সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠভাবে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন | চ্যানেল খুলনা

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠভাবে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়সহ (খুকৃবি) ৭ টি কৃষি প্রাধান্য বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২৭ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হয়। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান মহোদয়ের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে গঠিত ১৩টি কমিটির মাধ্যমে ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করা হয়েছে।
দ্বিতীয়বারের মতো কৃষি প্রাধ্যন্য ও কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার অর্ন্তভূক্ত বিশ্ববিদ্যালয়সমূহ হলো-বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়। এই বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের নেতৃত্বে বেলা ১১.৩০ ঘটিকা থেকে দুপুর ১২.৩০ ঘটিকা পর্যন্ত সাতটি বিশ্ববিদ্যালয়ে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এই বছর ভর্তি পরীক্ষায় খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় (খুকৃবি) কেন্দ্রে ৫০১ জন পরীক্ষার্থী ছিলেন। যার মধ্যে উপস্থিত ছিলেন ২০৯ জন এবং অনুপস্থিত ২৯২ জন। খুকৃবি’র অস্থায়ী ক্যাম্পাসের একাডেমিক ভবনের ১১ টি কক্ষে ভর্তি পরীক্ষা সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয় । বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সুবিধার্থে খুলনা মহানগরীর দৌলতপুরস্থ বিভিন্ন স্থানে ও ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে পরীক্ষার অঞ্চল,আসনবিন্যাস, কক্ষ নম্বর ও রোল নম্বর সম্বলিত ব্যানার সংযোজন ও লিফলেট বিতরণ করা হয়।
এছাড়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করার জন্য খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে বিনামূল্যে স্বাস্থ্য সুরক্ষা ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। তাছাড়া খুকৃবি শিক্ষার্থীরা পরীক্ষার্থীদের সাথে আনা মোবাইল, ঘড়ি ও অন্যান্য জিনিস পরীক্ষা চলাকালীন সময় নিরাপদে রেখে ও বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেও সহায়তা করেন।
সমন্বিত কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সদস্য, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক ও খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান পরীক্ষার সাথে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, শিক্ষকমন্ডলী, বিভিন্ন কমিটির সদস্যবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, গণমাধ্যমকর্মী ও অন্যান্য সকলের সর্বাত্মক সহযোগিতা প্রদান করে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করার জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।
বিষয়টি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডাঃ খন্দকার মাজহারুল আনোয়ার স্বাক্ষরিত এক খবর বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন। এই বিষয়ে প্রেস ব্রিফ করেন খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রচার উপ-কমিটি আহবায়ক ও ফিজিওলোজি বিভাগের সহকারী অধ্যাপক ও ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ড. এম এ হান্নান।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

খুবিতে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

শিক্ষা-গবেষণায় খুবি ও জবি’র মধ্যে পারস্পরিক সহযোগিতার দ্বার উন্মোচন

প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে কোভিড মহামারীতেও দেশের অর্থনীতি ছিল স্থিতিশীল : জবি উপাচার্য

খুবিতে আন্তর্জাতিক সম্মেলন শেষে প্রকৃতি ও প্রাকৃতিক সম্পদ রক্ষায় ৭ দফা সুপারিশ

জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রণয়ন করেছে সরকার : ভূমিমন্ত্রী

খুবি শিক্ষক সমিতির আয়োজনে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।