সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদের জরুরী সভা অনুষ্ঠিত | চ্যানেল খুলনা

খুলনা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদের জরুরী সভা অনুষ্ঠিত

খুলনা সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) নির্বাহী পরিষদের জরুরী সভা শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ২টায় ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি ফারুক আহমেদের সভাপতিত্তে ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান রিয়াজের পরিচালনায় অনুষ্ঠিত সভায় নির্বাহী পরিষদের ১১জন সদস্যের মধ্যে ১০ জন সদস্য উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন।

উদ্ভুত পরিস্থিতিতে নির্বাচন পরিচালনা কমিটি ও রেজিষ্ট্রার অব ট্রেড ইউনিয়ন্স এর পত্রের আলোকে ইউনিয়নের রেজিষ্ট্রিকৃত গঠনতন্ত্রের বিধান অনুযায়ী নিষ্পত্তি পূর্বক কার্যনির্বাহী কমিটির নির্বাচনী কার্যক্রম পরিচালনার অনুরোধ করার প্রেক্ষিতে কেইউজের নির্বাহী পরিষদের এ জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভায় খুলনা সাংবাদিক ইউনিয়নের গঠনতন্ত্রের কয়েকটি বিধি শ্রম আইনের সাথে সাংঘর্ষিক প্রতিয়মান হওয়ায় গঠনতন্ত্রের ওই ধারাগুলো সংশোধন করা আবশ্যক বলে সংগঠনের নির্বাহী পরিষদের সকল সদস্য একমত পোষণ করেন। এ ব্যাপারে ইউনিয়নের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টুকে আহ্বয়ক ও ইউনিয়নের সাবেক সভাপতি শেখ আবু হাসান ও সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু কে সদস্য করে ৩(তিন) সদস্যের গঠনতন্ত্র সংশোধন উপ কমিটি গঠন করা হয়। কমিটিকে রেজিষ্ট্রার অব ট্রেড ইউনিয়ন্স এর দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তার তত্ত্বাবধায়নে গঠনতন্ত্র সংশোধন সম্পন্ন করার ব্যাপারে অবগত করা হয়।

সভায় আগামী ২ মার্চ ২০২৪ তারিখ শনিবার বেলা ১১টায় খুলনা প্রেসক্লাবস্থ আলহাজ¦ লিয়াকত আলী মিলনায়তনে বিশেষ সাধারণ সভা আহ্বান করা হয়। সভায় ইউনিয়নের সকল সদস্যকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ
জানানো হয়।

এছাড়া সভায় ইউনিয়নের সম্মানিত চারজন সদস্য সংবাদপত্রের প্রকাশক/ মালিক হওয়ায় ইউনিয়নের গঠনতন্ত্র অনুযায়ী তাদের সদস্যপদ বাতিল করা হয়। যদি কোন সদস্য মালিকানা প্রত্যাহার করে দালিলিক প্রমাণসহ ইউনিয়নের সদস্য ফিরে পাওয়ার আবেদন করেন সেক্ষেত্রে বিষয়টি বিবেচনায় নেওয়া হবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া ইউনিয়নের সদস্যদের মধ্যে কোন সদস্য পত্রিকার মালিকানায় যুক্ত থাকার বিষয় সু-স্পষ্ট লিখিত অভিযোগ পাওয়া গেলে প্রমাণ সাপেক্ষে তাদের সদস্যপদ খারিজ করা হবে মর্মে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

নির্বাহী পরিষদের সভায় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি মো. জাহিদুল ইসলাম, আলমগীর হান্নান, যুগ্ম সম্পাদক নেয়ামুল হোসেন কচি, কোষাধ্যক্ষ দিলীপ বর্মন, দপ্তর সম্পাদক শেখ আব্দুল হামিদ, সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, মিলন হোসেন, শেখ জাহিদুল ইসলাম।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

খুলনা সাংবাদিক ইউনিয়নের নামে তথাকথিত এডহক কমিটি গঠনে বিষ্ময় ও উদ্বেগ প্রকাশ

বিএনপি সবসময়ই দুর্যোগে জনগণের পাশে থাকে : এড. মনা

খুবিতে আইকিউএসি আয়োজিত কর্মশালা অনুষ্ঠিত

খুবি উপাচার্যের সাথে বিএইউএসটি, খুলনার উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

গরিব শ্রমিক ও সাধারণ মানুষের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করেছে জামহানগর স্বেচ্ছাসেবক দল

ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সাথে খুবির এমওইউ স্বাক্ষরিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।