সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খালিশপুর নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির নির্বাচনে গঠনতন্ত্র না মানায় ব্যবসায়ীরা ক্ষুব্ধ | চ্যানেল খুলনা

খালিশপুর নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির নির্বাচনে গঠনতন্ত্র না মানায় ব্যবসায়ীরা ক্ষুব্ধ

খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত খালিশপুর নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির নির্বাচনে গঠনতন্ত্র না মেনেই সভাপতি সম্পূর্ণ খামখেয়ালিভাবে নির্বাচনী কার্যক্রম শুরু করেছে। সাধারণ সভায় নাম মাত্র হিসাব দিয়ে সভা শেষ করেছে সভাপতি মিনহাজুর রহমান উজ্জল। কিন্তু গঠনতন্ত্রের ‘গ’ ধারা মতে, নির্বাচনের ৩০ দিন পূর্বে সাধারণ সভা করতে হবে। ওই দিন নির্বাচনের তারিখ, স্থান ও সময় ঘোষণা দিতে হবে। গঠনতন্ত্রের ‘ঘ’ ধারায় বলা হয়েছে, একই সভাতে তিন সদস্য বিশিষ্ট নিরপেক্ষ নির্বাচন পরিচালনা কমিটি গঠন করতে হবে।
সমিতির সভাপতি প্রার্থী আনোয়ার হোসেন বলেন, গত ২৩ জানুয়ারী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতি উজ্জল শুধু মাত্র সমিতির গুজামিল মার্কা হিসাব দিয়ে তড়িঘড়ি করে সভা ত্যাগ করেন। এ সভায় গঠনতন্ত্র সুস্পষ্ট লংঘন করেছে সভাপতি। এছাড়া সভাপতি গত ১ ফেব্রুয়ারী সমিতির নির্বাহী কমিটির এক সভা আহবান করেন। সভা বয়কট করেন সাধারণ সম্পাদক আল আমিন। তারপরও সাঃ সম্পদকের বিরোধীতার মুখে সভাপতি নির্বাহী কমিটির সভায় নির্বাচনের তারিখ ৩ মার্চ নির্ধারণ করেন। এমন কি তিনি একটি নির্বাচন পরিচালনা কমিটির প্রস্তাব দেন। যে কমিটির সভাপতি সরাসরি একটি গ্রুপের পক্ষে কাজ করেন। দু’টি সভায় সভাপতি সমিতির গঠনতন্ত্র লংঘন করে নিজের মত করে নির্বাচনী কাজ করে চলেছে। যা সাধারণ ভোটারদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। সমিতির সাধারণ সম্পাদক আল আমিন বলেন, সভাপতি গঠনতন্ত্র ভঙ্গ করে নির্বাচনী কাজ শুরু করেছে। সাধারণ সভায় যা করার নিয়ম ছিল তা তিনি করেননি। তা তিনি নির্বাহী কমিটির সভায় করার চেষ্টা করলে বিরোধীতা করে তিনিসহ কেবিনেটের অনেক নেতাই সভা বয়কট করেন।
সমিতির সভাপতি মিনহাজুর রহমান উজ্জল বলেন, থানা আওয়ামীলীগের গ্রুপিং-এর প্রভাব পড়েছে এ বাজারের নির্বাচনে। সব কিছু মাথায় নিয়েই সাধারণ সভা করা হয়েছে। পরে নির্বাহী কমিটির সভা করা হয়। সভায় নির্বাচনের সম্ভব্য তারিখ ৩ মার্চ ঘোষণা করা হয়। নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। কেসিসি পরিচালিত মাকের্টে নির্বাচন পরিচালনার দায়িত্ব হচ্ছে স্থানীয় কাউন্সিলরদের। বিগত দিন তারাই সমিতির নির্বাচন পরিচালনা কমিটিতে ছিলেন। এবারও তেমনটি আশা করছিলাম। তবে যেহেতু আ’লীগের শ্রদ্ধাভাজন নেতারা আশাবাদী পরিচালনা কমিটিতে থাকতে। তাই কমিটিতে থানা কমিটির সভাপতি একেএম সানা উল্লাহ নান্নু, সাঃ সম্পাদক মনিরুল ইসলাম বাশার, ১১নং ওয়ার্ড কাউন্সিলর বীরমুক্তিযোদ্ধা আঃ ওয়াদুদ মুন্সি, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর টোনা ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তারকে রাখা হয়েছে। তবে সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অন্যের দ্বারা প্রভাবিত হয়ে সমিতির ব্যাপারে ভূলভাল কথা বলছে বলে তিনি জানান। তারা অভিযোগের কোন সত্যতা নেই বেল তিনি দাবি করেন।

https://channelkhulna.tv/

খুলনা মহানগর আরও সংবাদ

রাজপথে ছাত্র-শ্রমিকদের মিতালী আন্দোলনে সরকারের পতন হবে : শিমুল বিশ্বাস

খুলনা সাংবাদিক ইউনিয়নের নামে তথাকথিত এডহক কমিটি গঠনে বিষ্ময় ও উদ্বেগ প্রকাশ

নগরীর ৮নং ওয়ার্ড আহবায়কের শয্যাপাশে বিএনপির নেতৃবৃন্দ

খুলনা সিআইডির অতিরিক্ত ডিআইজি শম্পা’র সাফল্যগাঁথা কর্মময় জীবন

নগর স্বেচ্ছাসেবক লীগের যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

শেখ সুজনের মায়ের সুস্থতা কামনায় শেখ রাসেল পরিষদের দোয়া মাহফিল

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।