সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনায় কঠোর লকডাউন বাড়ল আরো এক সপ্তাহ | চ্যানেল খুলনা

খুলনায় কঠোর লকডাউন বাড়ল আরো এক সপ্তাহ

খুলনায় প্রতিদিনই করোনার সংক্রমণ এর হার বৃদ্ধি পাচ্ছে। গত চারদিনে নতুন সংক্রমণের হার ৪০শতাংশ। গত ২২ জুন এক সপ্তাহের জন্য কঠোর লকডাউনের ঘোষণা করে খুলনা জেলা প্রশাসন। তাতেও মেলেনি কোন সুফল। তাই সোমবার (২৮ জুন) জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় আরো এক সপ্তাহের জন্য বর্ধিত করা হয় কঠোর লকডাউন। সভাটি খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।
খুলনাতে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সভায় বিবিধ সিদ্ধান্ত গৃহীত হয়। খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ বলেন, হাসপাতালগুলোতে কোভিড রোগীর সাথে দেখা করতে আসা ব্যক্তিদের মাধ্যমে রোগ সংক্রমণ বহুগুণ বৃদ্ধি পাচ্ছে। এটা নিয়ন্ত্রণে অবিলম্বে জরুরি ব্যবস্থা নেয়া দরকার। সব উপজেলা হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেনের মজুদ রয়েছে। উপজেলা থেকে মহানগর হাসপাতালগুলোতে ভীড় না করে রোগীদের উপজেলা হাসপাতালেই জরুরি স্বাস্থ্যসেবা দিতে হবে।
কেসিসির প্যানেল মেয়র আলী আকবর টিপু বলেন, করোনা আক্রান্ত ব্যক্তির পরিবারের সদস্যদের মাধ্যমে যাতে রোগ না ছড়ায় এজন্য সংশ্লিষ্ট বাড়িতে লাল পতাকা চিহ্নিত করা দরকার। ইজিবাইক চালকসহ নিম্নআয়ের মানুষদের চিহ্নিত করে ত্রাণ বিতরণ অব্যাহত রাখতে হবে।
জেলা প্রশাসক বলেন, ইতোপূর্বে জারিকৃত গণবিজ্ঞপ্তি অনুযায়ী জরুরি পরিসেবা সকাল সাতটা থেকে দুইটা পর্যন্ত খোলা থাকবে। তবে সোনাডাঙ্গা পাইকারী কাঁচাবাজার বেলা ২টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। এক্ষেত্রে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করতে হবে এবং বাজারে হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে। মসজিদগুলোতে মাস্ক পরিধান বাধ্যতামূলক। কোথাও চায়ের দোকান খোলা থাকবে না। করোনা প্রতিরোধে প্রতিটি ওয়ার্ডে স্বেচ্ছাসেবক টিমকে পুনরুজ্জীবিত করতে হবে। মাস্ক পরা বাধ্যতামূলক করতে মোবাইলকোর্টের মাধ্যমে জরিমানা আদায়, স্বাস্থ্যবিধি পালনে মনিটরিং জোরদার করা এবং প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে প্রচার-প্রচারণা চলমান থাকবে।
সভায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মোঃ কামাল হোসেন এবং বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডাঃ রাশেদা সুলতানা অনলাইনে যুক্ত ছিলেন।
জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় খুলনার উপপুলিশ কমিশনার মোঃ এহসান শাহ, সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ রবিউল হাসান, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ ও কমিটির সদস্যরা  উপস্থিত ছিলেন।
এর আগে নবাগত জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার খুলনার জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। তাঁরা খুলনার উন্নয়নে পারস্পরিক সহযোগিতার আশ্বাস দেন।

https://channelkhulna.tv/

খুলনা মহানগর আরও সংবাদ

নগর স্বেচ্ছাসেবক লীগের যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

শেখ সুজনের মায়ের সুস্থতা কামনায় শেখ রাসেল পরিষদের দোয়া মাহফিল

খুলনায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

খুলনা বিভাগীয় পাসপোর্ট অফিসে স্টেকহোল্ডারদের সমন্বয়ে অবহিতকরন সভা অনুষ্ঠিত

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী

ডামি নির্বাচন প্রত্যাখ্যান করে জনগণ অবৈধ সরকারের বিরুদ্ধে জেগে উঠেছে : খুলনা বিএনপি

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।