সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনায় শুরু হয়েছে ৪ দিনব্যাপী ডিআইআরআই আন্তর্জাতিক ছবি প্রদর্শনী | চ্যানেল খুলনা

খুলনায় শুরু হয়েছে ৪ দিনব্যাপী ডিআইআরআই আন্তর্জাতিক ছবি প্রদর্শনী

আলোকচিত্রের মাধ্যমে সুফিজমকে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষ্যে খুলনায় শুরু হয়েছে ৪ দিনব্যাপী আন্তর্জাতিক ছবি প্রদর্শনী। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে খুলনা জেলা শিল্পকলা একাডেমির চিত্র শালায় প্রদর্শনীর উদ্বোধন করেন ইমেজ ঘর ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি এবং গাজী মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডা. গাজী মিজানুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে ডা. গাজী মিজানুর রহমান বলেন, ছবির মাধ্যমে সুফিজমকে মানুষের কাছে জানানোর যে প্রচেষ্টা তা খুবই প্রশংসনীয়। এ উদ্যোগকে স্বাগত জানাই। প্রদর্শনীর ছবিগুলোতে সুফিজমের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি স্থান পেয়েছে।

দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিআইআরআই)’র উদ্যোগে এবং ইমেজ ঘর ফটোগ্রাফিক সোসাইটি ও খুলনা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় আয়োজন করা হয়েছে এই প্রদর্শনী। প্রদর্শনী চলবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত।

উদ্বোধনের দিন শুক্রবার সন্ধ্যায় ছবি প্রদর্শনী পরিদর্শন করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক, উন্নয়ন) মো. আব্দুর রশিদ। এসময় তিনি প্রদর্শনীর আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধরনের প্রদর্শনীর মাধ্যমে নানা বিষয় সম্পর্কে নতুন প্রজন্ম জানতে পারবে।

গত অক্টোবরে ডিআইআরআই’র আয়োজনে ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি, গ্লোবাল ফটোগ্রাফিক ইউনিয়ন, সিলি সানাত সারাইয়ি ও চট্টগ্রাম ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় আয়োজন করা হয় আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতা।

বিশ্বের ৫১টি দেশের ৭২৪ জন আলোকচিত্রী প্রতিযোগিতায় অংশ নেন। মোট ২৫৭৮টি ছবি থেকে চারটি ক্যাটাগরিতে ৫৯ জন আলোকচিত্রীর ১৫১টি ছবিকে পুরস্কার দেওয়া হয়। এছাড়া প্রতিযোগিতা থেকে ২০০টি ছবি বাছাই করা হয় প্রদর্শনীর জন্য। এসব নির্বাচিত ছবি নিয়ে আয়োজন করা হয়েছে প্রদর্শনী।

আগামি ১৩ ফেব্রুয়ারি সমাপনী অনুষ্ঠানের দিন প্রদর্শনী পরিদর্শন করবেন প্রদর্শনীর প্রধান পৃষ্ঠপোষক গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন ও ডিআইআরআই’র ট্রাস্টি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.) এবং ডিআইআরআই’র ম্যানেজিং ট্রাস্টি ও গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের নায়েব সাজ্জাদানশীন সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারীসহ অতিথিরা। এছাড়া সমাপনী দিন প্রেমের তরী সুফি সংগীতালয়ের উদ্যোগে খুলনা জেলা শিল্পকলা একাডেমিতে মাইজভাণ্ডারী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

খুলনা ইসলামী শ্রমিক আন্দোলনের শ্রমিক দিবস পালিত

খুলনায় মহান মে দিবস পালিত

খুবিতে ইনোভেশন হাব স্থাপনে হাইটেক পার্ক কর্তৃপক্ষের সাথে এমওইউ স্বাক্ষর

খুলনা সাংবাদিক ইউনিয়নের নামে তথাকথিত এডহক কমিটি গঠনে বিষ্ময় ও উদ্বেগ প্রকাশ

বিএনপি সবসময়ই দুর্যোগে জনগণের পাশে থাকে : এড. মনা

খুবিতে আইকিউএসি আয়োজিত কর্মশালা অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।