সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনায় চাঞ্চল্যকর শামীমা হত্যা মামলার পলাতক প্রধান আসামি সাইদুরসহ গ্রেফতার ৩ | চ্যানেল খুলনা

খুলনায় চাঞ্চল্যকর শামীমা হত্যা মামলার পলাতক প্রধান আসামি সাইদুরসহ গ্রেফতার ৩

খুলনা মে‌ট্রোপ‌লিটন পু‌লিশ হ‌রিণটানা থানার পু‌লি‌শের অভাযানে তিন আসামীগএফতার করেছে পু‌লিশ, হ‌রিণটানা থানার অ‌ফিসার ইনচার্জ জানান, কেএমপি’র হরিণটানা থানা পুলিশ কর্তৃক চাঞ্চল্যকর শামীমা হত্যা মামলার পলাতক প্রধান আসামী মোঃ সাইদুর রহমান সহ ৩ জন গ্রেফতার করেছে পু‌লিশ এবং ধর্ষণ করার পর ভিকটিমকে হত্যা করার দায় স্বীকার করে সেচ্ছায় ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারা অনুযায়ী বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

খুলনা জেলার কয়রা অঞ্চলের আইলা এবং সিডর বিদ্ধস্থ এলাকার প্রান্তিক জনগোষ্ঠির একজন সদস্য বাবুল সানা। অভাবের তাড়নায় হত-দরিদ্র অবস্থায় ছেলে এবং মেয়ের হাত ধরে স্ত্রীকে সাথে নিয়ে খুলনার হরিণটানা থানার রায়েরমহল এলাকায় এসে ভাড়া বাসায় বসবাস শুরু করেন। শুধুমাত্র সংসারের অভাবের কারনে সন্তান দুটির মুখে দুই বেলা দুইমুঠো ভাত তুলে দিতে না পেরে শিক্ষা বঞ্চিত অবস্থায় তার কন্য শামিমা আক্তারকে সাইদুর রহমান নামক এক ব্যাকতির নিকট বিবাহ দেন পিতা বাবুল সানা। কিন্তু মাত্র ৫ (পাঁচ) মাসের দাম্পত্য জীবনের ব্যবধানে পাষন্ড সাইদুরের হাতে নির্মম ভাবে খুন এবং ধর্ষনের শিকার হয় শামিমা আক্তার।

তারিখটি ছিল ৩ জুলাই ২০২৩ তারিখ। পারিবারিক কলহের জেরে মেয়ের উপর স্বামীর উপর্যপুরি নির্যাতন সহ্য করতে না পেরে বাবুল সানা মেয়েকে নিয়ে আসেন তার বসত বাড়িতে। এ বিষয়ে বাবুল সানার পরিবারের সংগে শামিমার স্বামী সাইদুর রহমান এর পরিবারের বাক বিতন্ডা হয়। যার ফলে ক্রমান্বয়ে ক্ষোভ রাগ ঘৃনা এবং প্রতিশোধের আগুন জন্মাতে থাকে সাইদুরের মনে। সাইদুর পূর্ব থেকেই নেশাগ্রস্থ ছিলো। সে তার ঘনিষ্ঠ সহযোগিদের সাথে পরিকল্পনা আটতে থাকে।

যার প্রেক্ষিতে গত ৪ জুলাই ২০২৩ তারিখে রাত অনুমান ৯.৩০ ঘটিকায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী সহযোগি সোহাগকে নিয়ে সে হাজির হয় বাবুল সানার বসত বাড়িতে। কৌশলে নিজের অভিনয়কে কাজে লাগিয়ে শামিমা আক্তারের দূর্বলতার সুযোগ নিয়ে তাকে সামান্য একটি মোবাইল ফোন এবং একটি বোরকা কিনে দেওয়ার জন্য প্রলু্ব্ধ করে। শামিমার কোমলমতি মন স্বামীর এহেন কথায় গলে যায়। সে তাকে বিশ্বাস করে, ক্ষমা করে এবং অভাবের কাছে হার মেনে মোবাইল ফোন এবং বোরকা পাওয়ার আশায় নতুন করে সংসার সাজিয়ে নেওয়ার স্বপ্ন চোখে নিয়ে স্বামীর হাত ধরে বয়রা বাজারের উদ্দেশ্যে রওনা হয়।

