য হচ্ছে জানার পর সংশিলষ্ট কতৃপক্ষকে তিনি জানিয়েছেন। এছাড়া সহ সুপার পদে যাকে নিয়োগ দেওয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে তিনি স্বাধীনতা বিরোধী পরিবারের সন্তান এবং জামায়াতে ইসলামের একজন সক্রিয় কর্মী।

https://channelkhulna.tv/

খুলনা আরও সংবাদ

ডুমুরিয়ায় তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন, বিস্কুট ও শরবত পানীয় বিতরণ

খুলনায় মহান মে দিবস পালিত

খুবিতে ইনোভেশন হাব স্থাপনে হাইটেক পার্ক কর্তৃপক্ষের সাথে এমওইউ স্বাক্ষর

ডুমুরিয়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে হাঁস-মুরগী ও উপকরণ বিতরণ

খুলনা সাংবাদিক ইউনিয়নের নামে তথাকথিত এডহক কমিটি গঠনে বিষ্ময় ও উদ্বেগ প্রকাশ

বিএনপি সবসময়ই দুর্যোগে জনগণের পাশে থাকে : এড. মনা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।