সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খুবি উপাচার্যের সাথে শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির সৌজন্য সাক্ষাৎ | চ্যানেল খুলনা

খুবি উপাচার্যের সাথে শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির সৌজন্য সাক্ষাৎ

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সাথে তাঁর কার্যালয়ে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০.৩০ মিনিটে সৌজন্য সাক্ষাৎ করেছেন শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি প্রফেসর ড. এস এম ফিরোজ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকীসহ নির্বাহী কমিটির নেতৃবৃন্দ। এসময় নেতৃবৃন্দ উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

উপাচার্য নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা জানান এবং তাদের কর্মমেয়াদের সাফল্য কামনা করেন। তিনি বলেন, একটি বিশ্ববিদ্যালয়ে সামনে এগিয়ে নিতে শিক্ষক সমিতির ভূমিকা ব্যাপক। আমরা এখন খুলনা বিশ্ববিদ্যালয়কে রিসার্চ ফোকাসড ইউনিভার্সিটি হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য পড়াশোনার পাশাপাশি গবেষণায় গুরুত্ব দেওয়া হচ্ছে। শিক্ষকদের গবেষণা অনুদান দেওয়া হচ্ছে। খুলনা বিশ্ববিদ্যালয়ে রিসার্চ এন্ড ইনোভেশন সেন্টার তৈরিতে সম্প্রতি আইসিটি ডিভিশনের সাথে এমওইউ স্বাক্ষরিত হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে একটি থ্রিডি অ্যানিমেশন ল্যাব করার পরিকল্পনা রয়েছে।

তিনি আরও বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় থেকে দেওয়া ডিগ্রিগুলোর মান বৃদ্ধিতে বিভিন্ন ক্ষেত্রে অ্যাক্রেডিটেশন অর্জন প্রয়োজন। এক্ষেত্রে বিভিন্ন ক্রাইটেরিয়া পূরণে জোর দেওয়া হচ্ছে। আচার্য প্রফুল্ল চন্দ্র রায় কেন্দ্রীয় গবেষণাগার এবং বিভিন্ন ডিসিপ্লিনে বিদ্যমান ল্যাবরেটরিগুলোর আইএসও সার্টিফাইড করতে উদ্যোগ নেওয়া হচ্ছে। ওবিই কারিকুলা সম্পন্ন করতে শিক্ষকরা যেমনি অগ্রণী ভূমিকা রেখেছেন, তেমনি নতুন এই পথচলায় শিক্ষক সমিতির সার্বিক সহযোগিতা প্রত্যাশা করি। এসময় নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ উপাচার্যের বলিষ্ঠ নেতৃত্বে খুলনা বিশ্ববিদ্যালয়কে ‘স্মার্ট বিশ্ববিদ্যালয়’ হিসেবে গড়ে তুলতে সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, শিক্ষক সমিতির পুনর্নির্বাচিত সভাপতি এস এম ফিরোজ ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার ও শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির অন্যান্য সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

অপরদিকে শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যবৃন্দ উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা ও ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় উপ-উপাচার্য ও ট্রেজারার তাঁদের শুভেচ্ছা জানান এবং মেয়াদকালের সাফল্য কামনা করেন।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

খুবিতে ‘একুশ শতকের জন্য পদার্থবিজ্ঞান’ শীর্ষক জাতীয় সম্মেলন উদ্বোধন

ইসলামী আন্দোলন নেতা বেলায়েত হোসেনের ইন্তেকাল : জেলা নেতৃবৃন্দের শোক প্রকাশ

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মনিরামপুর নিসচা’র ব্যতিক্রমী উদ্যোগ

সাংবাদিক এম এ জলিলের বড় বোনের মৃত্যুতে খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের শোক

ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে : মাওঃ আব্দুল আউয়াল

জেলা পর্যায়ে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্যদের শিখন বিনিময় কর্মশালার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।