সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
খুবিতে সিজেডএম’র জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড প্রদান | চ্যানেল খুলনা

খুবিতে সিজেডএম’র জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড প্রদান

সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) এর উদ্যোগে আজ ১৯ সেপ্টেম্বর (সোমবার) সকাল ১০টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে ‘জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।
তিনি বলেন, অসচ্ছল শিক্ষার্থীদেরকে আর্থিক সহায়তা প্রদান অন্যতম শ্রেষ্ঠ বিনিয়োগ। এর ইতিবাচক প্রভাব দীর্ঘদিন ধরে সমাজে প্রতিভাত হয়। স্বার্থ ছাড়া কোনো বেসরকারি প্রতিষ্ঠান মানুষের পাশে দাঁড়াতে পারে সিজেডএম তার একটি প্রতিচ্ছবি। বিদেশি সাহায্য-সহযোগিতা ছাড়া যে কিছু করা যায়, এটি তার একটি দৃষ্টান্তমূলক উদাহরণ। এই প্রতিষ্ঠান থেকে উপকারভোগীদের ইতিবাচক মানসিকতা তৈরি হবে, যাতে সে প্রতিষ্ঠিত হয়ে পরবর্তীতে এ ধরনের সেবামূলক কাজ করতে পারে। এটা অনন্য, অসাধারণ উদ্যোগ। এটি একটি আশার আলো। তিনি আরও বলেন, সমাজের অসচ্ছল পিছিয়ে পড়াদের জন্য আমাদের এগিয়ে আসতে হবে। মানুষকে মানুষের পাশে দাঁড়াতে হবে। নিজেদের মধ্যে দানের মানসিকতা তৈরি করতে হবে। নিজেরা যদি পিছিয়ে পড়া আর্ত-মানবতার পাশে না দাঁড়াই তাহলে, আমাদের ভাগ্যের পরিবর্তন হবে না।
উপাচার্য বলেন, ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার আমাদের যে অভিলক্ষ্য তা সব ধরনের ষড়যন্ত্র পেছনে ফেলে বাস্তবায়ন করতে হবে। এটি করতে হলে আমাদের আগে দক্ষ জনশক্তির প্রয়োজন। এজন্য আমাদের দেশের বিপুল জনশক্তিকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে হবে। আর এই দক্ষ জনশক্তিকেই উন্নত বাংলাদেশ গড়ার নেতৃত্ব দিতে হবে। তিনি বলেন, এই স্কলারশিপ পেয়ে শিক্ষাজীবন শেষে যখন নিজেরা প্রতিষ্ঠিত হবে, তখন তারাও সহায়তার হাত বাড়াবে। তবেই আমাদের দেশ এগোবে, সমাজ এগোবে, জাতি মাথা তুলে দাঁড়াবে।
উপাচার্য এমন একটি আয়োজনের জন্য সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানান এবং তাদের কার্যক্রমকে স্বাগত জানান। একই সাথে খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তরের সাথে সমন্বয় করে যদি আরও ভালো কিছু করা যায়, এক্ষেত্রে তিনি উদ্যোগ নেওয়ার আহ্বান জানান এবং বিশ্ববিদ্যালয় থেকে সম্ভব সহযোগিতার আশ্বাস দেন। উপাচার্য পরে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে স্কলারশিপ বিতরণ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। সভাপতিত্ব করেন সিজেডএম এর ম্যানেজমেন্ট কনসালটেন্ট মো. ঈসা ফরাজী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন, সিজেডএম’র বিভাগীয় অ্যাম্বাসেডর, খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ, গণিত ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. হায়দার আলী বিশ্বাস ও অর্থনীতি ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর শেখ শারাফাত হোসেন।
স্কলারশিপপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ডিসিপ্লিনের ছাত্র মো. জুবায়ের আহমেদ ও পিংকি মন্ডল, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. রাসেল হোসেন এবং সাতক্ষীরা মেডিকেল কলেজের ছাত্র মো. গাউসুল আজম।
অনুষ্ঠানে জানানো হয়, সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) এর উদ্যোগে জিনিয়াস স্কলারশিপ প্রোগ্রাম ফর আন্ডারগ্রাজুয়েট স্টুডেন্টস্ এর আওতায় খুলনা অঞ্চলের ২৯৯ জন শিক্ষার্থীদের মধ্যে ধর্ম-বর্ণ নির্বিশেষে এই স্কলারশিপ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ অঞ্চলের খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সাতক্ষীরা মেডিকেল কলেজ, শেখ সায়রা খাতুন মেডিকেল কলেজ, গোপালগঞ্জ এবং ফরিদপুর মেডিকেল কলেজ থেকে এসব শিক্ষার্থীরা মনোনীত হয়ে স্কলারশিপ গ্রহণ করেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

খুবিতে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

শিক্ষা-গবেষণায় খুবি ও জবি’র মধ্যে পারস্পরিক সহযোগিতার দ্বার উন্মোচন

প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে কোভিড মহামারীতেও দেশের অর্থনীতি ছিল স্থিতিশীল : জবি উপাচার্য

খুবিতে আন্তর্জাতিক সম্মেলন শেষে প্রকৃতি ও প্রাকৃতিক সম্পদ রক্ষায় ৭ দফা সুপারিশ

জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রণয়ন করেছে সরকার : ভূমিমন্ত্রী

খুবি শিক্ষক সমিতির আয়োজনে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।