সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনায় টিকা গ্রহণকারীর সংখ্যা বাড়ছে, চার দিনে নিয়েছেন ৯ হাজার ৬শ’ ৩০ জন | চ্যানেল খুলনা

খুলনায় টিকা গ্রহণকারীর সংখ্যা বাড়ছে, চার দিনে নিয়েছেন ৯ হাজার ৬শ’ ৩০ জন

করোনা ভাইরাসের প্রতিষেধক টিকা গ্রহণে সাধারণ মানুষের বয়সের সর্বনিম্নসীমা কমিয়ে ৪০ বছর করায় ও কর্তৃপক্ষের যথাযথ ব্যবস্থাপনায় খুলনায় টিকা গ্রহণকারীর সংখ্যা ক্রমাগত বাড়ছে। আজ বুধবার টিকা নিয়েছেন ৪ হাজার ১শ’ ৬২ জন ব্যক্তি। এরমধ্যে ৩ হাজার ৬৯ জন পুরুষ ও ১ হাজার ৯৩ জন নারী রয়েছে। গতকাল মঙ্গলবার টিকা নিয়েছিল ৩ হাজার ৩শ’ ১৫ জন। খুলনায় চার দিনে মোট টিকা নিয়েছেন ৯ হাজার ৬শ’ ৩০ জন। মহানগরে ১৩ কেন্দ্রে ২৯টি টিম ও নয়টি উপজেলায় প্রতিটিতে তিনটি করে ২৭টি টিমের মাধ্যমে এই টিকা প্রদান করা হচ্ছে।

খুলনা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, খুলনায় রবিবার সকাল থেকে করোনা ভাইরাসের প্রতিষেধক টিকা প্রদান শুরু হয়েছে। আজ বুধবার চতুর্থ দিনে টিকা দেয়া হয়েছে ৪ হাজার ১শ’ ৬২ জন ব্যক্তিকে। এর মধ্যে তৃতীয়দিনের মত চতুর্থদিনেও সিটি কর্পোরেশন এলাকায় ২ হাজার ৩শ’ ৩১ জনকে টিকা দেয়া হয়েছে। যার মধ্যে ১ হাজার ৮শ’ ৩৯ জন পুরুষ ও ৪৯২ জন মহিলা রয়েছে।

আর নয়টি উপজেলায় দেয়া হয়েছে ১ হাজার ৮শ’ ৩১ জনকে। যার মধ্যে ১ হাজার ২শ’৩০ জন পুরুষ ও ৬০১ জন মহিলা। আর কয়রা উপজেলায় ১৯৩, বটিয়াঘাটায় ৩১০, দাকোপে ২২৪, দিঘলিয়ায় ১১০, ডুমুরিয়ায় ২৬৮, ফুলতলায় ২০০, পাইকগাছায় ২৭০, রূপসায় ১২৮ এবং তেরখাদায় ১২৮ জনকে টিকা দেয়া হয়েছে। তৃতীয়দিনে উপজেলাগুলোতে মোট দেয়া হয়েছিল ৯শ’ ৮৪ জনকে।

এছাড়া সিটি কর্পোরেশন ও উপজেলা মিলে তৃতীয়দিনে ৩ হাজার ৩শ’ ১৫ জন, দ্বিতীয়দিনে ১ হাজার ২শ’ ৯০ জন ও প্রথমদিনে ৮শ ৬৩ জনকে টিকা দেয়া হয়েছে। এ পর্যন্ত মোট ৯ হাজার ৬শ’ ৩০ জন টিকা নিয়েছেন।

আরও জানা যায়, খুলনা জেলায় করোনাভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে মহানগরে ১৩টি কেন্দ্রের জন্য ২৯টি টিম এবং প্রত্যেক উপজেলায় তিনটি করে মোট ২৭টি টিম কাজ করছে। প্রতিটি টিমে দুই জন করে টিকাদানকারী এবং চার জন করে ভলান্টিয়ার রয়েছে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকা দেওয়া হবে। খুলনায় প্রাথমিক পর্যায়ে মোট এক লাখ ৬৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হবে অগ্রাধিকার তালিকাভূক্ত সবাইকে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে www.surokkha.gov.bd ওয়েবসাইট বা গুগল প্লে স্টোর থেকে ‘সুরক্ষা অ্যাপস’ ডাউনলাডের মাধ্যমে নিবন্ধন করতে হবে। তবে ৪০ বছরের উর্ধ্বে সকল নাগরিক নিবন্ধন করতে পারবেন, সেক্ষেত্রে অগ্রাধিকার তালিকায় থাকার প্রয়োজন নেই। ৪০ বছরের নিম্নে যারা অগ্রাধিকার তালিকায় অন্তর্ভূক্ত কিন্তু জাতীয় পরিচয়পত্র দ্বারা নিবন্ধন করতে ব্যর্থ হয়েছেন বা হচ্ছেন তাদের প্রাতিষ্ঠানিকভাবে linedirector@mis.dghs.gov.bd মেইলে জাতীয় পরিচয়পত্র নম্বর এর তালিকা প্রেরণ করতে হবে।

https://channelkhulna.tv/

খুলনা আরও সংবাদ

পাইকগাছায় গাঁজাসহ মহিলা আটক

শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বদানের সক্ষমতা তৈরি করতে হবে : ইউজিসি চেয়ারম্যান

পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় : দুই বিক্রেতাকে জরিমানা

পাইকগাছায় একটি লাউ গাছের এক বোটায় ২০টি লাউ ধরেছে

নগরীর ৮নং ওয়ার্ড আহবায়কের শয্যাপাশে বিএনপির নেতৃবৃন্দ

প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে উপ-উপাচার্যের মতবিনিময়

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।