সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনার খালিশপুরে বিনামূল্যে ৭১ জনের ছানি অপারেশনসহ ২৭৫ জনের চিকিৎসা সেবা দেয়া হয়েছে | চ্যানেল খুলনা

খুলনার খালিশপুরে বিনামূল্যে ৭১ জনের ছানি অপারেশনসহ ২৭৫ জনের চিকিৎসা সেবা দেয়া হয়েছে

অন্ধত্ব নিবারণ ও প্রতিবন্ধকতা সম্পর্কে বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে স্বাস্থ্য সেবা অধিদফতর ও সরকারি-বেসরকারী সেবা মুলক প্রতিষ্ঠান। তারই অংশ হিসেবে শিল্প ও বন্দর নগরী খুলনার খালিশপুরে বিনামূল্যে চোখের ছানি অপারেশন, চশমা প্রদান সহ চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

আন্তর্জাতিক সংস্থা সাইটসেভার্স-এর অর্থায়নে, ব্র্যাক ও খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের বাস্তবায়নে এবং মানব কল্যাণ মূলক প্রতিষ্ঠান ‘ফজলুর রহমান ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র সার্বিক ব্যবস্থাপনায় ও আইডিইবি খুলনা জেলার সহযোগিতায় বৃহস্পতিবার (১৭ আগক্ট) খুলনামহানগরীর খালিশপুর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ভবনে সকাল ১০ টায় চক্ষু ক্যাম্প উদ্বোধন করা হয়।

ফজলুর রহমান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন’-বিএফইউজের সহ-সভাপতি রাশিদুল ইসলামের সভাপতিত্বে ও আইডিইবি খুলনা জেলার সাধারণ সম্পাদক প্রকৌশলী মাহবুব রহমান শামীমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খালিশপুর থানা আওয়ামীগের সভাপতি এ কে এম ছানাউল্লাহ নান্নু, ব্র্যাকের বিভাগীয় ব্যবস্থাপক অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেঞ্জ মোঃ আবু সাঈদ, সাইটসেভাস ডিস্ট্রিক কো- অর্ডিনেটর বনফুল চুমকি, বিআরডিবির সাবেক উপ-পরিচালক রুস্তম আলী হাওলাদার, বিআইপিএসডিআই-এর সদস্য সচিব প্রকৌশলী শহিদুল ইসলাম, খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট শেখ জাকিরুল ইসলাম, বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির এহতেশামুল হক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আর এম আই কেয়ার ব্র্যাকের খুলনার রিজিওনাল ম্যানেজার মনির হোসেন মোল্লা, বিএনএসবি চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ জুবায়ের রিয়েল, ও শেলীনা হায়াত, ব্র্যাকের প্রোগ্রাম অর্গানাইজার মোঃ মাহবুবুর রহমান, খুলনা জেলা বেকারি মালিক সমিতির সাধারণ সম্পাদক মনির হোসেন তালুকদার, ক্রিসেন্ট জুট মিল সিবি-এর সহকারী সম্পাদক বাচ্চু মিয়া প্রমুখ।

সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত চক্ষু ক্যাম্পে বিনামূল্যে ৭১ জনের ছানি অপারেশন জন্য বাছাই করা হয়েছে। এদেরকে খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ সার্জন দ্বারা ছানি অপারেশন করানো হবে। ৫২ জনকে বিনামূল্যে রিডিং গ্লাস প্রদানসহ ২৭৫ জনকে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

দীর্ঘদিন খালিশপুর শিল্পাঞ্চলের জুট মিল বন্ধ থাকার কারণে চিকিৎসা ক্যাম্পে হতদরিদ্র রোগীদের উপচে পড়া ভিড় ছিল লক্ষণীয়। বিনা মূল্যে চোখে ছানি অপারেশন করা সুযোগ পাওয়ায় অনেক চোখে আনন্দ অশ্রু দেখা যায়।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

সাংবাদিক জলিলের বোনের মৃত্যুতে সিআরইউকে এর শোক বিবৃতি

খুবির দুই কর্মকর্তা-কর্মচারীকে শুদ্ধাচার সম্মাননা প্রদান

খুবিতে অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত সেমিনারে উপাচার্য

বর্তমান সরকার দেশের অর্থনীতিকে পুরোপুরি ধ্বংস করেছে : এড. মনা

খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনের সুস্থতা কামনায় খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন

খুবির সামাজিক বিজ্ঞান স্কুলের ৯ শিক্ষার্থীকে মেধার স্বীকৃতিস্বরূপ ডিনস অ্যাওয়ার্ড প্রদান

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।