সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনায় বিএসটিআই'র বিশ্ব মান দিবস-২০২৩ পালন | চ্যানেল খুলনা

খুলনায় বিএসটিআই’র বিশ্ব মান দিবস-২০২৩ পালন

“বিশ্ব মান দিবস-২০২৩” উপলক্ষে খুলনা বিএসটিআই’র বিভাগীয় অফিসের সভাকক্ষে পরিচালক ইঞ্জিঃ মোঃ সেলিম রেজা’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ তবিবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নাজমুল হুসেইন খাঁন (শিক্ষা ও আইসিটি), খুলনার অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমদ, (প্রশাসন ও অর্থ), ঝিনাইদহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সহ- সভাপতি  নাসিমউদ্দিন  এবং খুলনা ক্যাবে’র সাধারণ সম্পাদক এম নাজমুল আলম ডেভিড।

এ বছর বিশ্ব মান দিবসের প্রতিপাদ্য হলো ‘ÔShared Vision for a Better World-Standards for’ SDGS অর্থাৎ সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মানে-মান’ ।

সভায় খুলনা বিএসটিআই পরিচালক ইঞ্জিঃ মোঃ সেলিম রেজা স্বাগত বক্তব্য প্রদান করেন। তিনি তার স্বাগত বক্তব্যে বিএসটিআই’র সার্বিক কর্মকান্ড তুলে ধরেন। তিনি আরও উল্লেখ করেন যে, বিএসটিআই বিভাগীয় অফিস খুলনাতে আধুনিক যন্ত্রপাতি সম্বলিত ল্যাবরেটরি স্থাপন করা হয়েছে, ফলে খুলনা বিভাগের জনগণকে অধিকতর ও দ্রুততম সময়ে সেবা প্রদানে বিএসটিআই’র সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। এছাড়া বিএসটিআই’র সেবা জনগণের দোরগোড়ায় পোঁছে দেয়ার লক্ষ্যে যশোর ও কুষ্টিয়া জেলায় অফিস স্থাপনের জন্য প্রকল্প হাতে নেয়া হয়েছে।

তিনি আরও উল্লেখ করেন, অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে আন্তর্জাতিক বাজারে যাতে দেশীয় পণ্য অধিক হারে প্রবেশ করতে পারে সে লক্ষ্যে বিএসটিআই আন্তর্জাতিক মান Adopt করার পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে Accreditation এর আওতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হতে বিএসটিআই’র কার্যক্রম সহায়ক ভূমিকা পালন করবে।

প্রধান অতিথি মোঃ তবিবুর রহমান তাঁর বক্তব্যে বলেন, আর্থ সামাজিক প্রেক্ষপট বিবেচনাপূর্বক বিএসটিআই’র মনিটরিং কার্যক্রমকে আরো ত্বরান্বিত করার উপর জোর দিতে হবে। সঠিক মান বজায় রেখে পণ্য উৎপাদন, সেবা এবং প্রক্রিয়া এই তিনটি বিষয় নিশ্চিত করতে পারলেই আন্তর্জাতিক মান দিবসের স¦ার্থকতার বহিঃপ্রকাশ ঘটবে। পাশাপাশি পরীক্ষণ কার্যক্রমের জন্য সঠিক যন্ত্রপাতির ব্যবহার এবং দক্ষ জনবল তৈরির মাধ্যমে কাঙ্খিত সেবা প্রদানের উপর গুরুত্ব আরোপ করেন। এছাড়াও বিএসটিআই’র কার্যক্রমকে অধিক পরিমানে প্রচার-প্রচারণা এবং সম্প্রসারণের কথা বলেন।

বিশেষ অতিথি মোঃ নাজমুল হুসেইন খাঁন বলেন, টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে আমরা যে স্বপ্ন দেখছি, সে স্বপ্ন বাস্তবায়নের ক্ষেত্রে মানের জায়গায় আমরা কোন আপোষ করবো না। বিএসটিআই এবং জেলা প্রশাসন যৌথভাবে মোবাইল কোর্টের মাধ্যমে পণ্যের মান নিয়ন্ত্রনে এবং এ সংক্রান্ত আইনি বিষয়ে সর্বদা সমন্বিতভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়াও গুণগত মানের ক্ষেত্রে উৎপাদনকারীর কোন অবহেলা সহ্য করা হবে না মর্মে প্রত্যয় ব্যক্ত করেন।

এছাড়াও তানভীর আহমদ, নাসিমউদ্দিন, এবং এম নাজমুল আলম ডেভিড খুলনা বিএসটিআই’র কার্যক্রমের ভূয়শী প্রশংসাা করেন এবং সেই সাথে বিএসটিআই’র কার্যক্রম ভোক্তা পর্যায়ে সন্তোষজনক অবস্থায় নিয়ে যাওয়ার ব্যাপারে পরামর্শ প্রদান করেন।

উক্ত আলোচনা অনুষ্ঠানে ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, সরকারী, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

দক্ষিণ পশ্চিমাঞ্চল আরও সংবাদ

জেলা পর্যায়ে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্যদের শিখন বিনিময় কর্মশালার

সাংবাদিক জলিলের বোনের মৃত্যুতে সিআরইউকে এর শোক বিবৃতি

ভয়াবহ নদী ভাঙনের কবলে দাকোপে কালাবগী মডেল বাজার

খুবির দুই কর্মকর্তা-কর্মচারীকে শুদ্ধাচার সম্মাননা প্রদান

খুবিতে অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত সেমিনারে উপাচার্য

পাইকগাছায় গরমে তাল শাঁসের চাহিদা বেড়েছে;রপ্তানী হচ্ছে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।