সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার উদ্বোধন | চ্যানেল খুলনা

খুলনায় মাসব্যাপী একুশে বইমেলার উদ্বোধন

চ্যানেল খুলনা ডেস্কঃ খুলনায় মাসব্যাপী মুজিববর্ষ একুশে বইমেলার উদ্বোধন আজ (রবিবার) বিকেলে বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে বইমেলার উদ্বোধন করেন খুলনার স্থানীয় সরকার বিভাগের পরিচালক হোসেন আলী খোন্দকার। বইমেলার এবারের স্লোগান ‘পড়ব বই, গড়ব দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা বলেন, মানুষের মনুষত্ব বিকাশের অন্যতম মাধ্যম হলো বই। এজন্য মননশীল মানুষ গঠনে বই পড়ার কোন বিকল্প নেই। বই শুধু শিক্ষার্থীদের পড়ার বিষয় নয়, সব বয়সী মানুষের বই পড়ার অভ্যাস তৈরি করতে হবে। মোবাইল বা ডিজিটাল ডিভাইস কখনো বইয়ের বিকল্প হতে পারে না। এজন্য শিশুদের মোবাইল ও ফেসবুকের আসক্তি থেকে দূরে রাখতে তাদের হাতে বই তুলে দিতে হবে।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, শিক্ষাবিদ প্রফেসর মোঃ জাফর ইমাম, খুলনা বিশ^বিদ্যালয়ের সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের অধ্যাপক ড. মোঃ আব্দুল জব্বার, অতিরিক্ত পুলিশ কমিশনার এসএম ফজলুর রহমান, রবি আজিয়াটা লিমিটেডের ক্লাস্টার ডিরেক্টর মোঃ হামিদুল হক, মুক্তিযোদ্ধা সরদার মাহবুবার রহমান, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা ও বাংলাদেশ পুস্তক ও বিক্রেতা সমিতির খুলনা জেলা শাখার সভাপতি মোঃ আলমগীর। স্বাগত জানান বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপপরিচালক ড. মোঃ আহসান উল্যাহ।

বইমেলায় বঙ্গবন্ধুর ওপর লেখা বই নিয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হয়েছে। মেলা প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলা প্রাঙ্গণে প্রতিদিন বিকালে আলোচনা সভা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। প্রতিদিন শিশুদের জন্য উপস্থিত বক্তৃতা, আবৃত্তি, নতুন লেখকদের বইয়ের মোড়ক উম্মোচন, চিত্রাঙ্কন,সঙ্গীত ও বইপাঠ প্রতিযোগিতার আয়োজন থাকবে। এবারের বই মেলায় বিভিন্ন প্রকাশনা সংস্থা, সাহিত্য সংস্থা, বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও লাইব্রেরিসহ ১০৫টি স্টল অংশ নিয়েছে।

https://channelkhulna.tv/

সাহিত্য ও সাংস্কৃতি আরও সংবাদ

চিতলমারীতে সাহিত্য আড্ডায় বইয়ের মোড়ক উন্মোচন

শিল্পকলা পদক পাচ্ছেন ২০ গুণীজন

খুলনায় ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন

আজ কবি সিকান্দার আবু জাফরের ১০৩ তম জন্মদিন : জন্মদিন উপলক্ষ্যে জেলা প্রশাসন নানা কর্মসূচি গ্রহণ করেছে

বইমেলায় রাশেদুল মওলার “লকডাউনের লকারে”

বইমেলায় আলতামিশ নাবিলের ‘বাংলার চলচ্চিত্রপাঠ’

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।