কিন্তু গন্তব্যে পৌছানোর আগেই হরিণটানা থানাধীন আন্দিরঘাট ব্রিজের নিকট ভ্যান থামিয়ে পাশ্ববর্তি কাশবনের জঙ্গলে নিয়ে পরিকল্পনা মাফিক তার উপর হামলে পড়ে সাইদুর রহমান। সে শামিমাকে ইচ্ছের বিরুদ্ধে শারীরিক মেলামেশায় বাধ্য করে। ইতিমধ্যে ঘটনা স্থলে পৌছে যায় সাইদুরের সহযোগী সোহাগ এবং তপু। তারাও সাইদুরের সম্মতিতে ভিকটিম শামিমাকে পালাক্রমে ধর্ষন করে। এরপর আসে সেই অন্তিম মুহুর্ত। সহযোগী সোহাগ চেপে ধরে শামিমার দুই পা, আর তপু চেপে ধরে শামিমার দুই হাত। আর সাইদুর এই ঘটনার মাস্টার মাইন্ড, নেশাগ্রস্থ অবস্থায় তার রাগ ঘৃনা আর প্রতিশোধের আগুন নিভাতে চেপে ধরে শামিমার গলা। দুই থেকে তিন মিনিটের মধ্যেই একটি স্বপ্ন এবং একটি অপরিনত সবুজ জীবনের চির অবসান ঘটে।

পরদিন দুপুর নাগাদ হরিণটানা থানা পুলিশ খুজে পায় শামিমার মৃত দেহ। তারও একদিন পর গত ৫ জুলাই ২০২৩ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের হিম ঘরে এসে উম্মাদ পিতা বাবুল সানা সনাক্ত করে তার কন্যা শামিমার লাশ।

এবিষয়ে বাবুল সানার দায়েকৃত এজাহারের প্রেক্ষিতে হরিণটানা থানায় একটি হত্যা মামলা রুজু হয়। মামলার পর থেকেই ঘটনার রহস্য উদঘাটন এবং প্রকৃত আসামী গ্রেফতারের জন্য হরিণটানা থানা পুলিশ তৎপর থাকে। যারই জের ধরে মামলার তদন্তকারী কর্মকর্তা কেএমপি, হরিণটানা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ শাহরিয়ার হাসান এর নেতৃত্বে একটি চৌকশ টিম বিশেষ অভিযান পরিচালনা করে বৃহষ্পতিবার (২১ সেপ্টেম্বর) বেলা অনুমান ১৬.৪০ ঘটিকায় জেলার আড়ংঘাটা থানাধীন শলুয়া বাজার এলাকা হতে চাঞ্চল্যকর শামীমা হত্যা মামলা পলাতক আসামী মোঃ আব্দুর রহিম মোল্লা ও মোসাঃসাবিনা খাতুনের ছেলে মোঃ সাইদুর রহমান (২১) কে গ্রেফতার করেন পুলিশ।

আসামীকে জিজ্ঞাসাবাদে নিজের সম্পৃক্ততা সহ সে জানায় হত্যাকান্ডের সাথে আসামী ২) মোঃ সোহাগ মোল্লা (২০), এবং ৩) মোঃ শরিফুল ইসলাম তপু (২৬), প্রত্যক্ষ ভাবে জড়িত ছিল। আসামী মোঃ সাইদুর রহমান এর স্বীকারোক্তি মতে আসামী ২) সোহাগ মোল্লা এবং ৩) শরিফুল ইসলাম তপু কে শুক্রবার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১০ টার সময় রায়ের মহল এলাকা থেকে অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, মামলা রুজুর পর থেকে আসামীরা পলাতক ছিল। হত্যার ঘটনা সংক্রান্তে মামলার প্রধান আসামী মোঃ সাইদুর রহমান হত্যার দোষ স্বীকার করে বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে। মামলা তদন্ত অব্যহত আছে।

https://channelkhulna.tv/

সারাদেশ আরও সংবাদ

গণমাধ্যমে ভুলত্রুটি তুলে ধরলে রাজনীতিবিদরা সংশোধনের সুযোগ পাবে : মেয়র

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।