সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা সোমবার , ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনা সরকারি মহিলা কলেজ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে নারী শিক্ষা বিস্তারে সর্বশ্রেষ্ঠ বিদ্যাপিঠ : তালুকদার আব্দুল খালেক | চ্যানেল খুলনা

খুলনা সরকারি মহিলা কলেজ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে নারী শিক্ষা বিস্তারে সর্বশ্রেষ্ঠ বিদ্যাপিঠ : তালুকদার আব্দুল খালেক

খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, খুলনা সরকারি মহিলা কলেজ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে নারী শিক্ষা বিস্তারে সর্বশ্রেষ্ঠ বিদ্যাপিঠ। দেশের অন্যতম দুইটি বৃহত্তম মহিলা কলেজের মধ্যে একটি হলো খুলনা মহিলা কলেজ। এটি খুলনার সবচেয়ে প্রাচীনতম শিক্ষাপ্রতিষ্ঠান। সংস্কৃতির বিভিন্ন অঙ্গনে ও ক্রীড়াক্ষেত্রে কলেজটির শিক্ষার্থীরা বেশ পারদর্শী। জাতীয় পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতায় প্রতিবছর বিভিন্ন ইভেন্টে এই কলেজের শিক্ষার্থীরা চ্যাম্পিয়ন হয়ে থাকে।

মেয়র মঙ্গলবার সকালে খুলনা সরকারি মহিলা কলেজের অডিটোরিয়ামে কলেজটির ৮৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান সকল শিক্ষাপ্রতিষ্ঠান যেন সুন্দরভাবে পরিচালিত হয়। এজন্য প্রধানমন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোর উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এই কলেজের সাবেক শিক্ষার্থীরা অনেকেই সরকারের বিভিন্ন দপ্তরে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে এ কলেজের সুনাম ছড়িয়ে পড়ছে। কলেজটির মনোরম পরিবেশ, নিয়ম-শৃঙ্খলা, নিরাপত্তা ও শিক্ষার গুণগত মানের কারণে শিক্ষার্থীরা এ কলেজে ভর্তি হয়ে থাকেন। এই কলেজের উন্নয়নের জন্য মেয়র সহযোগিতার আশ^াস দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি প্রফেসর ড. মোসাম্মৎ হোসনে আরা ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমার মৈত্র। খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেনের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক ও কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর খান আহমেদুল কবীর চাইনিজ। অনুষ্ঠানে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর সমীর রঞ্জন সরকার, যশোর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর মোল্লা আবুল বাশার, খুলনা সরকারি মহিলা কলেজের ছাত্রী সংসদের ভারপ্রাপ্ত অধ্যাপক মোঃ আবদুল জব্বার, বিশ্বাস প্রপার্টিজের চেয়ারম্যান আজগর বিশ্বাস তারা প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মেয়রের নেতৃত্বে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কলেজ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। পরে কলেজের অডিটোরিয়ামে এ উপলক্ষ্যে কেক কাটেন নবনির্বাচিত সিটি মেয়র।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

খুবিতে ‘বি’ ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত

খুবিতে ইনোভেশন হাব স্থাপনে হাইটেক পার্ক কর্তৃপক্ষের সাথে এমওইউ স্বাক্ষর

খুবিতে আইকিউএসি আয়োজিত কর্মশালা অনুষ্ঠিত

খুবি উপাচার্যের সাথে বিএইউএসটি, খুলনার উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সাথে খুবির এমওইউ স্বাক্ষরিত

খুবিতে ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।