সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনায় ১৯তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু | চ্যানেল খুলনা

খুলনায় ১৯তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু

চ্যানেল খুলনা ডেস্কঃ খুলনায় ‘১৯ তম খুলনা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২০’ এর উদ্বোধন হয়েছে। খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত মেলা চলবে বাংলা নববর্ষের প্রথম দিন পর্যন্ত। এবারের মেলায় বাংলাদেশ, ভারত ও ইরানের ১৫০ টির অধিক স্টলে রয়েছে।
গতকাল বুধবার দুপুর ১২ টায় নগরীর সোনাডাঙ্গায় খুলনা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সের মাঠে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এ মেলার উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক। এসময়ে আরো উপস্থিত ছিলেন, ভারতীয় সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না, খুলনা বিভাগীয় কমিশনার ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবীর, খুলনা জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহসহ খুলনার গন্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।
প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত মেলাটি দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। এবছর প্রবেশের টিকিট মূল্য রাখা হয়েছে ১৫ টাকা। পাঁচ বছরের কম বয়সী শিশুদের প্রবেশে টিকিট কাটা প্রয়োজন হবে না। বিগত বছর গুলোতে প্রতিদিন গড়ে দশ হাজার লোকের সমাগম হতো আন্তর্জাতিক এ মেলায়। এবার আরো বেশি লোকের সমাগম হবে বলে আশা করছেন আয়োজকরা।
মেলার নিয়ন্ত্রণের দায়িত্বে আছেন মেসার্স চামেলী ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির স্বত্তাধীকারী মোহাম্মদ রাসেল মিয়া বলেন, মেলায় এবার বিভিন্ন শ্রেণির ১৫০ টির অধিক স্টল থাকবে। যার মধ্যে ৪ টি ভারতীয়, ২ টি ইরানী এবং বাকিগুলো বাংলাদেশী। করোনা ভাইরাসের কারনে এবার চাইনিজ ব্যবসায়িরা মেলায় অংশগ্রহন করতে পারছে না। আর ভিসা জটিলতায় পাকিস্তানীরা খুলনায় আসছেন না। এবারের মেলায় শিশুদের বিনোদনের জন্য বিশেষ উদ্দ্যোগ নেওয়া হয়েছে। মাঠের একাংশে গড়ে তোলা হয়েছে শিশু জোন। সেখানে তাদের জন্য দেশী-বিদেশী ১৮ টি রাইড রাখা হয়েছে। এছাড়াও মোবাইল ব্যাংকিং, চিকিৎসকসহ প্রাথমিক চিকিৎসাকেন্দ্র, শৌচাগার, ফায়ার সার্ভিস স্টেশন, গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা, পুরুষ এবং নারীদের জন্য পৃথক নামাজের স্থান, অজুখানা ও ফ্রী ইন্টারনেট ব্যবহারের সুবিধা থাকছে। মেলার সৌন্দর্য্য বর্ধন করা জন্য দুইটি ঝর্ণা তৈরি করা হয়েছে। এর মধ্যে একটি ড্যান্সি ঝর্ণা ও অপরটি রাউন্ড ঝর্ণা। এবার প্রথম দুইটি সেলফি টাওয়ারও রাখা হয়েছে। যেখানে দাড়িয়ে সকলে ছবি তুলতে পারবে। মেলায় দেশি বিদেশি প্রতিষ্ঠানগুলো বস্ত্র, মেশিনারিজ, কার্পেট, কসমেটিকস, ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স পণ্য, পাটজাত পণ্য, চামড়াজাত পণ্য, স্যানিটারি পণ্য, স্টেশনারি, ক্রোকারিজ, মেলামাইন, প্লাস্টিক, টয়লেট্রিজ পণ্য ইত্যাদি বিক্রি করবে।
খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক বলেন, খুলনায় তেমন কোনো বিনোদনের জায়গা নেই। তাই এখানে আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হলে এ অঞ্চলের মানুষের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে আসে। দেশী-বিদেশী ব্যবসায়ীরা এ মেলা অনুষ্ঠানের মাধ্যমে তাদের পণ্য সামগ্রী প্রদর্শন ও ক্রয়-বিক্রয়সহ ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের এক বিরাট সুযোগ পান। যা খুলনাসহ দক্ষিণাঞ্চলের ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক উন্নয়নে বিশেষ অবদান রাখে। তাই প্রতি বছর আমাদের পক্ষ থেকে আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন করা হয়।

https://channelkhulna.tv/

খুলনা মহানগর আরও সংবাদ

নগরীর ৮নং ওয়ার্ড আহবায়কের শয্যাপাশে বিএনপির নেতৃবৃন্দ

খুলনা সিআইডির অতিরিক্ত ডিআইজি শম্পা’র সাফল্যগাঁথা কর্মময় জীবন

নগর স্বেচ্ছাসেবক লীগের যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

শেখ সুজনের মায়ের সুস্থতা কামনায় শেখ রাসেল পরিষদের দোয়া মাহফিল

খুলনায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

খুলনা বিভাগীয় পাসপোর্ট অফিসে স্টেকহোল্ডারদের সমন্বয়ে অবহিতকরন সভা অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।