সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনায় ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির আওতায় কমিউনিটি সম্পৃক্তকরন সভা অনুষ্ঠিত | চ্যানেল খুলনা

খুলনায় ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির আওতায় কমিউনিটি সম্পৃক্তকরন সভা অনুষ্ঠিত

মঙ্গলবার (৩০মে) খুলনার ২৮ নং ওয়ার্ড অফিসে ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির আওতায় প্রাইড প্রকল্পের খুলনা সেন্টার ২৮ নং ওয়ার্ডের এলাকাবাসী , বিভিন্ন পেশার নারী , পুরুষ এবং প্রতিবন্ধী ব্যক্তিদের উপস্থিতিতে কমিউনিটি সম্পৃক্তকরন সভা আয়োজন করা হয়।
প্রাইড খুলনা সেন্টারের ইমপ্লয়মেন্ট অফিসার আবুল কালাম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠান পরিচালনা করেন ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির প্রাইড প্রকল্পের খুলনা সেন্টারের সেন্টার লিড শীলা আক্তার । উক্ত অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন দক্ষতা উন্নয়ন কর্মসূচির এলাকা ব্যবস্হাপক জনাব মোস্তাফিজুর রহমান এবং ব্র্যাকের পরিচিত তুলে ধরেন জেন্ডার জাস্টিস ও ডাইভারসিটি প্রোগ্রামের রিজিওনাল ম্যানেজার সঞ্জয় ব্যানার্জী ।

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর আজমল আহমেদ তপন, বিভিন্ন সমাজসেবক, UNDP এর সদস্য, CDC সদস্য , ব্যবসায়ী এবং ২৮ নং ওয়ার্ডের অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ । আরও উপস্থিত ছিলেন ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির প্রাইড প্রকল্পের এমপ্লয়মেন্ট অফিসার মোঃ বারিকুল ইসলাম , প্রোগ্রাম অর্গানাইজার মোঃ আল আমিন, মেহেদী হাসান এবং এ্যাসিট্যান্ট লজিস্টিক অফিসার মোঃ নয়ন মাহমুদ ।
অনুষ্ঠানে রিটেইল সেলসের এ প্রশিক্ষণের উদ্দেশ্য, বৈশিষ্ট্য আলোচনা করা হয় এবং সমাজের সুবিধাবঞ্চিত নারী-পুরুষ ও প্রতিবন্ধী ব্যক্তিদের রিটেইল সেলসের উপর সরকারি কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি এবং এ সকল সুবিধা বঞ্চিত যুবাদের কর্মসংস্থানের জন্য ব্র্যাক যে ভূয়সি ভূমিকা পালন করছেন যে বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয় এবং অর্থনৈতিক উন্নয়নে নারী ও প্রতিবন্ধী ব্যক্তিদের অগ্রাধিকার দেয়ার জন্য সচেতনতা বৃদ্ধির বিষয় নিয়ে আলোচনা করা হয়। প্রশিক্ষণটি কাদের জন্য, প্রশিক্ষণ গ্রহন করবার পর কি সুবিধা পাওয়া যাবে সে সকল বিষয়ে আলোচনা করা হয় ।
অনুষ্ঠানে সম্মানিত অতিথিবৃন্দ সহ সকলেই নারীর ক্ষমতায়ন ও অপ্রচলিত পেশায় নারীদের অংশগ্রহণ বৃদ্ধির জন্য উদ্বুদ্ধ করা হয় । সকলের অর্থাৎ নারী, পুরুষ এবং প্রতিবন্ধী ব্যক্তিদের অন্তর্ভুক্তিকরন নিয়ে ইতিবাচক মনোভাব প্রকাশ করেন। সবাই কে কাজের সমান সুযোগ দেয়া উচিত বলেও তারা মনে করেন ।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত সকলে এমন অসাধারণ সভার জন্য ব্র্যাকের ভূয়সী প্রশংসা করেন পাশাপাশি তাদের ২৮ নং ওয়ার্ডের যুবাদের এ প্রশিক্ষণটি নেবার জন্যও তারা প্রতিশ্রুতি ব্যক্ত করেন ।
উল্লেখ্য যে, প্রাইড প্রজেক্টের আওতায় খুলনা সদরের ময়লাপোতায় সাথী কমপ্লেক্সে এর তৃতীয় তলায় রিটেইল সেলসের উপর ক্লাসরুম ভিত্তিক ও ওয়ার্কপ্লেস ভিত্তিক ৩৬০ ঘন্টার ট্রেনিং প্রদাণ করা হয় সম্পূর্ণ বিনামূল্যে। যেখানে সর্বনিম্ন শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাশ ও যাদের বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে, বৈধ জাতীয় পরিচয়পত্র কিংবা জন্মসনদ থাকতে হবে।
প্রশিক্ষণ শেষে গ্র্যাজুয়েট লার্নারদের চাকরির সুব্যবস্থা করা হয়। উক্ত বিষয়টি নিয়ে আলোচনা করা হয় কমিউনিটি সম্পৃক্তকরন সভায়।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হওয়ায় : দক্ষিণ অঞ্চল উন্নয়ন পরিষদের উদ্বেগ ও শোক প্রকাশ

খুবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

দুর্বৃত্তদের হামলায় আহত আ’লীগের নির্বাচনি ক্যাম্পের পাহারাদার পেলে প্রধানমন্ত্রীর চেক

খুবির সমাজবিজ্ঞানের প্রফেসরের পিতার ইন্তেকালে উপাচার্যের গভীর শোক

দৈনিক খুলনাঞ্চল সম্পাদকের মেঝচাচার ইন্তেকাল

খুবির প্রিন্টমেকিং ডিসিপ্লিনের অ্যালামনাইদের অংশগ্রহণে তিন দিনব্যাপী চিত্র প্রদর্শনী উদ্বোধন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।